বৃষ্টি, তাপমাত্রা ২৭.২ °C
 
২৮ সেপ্টেম্বর ২০১৬, ১৩ আশ্বিন ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ফারজানা শাকিলাকে কেন স্থায়ী জামিন নয়

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৫:২৮ পি. এম.

স্টাফ রিপোর্টার॥ জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা ব্রিগেড’কে কোটি টাকা অর্থায়নের অভিযোগে গ্রেপ্তার হওয়া সুপ্রীমকোর্টের আইনজীবী ব্যারিস্টার ফারজানা শাকিলাকে কেন জামিন দেয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট। আগামী দুই সপ্তাহের মধ্যে সংশ্লিষ্টদের এ রুলের জবাব দিতে বলা হয়েছে। বিচারপতি ফরিদ আহমেদ ও বিচারপতি একেএম জহিরুল হক এর সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ বুধবার এ আদেশ দেন।

আদালতে ফারজানার পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী এ্যাডভোকেট জেড আই খান পান্না, এ্যাডভোকেট জয়নুল আবেদীন, সগীর হোসেন লিওন।

বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন শাকিলার আইনজীবী অ্যাডভোকেট সগীর হোসেন লিওন। তিনি জানান, গত রবিবার আবেদনটি উচ্চ আদালতে ফাইল করা হয়। ফাইলিং ল’ইয়ার সাজ্জাদ হায়দার এবং তিনি নিজে। গত ১৮ অগাস্ট রাতে ঢাকার ধানমন্ডি থেকে বিএনপি নেতা ও সাবেক হুইপ সৈয়দ ওয়াহিদুল আলমের মেয়ে ব্যারিস্টার শাকিলা ফারজানার সঙ্গে আইনজীবী লিটন ও বাপনকে গেফতার করে র‌্যাব-৭। পরে তাদের বাঁশখালী ও হাটহাজারী থানায় দুই মামলায় গ্রেফতার দেখানো হয়।চট্টগ্রামের সন্ত্রাস দমন আইনের দুই মামলায় জামিনের পর কারাগার থেকে ফারজানা শাকিলা জামিন ও মুক্তি না পেলেও ছাড়া পেয়েছেন অপর দুই আইনজীবী। মুক্তি পাওয়া দুই আইনজীবী হাসানুজ্জামান লিটন সুপ্রিম কোর্ট ও মাহফুজ চৌধুরী বাপন ঢাকা জজ কোর্টের আইনজীবী। হাটহাজারী থানার সন্ত্রাসবিরোধী আইনের মামলায় দুই আইনজীবীকে সোমবার জামিন দেন চট্টগ্রামের অবকাশকালীন জজের দায়িত্বে থাকা চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ নূরুল ইসলাম। এর আগে রবিবার বাঁশখালী থানার আরেকটি মামলায় জামিন পান তারা।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৫:২৮ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

জাতীয়



ব্রেকিং নিউজ: