মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

হোবার্ট ইন্টারন্যাশনাল

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬
  • কষ্টার্জিত জয়ে শেষ আটে বাউচার্ড

স্পোর্টস রিপোর্টার ॥ ফর্মের সঙ্গে দীর্ঘদিন লড়ছেন কানাডার উদীয়মান টেনিস তারকা ইউজেনি বাউচার্ড। গত বছরটা খুব বাজে গেছে ক্যারিয়ারের শুরুতে দারুণ চমক দেখানো এ কানাডিয়ান গ্ল্যামার গার্লের। র‌্যাঙ্কিংয়ে নিচে নামতে নামতে বর্তমানে বিশ্বের ৪৮ নম্বরে অবস্থান করছেন তিনি। এ বছরে তিনি শুরু করেছেন হোবার্ট ইন্টারন্যাশনাল টেনিস দিয়ে। মঙ্গলবার দ্বিতীয় রাউন্ড পেরোতেই কঠিন চ্যালেঞ্জে পড়তে হয়েছে তাকে। আসরের অষ্টম বাছাই বেলজিয়ামের তরুণী এ্যালিসন ভ্যান উইটভ্যাঙ্ককে ৬-৪, ৭-৫ সেটে হারিয়ে শেষ পর্যন্ত উঠেছেন কোয়ার্টার ফাইনালে।

হোবার্ট ইন্টারন্যাশনাল দিয়েই এবার ফিরে আসার লড়াই কানাডিয়ান সুন্দরী বাউচার্ডের। সেই লড়াইটা তিনি শুরু করেছেন এ টুর্নামেন্টের অবাছাই খেলোয়াড় হিসেবে। তবে চ্যাম্পিয়ন হতে পারলে হয়তো কিছুটা হলেও মর্যাদা পুনরুদ্ধার করতে সক্ষম হবেন বাউচার্ড। অথচ ২০১৪ সালে এ তরুণী দারুণ চমক দেখিয়েছেন। উইম্বলডনের ফাইনাল ছাড়াও খেলেছেন ওই বছর ফ্রেঞ্চ ওপেন ও অস্ট্রেলিয়ান ওপেনের সেমিফাইনাল। সে কারণে র‌্যাঙ্কিংয়ে উঠে গিয়েছিলেন ৫ নম্বর অবস্থানে। সেটা ধরে রাখতে পারেননি গত বছরের পুরো সময়টাতে ব্যর্থতার কারণে। নতুন বছরে কি দারুণ কিছু করতে পারবেন ২১ বছর বয়সী বাউচার্ড? চ্যালেঞ্জটার শুরু হোবার্ট থেকেই। অবাছাই হিসেবে খেলছেন তিনি এ আসরে। প্রথম রাউন্ডে সহজেই পার পেয়ে গেছেন অখ্যাত বেথানিক মাতেক স্যান্ডসের বিরুদ্ধে। দ্বিতীয় রাউন্ডে লড়তে হয়েছে একঘণ্টা। আট নম্বর বাছাই হলেও বেলজিয়ান তরুণী উইটভ্যাঙ্ক সেভাবে খ্যাতি পাননি।

ফর্মের সঙ্গে লড়তে থাকা বাউচার্ডকে ভালই পরীক্ষায় ফেলেছেন ৪৪ র‌্যাঙ্কিংধারী এ খেলোয়াড়। শেষ পর্যন্ত জয় পাওয়াতেই খুশি বাউচার্ড বলেন, ‘আমি খুব খুশি লড়াই করতে হয়েছে বলে এবং নিজেকে সেখান থেকে জয়ী হিসেবে বের করতে পেরে। সে কঠিন খেলোয়াড় এবং বড় কিছু শট নিতে সক্ষম। আমি শুধু একটা বিষয় অনুভব করেছি যে আমার টাইমিংটা তেমন ভাল নয় এবং আমার সার্ভ সঠিকভাবে করতে পারিনি। এটার চেয়েও আমি ভাল খেলতে চাই। সে জন্য আমাকে অনেক লড়াই করতে হলো এবং শান্ত ছিলাম বলেই নেতিবাচক কিছু হয়নি। অনেক কিছুই আমার বিপক্ষে যেতে পারতো এ ম্যাচে। তাই শেষ পর্যন্ত বিজয়ীরূপে বের হয়ে আসতে পারাটাই অনেক ভাল বিষয়।’

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: