কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

জয়েশ-ই মোহাম্মদের বিরুদ্ধে পাকিস্তানের অভিযান

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৫:১১ পি. এম.

অনলাইন ডেস্ক ॥ ভারতের পাঠানকোট বিমান ঘাঁটিতে হামলার তদন্তের অংশ হিসেবে পাকিস্তান নিষিদ্ধ ঘোষিত জঙ্গী সংগঠন জয়েশ-ই মোহাম্মদের কয়েকজন সদস্যকে আটক করেছে। পাকিস্তানের সরকারি টেলিভিশন পিটিভিতে বুধবার এখবরটি নিশ্চিত করা হয়েছে।

আটক ব্যক্তিদের মধ্যে জয়েশ-ই মোহাম্মদের নেতা মাসুদ আজহারও রয়েছেন বলে ধারণা করা হচ্ছে। পিটিভির খবরে বলা হয়, পাকিস্তানের প্রধানমন্ত্রী নাওয়াজ শরীফের সভাপতিত্বে শীর্ষ কর্মকর্তাদের এক বৈঠকে জয়েশ-ই মোহাম্মদের সব অফিস বন্ধ করে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

পাশাপাশি এ বিষয়ে তদন্ত করার জন্য পাকিস্তানী তদন্তকারীদের পাঠানকোটে পাঠানরও সিদ্ধান্ত নেয়া হয়। গত ২রা জানুয়ারি পাকিস্তান সীমান্তের অদূরে পাঠানকোটে ভারতীয় বিমান বাহিনীর এক ঘাঁটিতে একদল বন্দুকধারী হামলা চালালে অন্তত সাত ব্যক্তি নিহত হন।

আর এই আক্রমণ হয় লাহোরে ভারত ও পাকিস্তানের প্রধানমন্ত্রীদের মধ্যে বৈঠকের মাত্র কদিন পর। কাশ্মীর-ভিত্তিক জয়েশ-ই মোহম্মদকে পাকিস্তান সমর্থন করে বলে ভারত সরকার অভিযোগ করেছে। তবে পাকিস্তান এই অভিযোগ বরাবরই প্রত্যাখ্যান করে আসছে।

ভারত সরকার বলছে, জয়েশ-ই মোহাম্মদের বিরুদ্ধে পাকিস্তান কঠোর ব্যবস্থা না নিলে ভারত আগামী শুক্রবার ইসলামাবাদে পাকিস্তানের সাথে পররাষ্ট্র সচিব পর্যায়ে বৈঠকে যোগ দেবে না।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ০৫:১১ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: