কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৩.৯ °C
 
১৮ জানুয়ারী ২০১৭, ৫ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রাজশাহীতে বাজেট শুনানি অঞ্চলভিত্তিক বৈষম্য কমানোর দাবি

প্রকাশিত : ১১ মে ২০১৬

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ অঞ্চলভিত্তিক বৈষম্য নিরসনে বাজেট প্রণয়ন করতে হবে। যে এলাকায় বেশি দরকার সে এলাকায় বেশি বরাদ্দ দিতে হবে। নাহলে বাজেট বৈষম্য থেকেই যাবে। তাই সুসম উন্নয়নের জন্য বাজেটেও বৈষম্য কমাতে হবে। রাজশাহীতে আয়োজিত বাজেট বিষয়ে গণশুনানি অনুষ্ঠানে এসব মতামত ব্যক্ত করেন অংশগ্রহণকারীরা।

মঙ্গলবার রাজশাহী নগরীর একটি রেস্টুরেন্টে অনুষ্ঠিত জাতীয় বাজেট এবং সংসদীয় ককাসের উদ্যোগে আয়োজিত ‘বাজেট শুনানি : রাজশাহী অঞ্চল’ শীর্ষ শুনানি অনুষ্ঠিত হয়। সংসদীয় ককাসের সহসভাপতি ও রাজশাহী সদরের সাংসদ ফজলে হোসেন বাদশা এ অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। অনুষ্ঠানে অন্যদের মধ্যে বরিশাল-৩ আসনের সাংসদ টিপু সুলতান, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের প্রফেসর কাজী মারুফ, মহানগর আওয়ামী লীগের সহসভাপতি অধ্যাপক্ষ শফিকুর রহমান বাদশা, গণতান্ত্রিক বাজেট আন্দোলনের সম্পাদক আমানুর রহমান উপস্থিত ছিলেন।

এছাড়া অন্যদের মধ্যে বক্তব্য রাখেন স্থানীয় দৈনিক সোনালী সংবাদের সম্পাদক লিয়াকত আলী, সোনার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক হাসান মিল্লাত, সচেতনের পরিচালক হাসিনুল ইসলাম চুন্নু, বরেন্দ্র উন্নয়ন প্রচেষ্টার পরিচালক ফয়েজুল্লাহ চৌধুরী, রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের সম্পাদক জামাত খান। সংসদ বাদশা বলেন, রাজশাহী অঞ্চলের যে সমস্যা এবং উন্নয়নের দাবি রয়েছে তা এই শুনানির মাধ্যমে তুলে ধরা হবে। জাতীয় পরিকল্পনা ও বাজেট সম্পর্কীয় ককাসে সকল দলের সাংসদরা রয়েছেন। সব এলাকার উন্নয়ন একই ধারায় প্রয়োজন।

প্রকাশিত : ১১ মে ২০১৬

১১/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

অর্থ বাণিজ্য



ব্রেকিং নিউজ: