হালকা কুয়াশা, তাপমাত্রা ১৭.২ °C
 
২৩ জানুয়ারী ২০১৭, ১০ মাঘ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সাভারে আওয়ামী লীগের দুই গ্রুপে গুলিবিনিময়

প্রকাশিত : ১০ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৯ মে ॥ ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র জমা দেয়ার সময় ছিনতাইকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই গ্রুপের মধ্যে ব্যাপক ধাওয়া পাল্টা-ধাওয়া, গোলা-গুলি ও সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাংবাদিকসহ আহত হয়েছে অন্তত পাঁচ জন।

সোমবার দুপুরে উপজেলা চত্বরে এ ঘটনা ঘটে। খবর পেয়ে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। দুপুর ২টার দিকে তেঁতুলঝোড়া ইউনিয়নে চেয়ারম্যান পদে মনোনয়নপত্র জমা দিতে আসেন দলের বিদ্রোহী প্রার্থী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এমদাদুল হক। এ সময় উপজেলা আওয়ামী লীগের একাংশের নেতাকর্মীরা তাকে মনোনয়নপত্র জমা দিতে নিষেধ করলে এমদাদুল হকের পক্ষ নেয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলী হায়দারের লোকজনের সঙ্গে সংঘর্ষ বাধে। এক পর্যায়ে এমদাদুল হকের মনোনয়নপত্রটি ছিনিয়ে নেয়া হয়। সংঘর্ষের ঘটনায় উভয়পক্ষের মধ্যে অন্তত ২০ রাউন্ড গুলিবিনিময় হয়। পুরো উপজেলা চত্বরে এ সময় উত্তেজনা ও একই সঙ্গে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

চেয়ারম্যান প্রার্থী বদলের দাবিতে সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, শৈলকুপার মির্জাপুর ইউনিয়নের আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী পরিবর্তনের দাবিতে সড়ক অবরোধ করে স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা বিক্ষোভ ও সংবাদ সম্মেলন করেছে। সোমবার বিকেলে ঝিনাইদহ-কুষ্টিয়া সড়ক অবরোধ করে শৈলকুপার চড়িয়ারবিল বাজারে বিক্ষোভ শেষে এ সংবাদ সম্মেলন করা হয়। সংবাদ সম্মেলনে মির্জাপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদকসহ সর্বস্তরের নেতাকর্মী উপস্থিত ছিলেন। এ বিক্ষোভের ফলে প্রায় দুই ঘণ্টাব্যাপী ঝিনাইদহ-কুষ্টিয়া সড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। সেসময় শত শত যানবাহন আটকে পড়ে।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: