কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পেসার হান্টে চাকারদের ঠাঁই হবে না

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ১২:০৪ পি. এম.
পেসার হান্টে চাকারদের ঠাঁই হবে না

অনলাইন ডেস্ক‍॥ অনেক স্বপ্ন ঝরে গেছে আগের দুই পেসার হান্টে। ভালো গতি নিয়েও কারো কারো ঠাঁই হয়নি চূড়ান্ত তালিকায়। এই কাহিনী লিখতে গেলে রুবেল হোসেন আর তার এক বন্ধুর কথা সবার আগে আসবে। রুবেলের চেয়ে বেশি গতি নিয়েও চাকিংয়ের কবলে পড়ে ছিটকে যান তিনি। চাকারদের জন্য এবার আরো সতর্ক বিসিবি। ‘ভুল ডেলিভারি’ নজরে এলেই তাকে বাদ দেয়া হবে।

পেসার হান্টের নিবন্ধন শেষ হচ্ছে আগামীকাল। শুরু হয়েছিল ১ জানুয়ারি। জেলায় জেলায় বাছাই কার্যক্রম শুরু ১৭ জানুয়ারি। ১৬ টি আলাদা আলাদা স্থানে।

বিসিবি গতকাল জানিয়েছে এখন পর্যন্ত ৩৫ হাজারের মতো তরুণ নিবন্ধন করেছে।

কাদের চূড়ান্ত তালিকায় রাখা হবে?

বিসিবি সূত্রে জানা গেছে, প্রতিযোগীদের উচ্চতা, বলের গতি, অ্যাকশন বেশি নজরে রাখা হবে। এই পর্যায়ের ছেলেদের হাতে সাধারণত সুইং কিংবা সৃজনশীলতা বলতে তেমন কিছুই থাকে না। তবু দুইএকজন থাকে যারা প্রকৃতিগতভাবে অসাধারণ ডেলিভারি দিতে পারেন। এমন কাউকে খুঁজে বের করারও চেষ্টা করা হবে।

মাসব্যাপী এই কার্যক্রমে নেতৃত্ব দিবেন বিসিবির হাই পারফর্ম্যান্স ইউনিটের জেনারেল ম্যানেজার স্টুয়ার্ট কার্পিনেন। সঙ্গে বিসিবির ফাস্ট বোলিং কোচরাও থাকবেন।

একজন প্রতিযোগীর দুটি ডেলিভারি পরখ করা হবে। বিশেষ প্রয়োজনে এই সংখ্যা বাড়তে পারে। তবে প্রথম দুই ডেলিভারিতে চাকিং খুঁজে পাওয়া গেলে, তাকে বাদ দেয়া হবে।

কাউকে পছন্দ হলে কোচরা তার বোলিংয়ের ভিডিও ফুটেজ খুঁটিয়ে খুঁটিয়ে দেখবেন।

গত দুই আসরে চাকিং নিয়ে এতটা সতর্ক ছিল না বিসিবি। তাই অনেক হ্যাপা পোহাতে হয়েছে তাদের। শেষ দিকে অনেককে বাদ দিতে হয়েছে।

দেশের বিভিন্ন স্থান থেকে প্রাথমিকভাবে ৬৪জনকে বাছাই করে ঢাকায় হাই পারফর্ম্যান্স ক্যাম্পের জন্য সুযোগ দেয়া হবে। সেখান থেকে কাটছাঁট করে মোট ১২ জনকে (১০ জন ছেলে, ২ জন মেয়ে) বিজয়ী ঘোষণা করা হবে।

যারা এখনো নিবন্ধন করেননি, তারা রবির ওয়েবসাইটে যেয়ে ১৪ জানুয়ারির ভেতর নিবন্ধন করতে পারবেন। অথবা রবি নম্বর থেকে ২১২১৩ নম্বরে ইংরেজিতে ‘ফাস্ট’ লিখে এসএমএস করলেই হয়ে যাবে নিবন্ধন। ১৬ থেকে ২৩ বছর বয়সীরা নিবন্ধন করতে পারবেন। ছেলেদের উচ্চতা হতে হবে পাঁচ ফুট ছয় ইঞ্চি এবং মেয়েদের পাঁচ ফুট। এই শর্ত যদি আপনার জন্য প্রযোজ্য হয়, তবে এখনি নিবন্ধন করতে পারেন আপনিও। কে জানে, হয়তো শেষ সময়ের এই নিবন্ধনে শুরু হতে পারে আপনার নতুন দিন!

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬, ১২:০৪ পি. এম.

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: