কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৭.২ °C
 
১৮ জানুয়ারী ২০১৭, ৫ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দেলদুয়ারে পুলিশ-জনতা সংঘর্ষ ॥ ইউএনও অফিসে আগুন

প্রকাশিত : ১০ মে ২০১৬

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৯ মে ॥ দেলদুয়ার উপজেলায় সোমবার সকালে পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এ সময় বিক্ষুব্ধরা উপজেলা অফিসে হামলা, ভাংচুর ও কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। সংঘর্ষে দেলদুয়ার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) ওসমান গনিসহ অন্তত ১৫ জন আহত হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে বেশ কয়েক রাউন্ড ফাঁকা গুলি ও টিয়ারশেল নিক্ষেপ করে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। দেলদুয়ার উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহাদত হোসেন কবির জানান, সদ্য সমাপ্ত দেলদুয়ার উপজেলার আটিয়া ইউনিয়নে পরাজিত স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সাজ্জাদ হোসেন আজাদ পুনরায় ভোট গণনার দাবিতে উপজেলা পরিষদের সামনে তার কর্মীসমর্থকদের নিয়ে উপস্থিত হয়। এক পর্যায়ে উপজেলা নির্বাচন অফিস ও ইউএনও অফিস ঘেরাও করে। এতে পুলিশ বাধা দিলে ধস্তাধস্তির এক পর্যায়ে সংঘর্ষ বাঁধে। তারা ইউএনও অফিসের নিচতলায় ব্যাপক ভাংচুর করে। সেখানে বেশ কয়েকটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়।

শরীয়তপুর

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর থেকে জানান, নৌকা মার্কায় ভোট দেয়ায় এবার পঙ্গু চা দোকানদারের ঘর-দরজা ভাংচুর ও দোকান লুটপাট করেছে সদর উপজেলার আঙ্গারিয়া ইউনিয়নের আওয়ামী লীগের বিদ্রোহী বিজয়ী প্রার্থী আনোয়ার হোসেন হাওলাদারের সমর্থকরা। গত ২৩ এপ্রিল এই ইউনিয়নে নির্বাচন শেষ হলেও এখন পর্যন্ত ইউনিয়নের বিভিন্ন গ্রামে নৌকা মার্কার সমর্থকদের ওপর হামলা, মামলা ও ঘরবাড়ি ভাংচুর ও লুটপাটের ঘটনা অব্যাহত রয়েছে। পুলিশ আসামিদের ধরছে না বলে অভিযোগ উঠেছে। সোমবার সকালে আঙ্গারিয়া ইউনিয়নের নিয়ামতপুর গ্রামের পঙ্গু চা দোকানদার নজরুল ইসলাম মাদবরের ঘরবাড়ি ভাংচুর ও তার চায়ের দোকানঘর ভাংচুর ও মালামাল লুটপাট করে নিয়ে গেছে আনোয়ার হোসেন হাওলাদারের সমর্থকরা।

কালকিনি

নিজস্ব সংবাদদাতা, কালকিনি (মাদারীপুর) থেকে জানান, নৌকায় ভোট দেয়ায় মাদারীপুরের কালকিনি উপজেলার কয়ারিয়া এলাকায় মুক্তিযোদ্ধা গিয়াস উদ্দিন মোল্লার বাড়িতে ব্যাপক সন্ত্রাসী হামলা চালিয়ে বসতঘর ভাংচুর ও লুটপাট চালিয়েছে স্বতন্ত্র বিজয়ী প্রার্থীর লোকজন। তাদের হামলায় মুক্তিযোদ্ধার পরিবারের শিশুসহ কমপক্ষে ৬ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে রবিবার রাতে।

বিএনপির সংবাদ সম্মেলন

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও থেকে জানান, ৪র্থ দফা নির্বাচনে ঠাকুরগাঁওয়ের প্রায় সকল কেন্দ্রে ব্যাপক কারচুপি ও ফলাফল পাল্টে আ’লীগের প্রার্থীকে বিজয়ী ঘোষণায় সংবাদ সম্মেলন করেছে জেলা বিএনপি। সোমবার দুপুরে জেলা বিএনপি’র কার্যালয়ে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা বিএনপি’র যুগ্ম সাধারণ সম্পাদক ওবায়দুল্লাহ মাসুদ বলেন, সদর উপজেলার রুহিয়া পশ্চিম ইউনিয়ন পরিষদের বিএনপি মনোনীত প্রার্থী মোস্তফা কামাল বিজয়ী হলেও ওই ইউনিয়নের আ’লীগের মনোনীত প্রার্থী অনীল কুমার সেনকে বিজয়ী ঘোষণা করা হয়।

প্রকাশিত : ১০ মে ২০১৬

১০/০৫/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: