মঙ্গলবার ১৪ আষাঢ় ১৪২৯, ২৮ জুন ২০২২ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

আনসারুল্লাহর ১০ সদস্য গোয়েন্দা নজরদারিতে

গাফফার খান চৌধুরী ॥ নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের ১০ সদস্য গোয়েন্দা জালে। এদের মধ্যে তিনজন যে কোন সময় গ্রেফতার হতে পারে। তাদের গ্রেফতার করা সম্ভব হলে বহুল আলোচিত অভিজিত রায়, প্রকাশক ফয়সাল আরেফীন দীপন হত্যা ছাড়াও শুদ্ধস্বর প্রকাশনীতে হামলা করে এক প্রকাশক ও দুই লেখককে হত্যাচেষ্টা রহস্যের কিনারা হতে পারে। রাজধানীর বাড্ডার সাঁতারকূল থেকে গ্রেফতার আনসারুল্লাহ বাংলা টিমের দুই সদস্যের রিমান্ডে দেয়া তথ্য অনুযায়ী ওই দশজন শনাক্ত হয়েছে। আর রিমান্ডে দুই জঙ্গী চাঞ্চল্যকর তথ্য দিয়েছে।

পুলিশের কাউন্টার টেরোরিজম এ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট সূত্রে আরও জানা গেছে, নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিম ব্লগার, প্রকাশক ও লেখক হত্যার পরিকল্পনা থেকে সরেনি। এমন পরিকল্পনা থেকে দ্রুত সরবে না বলেও সংগঠনটি সিদ্ধান্ত নিয়েছে। নতুন করে ব্লগার হত্যার পরিকল্পনা রয়েছে জঙ্গী সংগঠনটির। এসএম নিলয় নামে আরও এক ব্লগারকে হত্যার পরিকল্পনা করেছিল কাটআউট পদ্ধতিতে গঠিত জঙ্গী সংগঠনটির পাঁচ সদস্যের একটি সেল। কিন্তু ওই ব্লগার বিষয়টি অনুমান করতে পেরে গত ১৮ ফেব্রুয়ারি জার্মানিতে চলে যান।

Sheikh Rasel

শীর্ষ সংবাদ:
বন্যাদুর্গত এলাকায় সেতু নির্মাণের নির্দেশ প্রধানমন্ত্রীর         স্বেচ্ছাসেবক লীগের ঢাকার সব কমিটি বিলুপ্ত         বাসের ধাক্কায় ক্ষতিগ্রস্ত পদ্মা সেতুর বুথের ব্যারিয়ার         বুধবার শুরু হচ্ছে প্রাথমিকে ‘পাইলটিং বদলি’         সবাইকে বাধ্যতামূলকভাবে মাস্ক পরতে হবে, অন্যথায় শাস্তি         বন্যা : মৃত্যু বেড়ে ৮৭, বিভিন্ন রোগে আক্রান্ত ৭৭৩১         বিদেশিদের কথায় কখনো লাফানো উচিত নয় : ড. মোমেন         পাতাল রেল: জাপানের সঙ্গে ১১৪০০ কোটি টাকার ঋণচুক্তি         টিকা পেতে ৫-১২ বছরের শিশুদের নিবন্ধনের আহ্বান স্বাস্থ্যমন্ত্রীর         ঢাবি মনোবিজ্ঞানের চেয়ারম্যানের বিরুদ্ধে ৭ শিক্ষকের অনাস্থা         অবাধ নির্বাচনের জন্য ইসির গ্রহণযোগ্যতা, নিরপেক্ষতা ও সক্ষমতা গুরুত্বপূর্ণ : ওবায়দুল কাদের         আগামী ৬ জুলাই থেকে চলবে পশুবাহী বিশেষ ট্রেন         করোনা : গত ২৪ ঘন্টায় মৃত্যু ৩, শনাক্ত ২০৮৭         পদ্মা সেতুতে স্পিডগান-সিসিটিভি বসানোর পর বাইকের বিষয়ে সিদ্ধান্ত         শিক্ষাপ্রতিষ্ঠানের অনিয়ম-দুর্নীতি রোধে অটল ডিআইএ         আলোচনার মাধ্যমে পরবর্তী সময়ে বস্তুনিষ্ঠ সিদ্ধান্তে উপনীত হবো : সিইসি         রফতানি আয়ে ৫০ বিলিয়নের ক্লাবে বাংলাদেশ         সৌদিতে ভিক্ষা করা পঙ্গু মতিয়ারের সংসার চলে কৃষি কাজে         ডেঙ্গু : আরও ৪৭ রোগী হাসপাতালে         একনেকে ১০ প্রকল্প অনুমোদন