আংশিক মেঘলা, তাপমাত্রা ২১.১ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বৃহত্তম ফুলসজ্জা

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৬
বৃহত্তম ফুলসজ্জা

বিশ্বের বৃহত্তম শ্যান্ডেলিয়ের বা ঝুলন্ত লাইট দিয়ে ফুলসজ্জার রেকর্ড গড়ল সিঙ্গাপুর। দ্বিবার্ষিক সিঙ্গাপুর গার্ডেন ফেস্টিভাল সামনে রেখে সিঙ্গাপুর সিটির মেরিনা স্কয়ার শপিং সেন্টারে শুক্রবার তৈরি করা হয় ঝুলন্ত ফুলের আলোর অপরূপ প্রদর্শনীটি। গিনেস বুক অব ওয়ার্ল্ড রেকর্ডস এদিন একে বৃহত্তম ফুলসজ্জা হিসেবে স্বীকৃতি দিয়েছে।

ফুলসজ্জায় ব্যবহৃত হয়েছে ৬০ হাজার আলোক ফুল। উচ্চতা ১০ মিটার এবং প্রস্থে ১৭ মিটার। মেরিনা স্কয়ার এট্রিয়ামে সোমবার পর্যন্ত এটি থাকবে। ফুলসজ্জা তৈরিতে অংশ নিয়েছে ২৬০ জন ছাত্রছাত্রী, পেশাদার গার্ডেনার, বিভিন্ন স্বেচ্ছাসেবী কোম্পানি এবং শপিং সেন্টারটির স্টাফরা। জাতীয় উন্নয়ন মন্ত্রী লরেন্স উং প্রকল্পটি তত্ত্বাবধান করেন।

দ্বিবার্ষিক সিঙ্গাপুর গার্ডেন ফেস্টিভাল জুলাইয়ের ২৩ থেকে ৩১ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হবে। এ বছর ষষ্ঠ ফেস্টিভাল অনুষ্ঠিত হচ্ছে। গতবার এর পরিসর ছিল ৫ হেক্টর জায়গা নিয়ে কিন্তু এবার প্রায় ১০ হেক্টর জায়গায় ফেস্টিভালের আয়োজন করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। সিঙ্গাপুর বোটানিক গার্ডেন এবং বিশান অং মো কিউ পার্ক মিলিয়ে বসবে এবারের ফেস্টিভাল। বিভিন্ন পরিবেশে লাগানোর উপযোগী ৮ হাজার ফুলের গাছ এবারের ফেস্টিভালে প্রদর্শিত হবে। ১৫ এপ্রিল থেকে ফেস্টিভালের টিকেট বিক্রি শুরু হবে। -স্ট্রেইট টাইমস

প্রকাশিত : ২ এপ্রিল ২০১৬

০২/০৪/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: