মঙ্গলবার ১৭ ফাল্গুন ১৪২৭, ০২ মার্চ ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আনসারুল্লাহর ১০ সদস্য গোয়েন্দা নজরদারিতে

গাফফার খান চৌধুরী ॥ নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ১০ সদস্য গোয়েন্দা জালে। এদের মধ্যে তিনজন যে কোন সময় গ্রেফতার হতে পারে। তাদের গ্রেফতার করা সম্ভব হলে বহুল আলোচিত অভিজিত রায়, প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা ছাড়াও শুদ্ধস্বর প্রকাশনীতে হামলা করে এক প্রকাশক ও দুই লেখককে হত্যাচেষ্টা রহস্যের কিনারা হতে পারে। রাজধানীর বাড্ডার সাঁতারকূল থেকে গ্রেফতার আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যের রিমান্ডে দেয়া তথ্য অনুযায়ী ওই দশজন শনাক্ত হয়েছে। আর রিমান্ডে দুই জঙ্গী চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সূত্রে আরও জানা গেছে, নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম ব্লগার, প্রকাশক ও লেখক হত্যার পরিকল্পনা থেকে সরেনি। এমন পরিকল্পনা থেকে দ্রুত সরবে না বলেও সংগঠনটি সিদ্ধান্ত নিয়েছে। নতুন করে ব্লগার হত্যার পরিকল্পনা রয়েছে জঙ্গী সংগঠনটির। এসএম নিলয় নামে আরও এক ব্লগারকে হত্যার পরিকল্পনা করেছিল কাটআউট পদ্ধতিতে গঠিত জঙ্গী সংগঠনটির পাঁচ সদস্যের একটি সেল। কিন্তু ওই ব্লগার বিষয়টি অনুমান করতে পেরে গত ১৮ ফেব্রুয়ারি জার্মানিতে চলে যান।

শীর্ষ সংবাদ:
বীমা নিয়ে দুর্নীতি বন্ধে সবাইকে সতর্ক থাকতে হবে         প্রেসক্লাবের সামনে পুলিশ অনেক ধৈর্যের পরিচয় দিয়েছে         চ্যালেঞ্জ মোকাবেলা ॥ পিটিএ এফটিএতে যুক্ত হচ্ছে নতুন নতুন দেশ         অতি আহরণে হুমকির মুখে সামুদ্রিক মৎস্যসম্পদ         ভোট পাবে না জেনেই বিএনপি নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছে         হঠাৎ বেড়েছে আত্মহত্যা         মুশতাকের কিভাবে মৃত্যু হয়েছে তা তদন্তে বেরিয়ে আসবে         দেশে করোনা শনাক্তের হার হঠাৎ বাড়ল         ফ্রিজ মার্কেটের ৮০ ভাগ দেশীয় ব্র্যান্ডের দখলে         মাদ্রাসায় পতাকা ওঠানো ও জাতীয় সঙ্গীত গাওয়া বাধ্যতামূলক করতে হবে         মুশতাকের মৃত্যু ॥ হলফনামা আকারে জানতে চায় হাইকোর্ট         সোশ্যাল মিডিয়া থেকে ৮০ ভাগ তরুণ জঙ্গীবাদে উদ্বুদ্ধ হচ্ছে         ৪ থেকে ১০ এপ্রিল জাটকা সংরক্ষণ সপ্তাহ         কাল, পরশু আরও সাড়ে তিন হাজার রোহিঙ্গা ভাসানচরে যাচ্ছে         আগামীকাল চূড়ান্ত হালনাগাদ ভোটার তালিকা প্রকাশ         বেনাপোল দিয়ে পালিয়েছেন পি কে হালদার         বীমায় আধুনিক প্রযুক্তি ব্যবহারের পরামর্শ প্রধানমন্ত্রীর         করোনা ভাইরাসে আরও ৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ৫৮৫         মুশতাকের কীভাবে মৃত্যু হলো তা তদন্তে বেরিয়ে আসবে ॥ তথ্যমন্ত্রী         আলজাজিরার প্রতিবেদন নিয়ে যুক্তরাষ্ট্রে কেউ প্রশ্ন তোলেনি