শুক্রবার ১৯ অগ্রহায়ণ ১৪২৮, ০৩ ডিসেম্বর ২০২১ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

নোয়াখালীর মনসুরকে গ্রেফতারের নির্দেশ

  • যুদ্ধাপরাধী বিচার

স্টাফ রিপোর্টার॥ একাত্তরে মুক্তিযুদ্ধের সময় মানবতাবিরোধী অপরাধের অভিযোগে নোয়াখালী জেলার সুধারাম থানার পলাতক আসামি আবুল কালাম মনসুর ওরফে একেএম মনসুরকে গ্রেফতারের জন্য পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশের নির্দেশ দিয়েছে ট্রাইব্যুনাল। চেয়ারম্যান বিচারপতি মোঃ আনোয়ারুল ইসলামের নেতৃত্বে তিন সদস্যবিশিষ্ট আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল-১ সোমবার এ আদেশ প্রদান করেছে। নির্দেশে আসামিকে গ্রেফতারের জন্য ইংরেজী এবং বাংলা জাতীয় দৈনিকে বিজ্ঞপ্তি প্রকাশ করার জন্য বলা হয়। সেই সঙ্গে মামলার পরবর্তী শুনানির জন্য আগামী ৩ মার্চ নির্ধারণ করে আদালত। পাঁচ আসামির মধ্যে এই মামলায় আটক আছেন, আমীর আহম্মেদ ওরফে আমীর আলী, মোঃ ইউসুফ, মোঃ জয়নাল আবেদীন ও মোঃ আব্দুল কুদ্দুস।

অন্যদিকে আসামি পক্ষের আইনজীবী গ্রেফতার হওয়া তিনজনের জামিনের আবেদন করেছেন। ২৭ জানুয়ারি এ বিষয়ে আদেশ প্রদান করা হবে। আদালতে প্রসিকিউশন পক্ষে শুনানি করেন প্রসিকিউটির জাহিদ ইমাম।

আসামিদের পক্ষে উপস্থিত ছিলেন আইনজীবী তারিকুল ইসলাম, আইনজীবী গাজী এমএইচ তামিম ও আইনজীবী মাসুদ রানা। সোমবার আদালতে পুলিশের প্রতিবেদন জমা দেয়ার পর এর আগে আসামিকে গ্রেফতারে অপারগতা দেখিয়ে ট্রাইব্যুনালের প্রতিবেদন দাখিল করেন প্রসিকিউটর জাহিদ ইমাম।

শীর্ষ সংবাদ:
মন্টুর গণফোরামের জাতীয় কাউন্সিলে ১৫৭ সদস্যের কমিটি ঘোষণা         একাব্বর হোসেনের আসনে নৌকার মাঝি খান আহমেদ শুভ         নারায়ণগঞ্জ সিটিতে আইভীই নৌকার মাঝি         ওমিক্রন ॥ মোকাবিলা করতে সব দেশকে প্রস্তুত থাকতে বলল ডব্লিউএইচও         গাদ্দাফির ছেলে সাইফের প্রেসিডেন্ট পদে লড়তে আর বাধা নেই         ঘূর্ণিঝড় জাওয়াদ আরও উত্তর-পশ্চিম দিকে অগ্রসর হয়েছে, ২ নম্বর সংকেত         খালেদা জিয়ার সুস্থতা বিএনপিই চায় না ॥ তথ্যমন্ত্রী         শীতের সবজিতে ভরে উঠছে কাঁচা বাজার         নবেম্বরে সীমান্ত থেকে প্রায় সাড়ে ৩ কেজি আইস ও ১৩ লাখ ইয়াবা জব্দ         করোনা ভাইরাসে আরও ৩ জনের মৃত্যু, নতুন শনাক্ত ২৪৩         ইরাকের উত্তরাঞ্চলে আইএসের হামলা ॥ অন্তত ১৩ জন নিহত         আজ ঠাকুরগাঁও মুক্ত দিবস         জবিতে চার বিভাগের ভর্তি মৌখিক ও ব্যবহারিক পরীক্ষা পেছাল         চাঁদপুরে মোটরসাইকেলের ৩ আরোহী বাসচাপায় নিহত         উখিয়ায় ক্যাম্পে আরসা ক্যাডারসহ ২৪১ জন আটক, বিপুল অস্ত্র ও মাদক উদ্ধার         ৫০ বছর পর মুক্তিযোদ্ধা বাবা- পুত্রের কবর চিহ্নিত         সড়কের দুর্নীতির বিরুদ্ধে লাল কার্ড দেখাবে শিক্ষার্থীরা         ১২ ডিসেম্বর দিয়াবাড়ি থেকে আগারগাঁও পর্যন্ত পরীক্ষামূলক ভাবে চলবে মেট্রোরেল         ভক্তের অভিযোগে দুঃখ প্রকাশ করেছেন কৃতি