মূলত মেঘলা, তাপমাত্রা ২৩.৯ °C
 
২১ ফেব্রুয়ারী ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

১৯ থেকে ২১ মে আন্তর্জাতিক পর্যটন মেলা

প্রকাশিত : ১০ মে ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ এবার ঢাকায় আন্তর্জাতিক পর্যটন মেলার আয়োজন করা হচ্ছে। আগামী ১৯ থেকে ২১ মে তিন দিনব্যাপী রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হবে এ আন্তর্জাতিক পর্যটন মেলা। বাংলাদেশ ফাউন্ডেশন ফর ট্যুরিজম ডেভেলপমেন্ট (বিএফটিডি) ষষ্ঠবারের মতো এ মেলার আয়োজন করছে। মেলায় দেশী-বিদেশী ৮০টি প্রতিষ্ঠান অংশ নিচ্ছে। তিন দিনের এ মেলায় হোটেল, মোটেল এবং ট্যুর অপারেটররা বিভিন্ন প্যাকেজে ব্যাপক ছাড় দেবে বলে আয়োজকরা জানান।

সোমবার রাজধানীর সোনারগাঁও হোটেলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ মেলার ঘোষণা দেয়া হয়। এতে উপস্থিত ছিলেন বিএফটিডির সভাপতি স্কোয়াড্রিন লিডার এএসএম মতিন, হাকিম আলি, নির্বাহী পরিচালক রেজাউল করিম রাজু ও হোটেলের জিএম জে, ম্যাকডোনাল্ড। সভাপতি এএসএম মতিন বলেন, পর্যটন একটি শিল্প। কিন্তু দুর্ভাগ্যজনক বাংলাদেশে তা এখনও শিল্প হিসেবে কাঠামোগত রূপ পায়নি। বিএফটিডি সে কাজটিই করবে। হাকিম আলি জানান, অলাভজনক প্রতিষ্ঠান হিসেবে বিএফটিডি দেশের পর্যটনশিল্পের উন্নতিতে সাত বছর কাজ করে যাচ্ছে। আঞ্চলিক পর্যটনের উন্নয়নে ইতোমধ্যে বিএফটিডি বিদেশে রোড শোসহ পাঁচটি আন্তর্জাতিক মেলার আয়োজন করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার পর্যটন বছর ঘোষণার আহ্বানে সাড়া দিয়ে বিএফটিডি এ বছর ষষ্ঠবারের মতো পর্যটন মেলার আয়োজন করছে। রেজাউল একরাম জানান, এবার মেলায় প্রথমবারের মতো চীনের ন্যাশনাল ট্যুরিজম বোর্ড অংশ নিচ্ছে, যা এ দেশের পর্যটনশিল্পের জন্য খুবই তাৎপর্যপূর্ণ। আমরা সাত বছর ধরে তাদের বলে আসছি, কিন্তু এবার তারা বেশ বড় পরিসরে আসছে, যা দুই দেশের পর্যটন খাতের প্রসারে ভূমিকা রাখবে।

এবার পর্যটন মেলায় আঞ্চলিক পর্যটনের ওপর জোর দেয়া হচ্ছে। সার্কভুক্ত বিভিন্ন দেশের ট্যুর অপারেটররা মেলায় স্বতঃস্ফূর্তভাবে অংশ নেবে। এবার প্রথমবারের মতো মিয়ানমার, ফিলিপিন্স, সিঙ্গাপুর ও তুরস্কের কয়েকটি প্রতিষ্ঠান মেলায় অংশ নিচ্ছে। এছাড়া ভারত, নেপাল, ভুটান, শ্রীলঙ্কা, কম্বোডিয়াসহ ১১০টি স্টলে ৮০ প্রতিষ্ঠান অংশ নিচ্ছে বলে জানান তিনি। মেলা প্রতিদিন সকাল ৯টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা থাকবে। মেলার প্রবেশ মূল্য ২০ টাকা।

উন্নয়নের অগ্রযাত্রা বাস্তবায়নে একযোগে কাজ করব ॥ সাঈদ খোকন

প্রধানমন্ত্রীর নির্দেশ একযোগে বাস্তবায়ন করবে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা মহানগর আওয়ামী লীগ দক্ষিণ। সোমবার দুপুরে অফিসার্স ক্লাবে ঢাকা মহানগর আওয়ামী লীগের নব-নির্বাচিত মহানগর, থানা, ওয়ার্ড ও ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদকদের সংবর্ধনা উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মেয়র সাঈদ খোকন একথা বলেন। অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি আবুল হাসনাত, সাধারণ সম্পাদক মোঃ শাহে আলম মুরাদ শেখ হাসিনার নির্দেশ পালনের মধ্য দিয়ে দেশকে এগিয়ে নিতে উন্নয়নের অগ্রযাত্রা বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন। মেয়র নবনির্বাচিত নেতৃবৃন্দকে শুভেচ্ছা জানিয়ে বলেন, একটি প্রতিক্রিয়াশীল চক্র পরিকল্পিতভাবে হত্যাকা- ঘটিয়ে দেশে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির মাধ্যমে উন্নয়ন ও অগ্রযাত্রা ব্যাহত করার ষড়যন্ত্র চালাচ্ছে। এ বিষয়ে সবাইকে সজাগ থেকে দেশের উন্নয়নে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহ্বান জানান তিনি।-বিজ্ঞপ্তি

নাশকতার মামলায় মির্জা ফখরুলের জামিন

কোর্ট রিপোর্টার ॥ পল্টন থানার নাশকতার এক মামলায় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আত্মসমর্পণ করে জামিন পেয়েছেন। সোমবার তিনি আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করেন। আসামি আগে জামিনে থাকা অবস্থায় জামিনের কোন শর্ত ভঙ্গ না করায় ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন জামিন মঞ্জুর করেন। আসামিপক্ষে এ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার জামিন আবেদনের ওপর শুনানি করেন। ২০১৪ সালের ২৮ ডিসেম্বর পল্টন মোড়ে ককটেল বোমা মেরে নাশকতার অভিযোগে ২৯ ডিসেম্বর মামলাটি দায়ের করে এসআই আব্দুল মালেক হাওলাদার।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: