আংশিক মেঘলা, তাপমাত্রা ১৭.৮ °C
 
১৬ জানুয়ারী ২০১৭, ৩ মাঘ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

রুদ্ধশ্বাস লড়াইয়ে ১ রানে জয় ব্যাঙ্গালুরুর

প্রকাশিত : ১০ মে ২০১৬

স্পোর্টস রিপোর্টার ॥ ইন্ডিয়ান প্রিমিয়ার লীগে (আইপিএল) সোমবার রাতে মুখোমুখি হয়েছিল পয়েন্ট তালিকার তলানির দুই দল কিংস ইলেভেন পাঞ্জাব ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু। রুদ্ধশ্বাস এই লড়াইয়ে পাঞ্জাবকে মাত্র ১ রানে হারিয়ে জয় পেয়েছে ব্যাঙ্গালুরু।

চ-িগড়ের মোহালির পাঞ্জাব ক্রিকেট এ্যাসোসিয়েশন আইএস বিন্দ্রা স্টেডিয়ামে প্রথমে ব্যাট করে নির্ধারিত ২০ ওভারে ৬ উইকেটে ১৭৫ রান করে অতিথি ব্যাঙ্গালুরু। ১৭৬ রানের জয়ের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে ২০ ওভারে ৪ উইকেটে ১৭৪ রানে শেষ হয় স্বাগতিক পাঞ্জাবের ইনিংস। এই জয়ে পয়েন্ট তালিকার ছয় নম্বরে উঠে এসেছে ব্যাঙ্গালুরু।

টস জিতে পাঞ্জাব অধিনায়ক মুরলি বিজয় ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান ব্যাঙ্গালুরুকে। লোকেশ রাহুলকে সঙ্গে নিয়ে ইনিংসের গোড়াপত্তন করতে আসেন অধিনায়ক বিরাট কোহলি। দুর্দান্ত খেলে চলা কোহলি এই ম্যাচে তেমন সুবিধা করতে পারেননি। তবে দলের সূচনাটা ভালই করে দেন কোহলি-রাহুল। দলীয় ভা-ারে ৬৩ রান যোগ করার পর আউট হন রাহুল। এক রান পরেই সাজঘরে ফেরেন কোহলি। দলীয় ৬৭ রানে আবারও ধাক্কা। এবার আউট হন শেন ওয়াটসন। শেষ পর্যন্ত নির্ধারিত ওভারে ১৭৫ রান করে ব্যাঙ্গালুরু। দলের হয়ে রাহুল ৪২, কোহলি ২০, এবিডি ভিলিয়ার্স ৬৪ ও শচীন বাবি ৩৩ রান করেন। পাঞ্জাবের কেসি কারিয়াপ্পা ১৬ রানে ২ এবং সন্দ্বীপ শর্মা ৪৯ রানে ২ উইকেট লাভ করেন।

ব্যাটিংয়ে নেমে হাশিম আমলাকে নিয়ে শুরুটা ভালই করেন পাঞ্জাব অধিনায়ক মুরলি বিজয়। উদ্বোধনী জুটিতে ৪৫ রান করেন দু’জন। একপর্যায়ে দলীয় ৮৮ রানে ৩ উইকেট হারিয়ে বসলেও বিজয় দুর্দান্ত ব্যাটিং করে দলকে জয়ের স্বপ্ন দেখাতে থাকেন। ব্যক্তিগত ৮৯ রান করে বিজয় আউট হলে মার্কাস স্টয়নিসের ব্যাটে জয়ের কাছাকাছি চলে আসে প্রীতি জিনতার দল। কিন্তু শেষ পর্যন্ত তীরে এসে তরী ডুবে পাঞ্জাবের। নির্ধারিত ওভারে ১৭৪ রান করতে সক্ষম হয় তারা।

পাঞ্জাবের হয়ে বিজয়ের ৮৯ রান ছাড়াও স্টয়নিস অপরাজিত ৩৪, আমলা ২১ ও ঋদ্ধিমান সাহা ১৬ রান করেন। ব্যাঙ্গালুরুর ওয়াটসন ২২ রানে ২ উইকেট নিয়ে ম্যাচসেরা হন।

আইপিএল পয়েন্ট তালিকাÑ

দল ম্যাচ জয় হার পয়েন্ট রান রেট

গুজরাট ১১ ৭ ৪ ১৪ -০.১৩৮

হায়দরাবাদ ৯ ৬ ৩ ১২ +০.৬০৯

কলকাতা ১০ ৬ ৪ ১২ +০.২০৬

দিল্লী ৯ ৫ ৪ ১০ +০.৩০৯

মুম্বাই ১০ ৫ ৫ ১০ -০.৪৪৭

ব্যাঙ্গালুরু ৯ ৪ ৫ ৮ +০.০৩২

পুনে ১০ ৩ ৭ ৬ +০.১১৮

পাঞ্জাব ১০ ৩ ৭ ৬ -০.৫৬৭

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: