বৃষ্টি, তাপমাত্রা ২৭.২ °C
 
২৯ সেপ্টেম্বর ২০১৬, ১৪ আশ্বিন ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মধ্য আকাশে যান্ত্রিক ত্রুটির কবলে ইউনাইটেড এয়ারওয়েজের ফ্লাইট

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৬

স্টাফ রিপোর্টার ॥ আবারও মধ্য আকাশে যান্ত্রিক ত্রুটির কবলে পড়েছে ইউনাইটেড এয়ারওয়েজের একটি ফ্লাইট। এবার কুয়ালালামপুরগামী ইউনাইটেড এয়ারওয়েজের একটি বিমান ‘আকস্মিক যান্ত্রিক ত্রুটিতে’ পড়ে ঢাকায় ফিরে আসতে বাধ্য হয়। এতে চরম দুর্ভোগের শিকার হন দেড় শতাধিক যাত্রী। জানা যায় মঙ্গলবার রাতে সমুদ্রপৃষ্ঠের প্রায় তিন হাজার ফুট ওপরে থাকা অবস্থায় ওই ত্রুটি দেখা দেয়ার কথা বলা হয়। যাত্রীদের অভিযোগ- বুধবার ভোরে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ১৭০ জন যাত্রীকে উত্তরার একটি হোটেলে পৌঁছে দেয়া হয়। তারপর তাদের সঙ্গে কোন যোগাযোগ রাখা হয়নি। তারা যেসব এজেন্সির মাধ্যমে টিকেট কিনেছিলেন তাদের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে ওই হোটেল কর্তৃপক্ষের মাধ্যমে। আগামী তিন-চার দিন ইউনাইটেডের কোন ফ্লাইট চলবে না বলেও বলা হয়েছে। তাই বাধ্য হয়ে দুপুরে হোটেলটি ছেড়েছেন তারা।

বেসরকারী বিমান কোম্পানি ইউনাইটেড এয়ারওয়েজ বলছে, যাত্রীদের সঙ্গে যোগাযোগ না রাখার অভিযোগ সঠিক নয়। বিমানটিতে কোন ধরনের যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছিল তা বুধবার বিকেল পর্যন্ত পরিষ্কার হওয়া যায়নি।

ফ্লাইটের যাত্রী ব্যবসায়ী আবরার হোসেন বুধবার বলেন, “গতকাল রাত ১১টার দিকে আমাদের ফ্লাইট ছিল। প্রায় ২০ মিনিট লেট করে তা ছাড়ে। এর প্রায় আধা ঘণ্টা পরে হঠাৎ প্লেনের ভেতরে বিকট শব্দ শুরু হয়। আমাদের বলা হলো, যান্ত্রিক ত্রুটি দেখা দিয়েছে, প্লেন তিন হাজার ফুট উচ্চতা থেকে এক হাজার ফুট উচ্চতায় নেমে গেছে। আমাদের সবাইকে অক্সিজেন মাস্ক দেয়া হলো। এর প্রায় ১৫ মিনিট পর আমরা পুনরায় ঢাকায় শাহজালাল বিমানবন্দরে ল্যান্ড করি। আরেক যাত্রী তারিক আলি বলেন, “বিমান দুর্ঘটনার বিষয়টা এতদিন পত্রিকায় পড়েছি বা টেলিভিশনে দেখেছি। গতকাল বুঝতে পারলাম, এটা আসলে কত ভয়ানক ব্যাপার। মহিলারা খুব ভয় পাচ্ছিল, শিশুরা কান্নাকাটি করছিল। আমরা এক মনে সৃষ্টিকর্তাকে স্মরণ করছিলাম।

ব্যবসায়ী আবরার বলেন, “রাত ১২টার দিকে বিমানবন্দরে নামার পর থেকে ভোর পর্যন্ত আমরা বিমানবন্দরেই ছিলাম। ৫টার দিকে আমাদের উত্তরার একটি হোটেলে নেয়া হয়। দুপুর ১২টার দিকে জানতে পারি, হোটেল ছাড়তে হবে।

এ বিষয়ে হোটেল সূত্র জানায়, আমরা যেসব এজেন্সির মাধ্যমে টিকিট কিনেছি, তাদের সঙ্গে যোগাযোগ করতে হবে। আগামী তিন-চার দিন ইউনাইটেডের কোন ফ্লাইট চলবে না। হোটেলে পৌঁছে দেয়া ছাড়া ইউনাইটেড এয়ারওয়েজ কর্তৃপক্ষ কোন প্রকার যোগাযোগ রাখেনি বলেও অভিযোগ করেন তিনি।

প্রকাশিত : ১৪ জানুয়ারী ২০১৬

১৪/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

প্রথম পাতা



ব্রেকিং নিউজ: