আংশিক মেঘলা, তাপমাত্রা ২৭.২ °C
 
২৭ সেপ্টেম্বর ২০১৬, ১২ আশ্বিন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আরও সংবাদ

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬
  • লালমনিরহাটে স্ত্রীকে শ্বাসরোধে

নিজস্ব সংবাদদাতা লালমনিরহাট থেকে জানান, জেলার আদিতমারী উপজেলার দুর্গাপুর ইউনিয়নের দক্ষিণ গোবদা গ্রামে মৌসুমী বেগম (২৩) নামে এক গৃহবধূকে গলায় রশি পেঁচিয়ে হত্যা করেছে পাষ- স্বামী। সোমবার রাতে ওই গৃহবধূর লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। মৌসুমী বেগম উপজেলার দুর্গাপুর ইউনিয়নের বেডগড়া গ্রামের মমিন উদ্দিনের মেয়ে। ঘাতক স্বামী নুর নবী দুর্গাপুরের দক্ষিণ গোবদা গ্রামের শাহ আলমের ছেলে।

খুলনায় যুবক

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস থেকে জানান, খুলনায় এক যুবককে কুপিয়ে হত্যা করেছে দুর্বৃত্তরা। মঙ্গলবার সকালে নগরীর খানজাহান আলী সেতুর (রূপসা সেতু) বাইপাস সড়ক সংলগ্ন হরিণটানা সড়কের মাথায় গ্রামীণ ফোনের টাওয়ারের পাশ থেকে পুলিশ তার লাশ উদ্ধার করেছে। নিহত যুবকের নাম ওয়াহিদুর রহমান (৩৮)।

তিনি থ্রি হুইলার মাহেন্দ্র গাড়ির চালক ও সাতক্ষীরা জেলার সদর থানাধীন লাবসা গ্রামের তৌহিদুর রহমানের ছেলে। পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত থাকা সন্দেহে ৪ জনকে আটক করেছে। আটককৃতরা হচ্ছে মাসুদ রানা মোল্লা, নুর ইসলাম শিকদার, জনি দাস ও রনি শিকদার।

আড়াইহাজারে ফেরি আর ঘাটের মাঝে পড়ে যাত্রীর মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, নারায়ণগঞ্জ, ১২ জানুয়ারি ॥ আড়াইহাজারের বিশনন্দী ঘাটে ফেরি থেকে নামতে গিয়ে বজলুর রহমান (৪০) নামে যাত্রীর মর্মান্তিক মৃত্যু হয়েছে। তার বাড়ি বি. বাড়িয়ার বাঞ্ছারামপুর উপজেলার ভগনাথপুর গ্রামে।

প্রত্যক্ষদর্শীরা জানান, সোমবার রাতে বজলুর রহমান বাঞ্জারামপুর উপজেলার কড়ইকান্দি ঘাট থেকে ফেরিতে ওঠেন। নারায়ণগঞ্জের আড়াইহাজারের বিশনন্দী ফেরিঘাটে ভিড়ানোর সামান্য আগেই বজলুর রহমান লাফিয়ে নামতে গিয়ে পা পিছলে পড়ে যান। ফেরি এবং ঘাটের মাঝখানে চাপা পড়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

মুক্তিযোদ্ধাদের কম্বল বিতরণ

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ পৃথক অনুষ্ঠানের মাধ্যমে জেলা সদর উপজেলা প্রশাসনের পক্ষে ও জেলা পুলিশের উদ্যোগে অসহায় মুক্তিযোদ্ধা, ভিক্ষুক, প্রতিবন্ধী, এতিম শিক্ষার্থী ও গ্রাম পুলিশের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার এসব কম্বল বিতরণ করা হয়। সদর উপজেলা পরিষদের আয়োজনে পরিষদের মাঠে প্রধানমন্ত্রীর ত্রাণ ভা-ার হতে প্রাপ্ত কম্বলের মধ্যে তিন শ’ ভিক্ষুক, তিন শ’ প্রতিবন্ধী, এতিম শিক্ষার্থী এবং গ্রাম পুলিশের মাঝে ৭৫০ পিস কম্বল বিতরণ করা হয়। বেলা ৩টায় কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাকির হোসেন, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাবেত আলী, কিশোরীগঞ্জ উপজেলার নির্বাহী কর্মকর্তা সিদ্দিকুর রহমান, ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী, সদর উপজেলার ১৫ ইউনিয়েেনর জনপ্রতিনিধিরা।

গাইবান্ধায় আসামি গ্রেফতার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১২ জানুয়ারি ॥ ফুলছড়ি উপজেলার হোসেনপুর গ্রামে ৫ জানুয়ারি মঙ্গলবার জবাই করে হত্যা চেষ্টার প্রধান আসামি জামায়াত-শিবির ক্যাডার ময়নুল হককে গ্রেফতারের দাবিতে ফুঁসে উঠেছে এলাকার সর্বস্তরের মানুষ। অভিযুক্ত আসামিদের গ্রেফতার ও শাস্তির দাবিতে মঙ্গলবার সকালে গাইবান্ধা-বালাসী রোডে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচী শেষে বিক্ষোভ সমাবেশের আয়োজন করে কঞ্চিপাড়া ইউনিয়নবাসী। সমাবেশে বক্তব্য রাখেন ফুলছড়ি উপজেলা আ’লীগের সাধারণ সম্পাদক জিএম সেলিম পারভেজ, উপজেলা ওয়ার্কার্স পার্টির জাহাঙ্গীর আলম, কঞ্চিপাড়া ইউপি চেয়ারম্যান আবু বকর সিদ্দিক, ইউপি সদস্য সোলায়মান আলী, বাসদ মার্কসবাদী জেলা আহ্বায়ক আসহানুল হাবীব সাঈদ, জেলা নারী মুক্তিকেন্দ্রের সাধারণ সম্পাদক নিলুফার ইসয়াসমিন শিল্পী, অফিজ উদ্দিন প্রমুখ।

ইবাইস ভার্সিটির উদ্যোগে শীতবস্ত্র বিতরণ

ইবাইস ইউনিভার্সিটি ধানম-ির উদ্যোগে মোহাম্মদপুর ও ধানম-ি এলাকায় ৫ জানুয়ারি রাত্রে গরিব দুস্থদের মধ্যে শীতবস্ত্র কম্বল বিতরণ করা হয়। আয়োজনে ইবাইস ইউনিভার্সিটির উপাচার্য প্রফেসর ড. ইঞ্জিনিয়ার হুমায়ূন কবীর, বিজনেস অনুষদের ডীন ও সিটি আর পরিচালক প্রফেসর ড. সুজিত সাহা, বিভাগীয় প্রধান ড. ফরিদ উদ্দিনসহ ইউনিভার্সিটির শিক্ষক, ছাত্র ও কর্মচারীবৃন্দ অংশগ্রহণ করেন। - বিজ্ঞপ্তি।

গাইবান্ধায় হেলপার নিহত

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১২ জানুয়ারি ॥ ফুলছড়ি উপজেলায় বিদ্যুতস্পৃষ্টে রতন মিয়া (৩৫) নামে ট্রাক হেলপার মারা গেছেন। উপজেলার উড়িয়া-কালিরবাজার রোডের উদাখালি ইউনিয়নের পূর্ব ছালুয়া গ্রামে সোমবার রাত সোয়া ৯টায় এ দুর্ঘটনা ঘটে। নিহত রতন গাইবান্ধা পৌরসভার খানকাশরীফ (চকমামরোজপুর) এলাকার কাজিম উদ্দিনের ছেলে। প্রত্যক্ষদর্শীরা জানান, পূর্ব ছালুয়া গ্রাম থেকে মধু ও মৌমাছিসহ কাঠের ১৫২টি বাক্স নিয়ে এক ট্রাক গাইবান্ধার উদ্দেশে রওনা দেয়। বাক্সের ওপরে বসেছিলেন ওই হেলপার। এ সময় রাস্তার ওপরে বিদ্যুতের তার ঝুলে ছিল। তারগুলো সরিয়ে দিতে গেলে তিনি বিদ্যুতায়িত হয়ে ঘটনাস্থলেই মারা যান।

উপজেলা চেয়ারম্যান

আটক

নিজস্ব সংবাদদাতা, নড়াইল, ১২ জানুয়ারি ॥ সদর উপজেলা চেয়ারম্যান সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মনিরুল ইসলামকে আদালত এলাকা থেকে আটক করেছে পুলিশ। মঙ্গলবার দুপুরে আদালত চত্বর থেকে তাকে আটক করা হয়। পুলিশ ও আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালে বিএনপির ডাকা হরতাল-অবরোধে নড়াইলে গাড়ি পোড়ানো মামলাসহ নাশকতার মামলায় উপজেলা চেয়ারম্যান মনিরুল ইসলাম দুপুরে সদর আমলী আদালতে হাজিরা দেন। আদালতের বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মুহাম্মাদ জাকারীয়া দুটি মামলাতেই জামিন মঞ্জুর করেন। জামিন লাভের পর আদালত চত্বর এলাকা থেকে সদর তাকে আটক করে পুলিশ।

পিঠা উৎসব

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ মঙ্গলবার খুলনা বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের পাশে পিঠা উৎসব অনুষ্ঠিত হয়। এ উৎসবে বিশ্ববিদ্যালয়ের ছাত্রীদের তৈরিকৃত ভাজা কুলি, পঞ্চবাহার, গোলাপ পিঠা, সেমাই পিঠা, কস্তুরি পিঠা, রঙবাহার, লিচু ও গোলাপ, জামদানি পিঠা, কুটুম পিঠা, মিষ্টি বড়া, আন্দুসা, দর্শন, ভাজা নকশি, মিষ্টি পুলি, ভেজানো নকশি, কুসুম কুসুম, বিবিখানা, লবঙ্গ লতিকা, সোহাগী বড়া, রসের নকশি বিলাস, সুন্দরী কমলাসহ ৬৫ পদের পিঠা প্রদর্শন ও বিক্রি করা হয়।

স্কুল ব্যাগ বিতরণ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ জেলায় আটটি প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের পাঁচ শতাধিক দরিদ্র ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে স্কুল ব্যাগ ও পোশাক বিতরণ করা হয়েছে। মঙ্গলবার সুইফট ফ্রেইট ইন্টারন্যাশনাল লি.-এর ব্যবস্থাপনা পরিচালক ড. সেখ ফরিদুল ইসলামের সার্বিক সহযোগিতায় এ বিতরণ করা হয়। সরদার বোরহান উদ্দিনের সভাপতিত্বে এ সময় বক্তব্য রাখেন মোসলেন্দার আলী, মহাসীন কবির, ফিরোজ কবীর, মাসুদুর রহমান পিয়াল, ইকরাম ফরাজী প্রমুখ।

সিলেটে গৃহবধূ মুন্নী হত্যার বিচার দাবি

স্টাফ রিপোটার, সিলেট অফিস ॥ মোগলাবাজার থানার জালালপুর গোজারখান্দি গ্রামে স্বামী লিটন চন্দ্রনাথ কর্তৃক গৃহবধূ মুন্নী দেবনাথ শিল্পী হত্যার প্রতিবাদে এবং মোগলাবাজার থানার ওসি খায়রুল ফজল ও এসআই কামরুজ্জামানের অপসারণ এবং হত্যা মামলা রেকর্ড করার দাবিতে এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট জেলা ও মহানগরের উদ্যোগে মানববন্ধন কর্মসূচী অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার নগরীর কোর্ট পয়েন্টে মানববন্ধন অনুষ্ঠিত হয়। এশিয়া ছিন্নমূল মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট মহানগরের সভাপতি রেহানা ফারুক শিরিনের সভাপতিত্বে ও সংগঠনের উপ পরিচালক (প্রশাসন) ও সিটি কাউন্সিলর শামীমা স্বাধীনের পরিচালনায় বক্তব্য রাখেন, আওয়ামী লীগ নেতা আব্দুস সোবহান, মহানগর যুবলীগ নেতা ছাদিকুর রহমান ছাদিক, সংগঠনের উপ-পরিচালক (প্রশাসন) সিটি অঞ্চল মুমিনুর রহমান জনি প্রমুখ।

বকেয়া বেতনের দাবিতে টঙ্গীতে শ্রমিকদের

সড়ক অবরোধ

নিজস্ব সংবাদদাতা, টঙ্গী, ১২ জানুয়ারি ॥ মঙ্গলবার দুপুরে টঙ্গীর মিলগেট এলাকায় টপস্ এ্যান্ড বটমস্ লিঃ এবং সাজ ফ্যাশন লিমেটেডের গার্মেন্টস শ্রমিকরা তাদের নিয়মিত মাসিক বেতন-ভাতা এবং বকেয়া পরিশোধের দাবিতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক অবরোধ করে রাখে। প্রায় ঘণ্টাখানেক মহাসড়ক বন্ধ থাকার পর স্থানীয় পুলিশ এসে লাঠিচার্জ করে শ্রমিকদের ছত্রভঙ্গ করে দেয়। এ সময় গার্মেন্টসের ৮ শ্রমিক আহত হয়। পরে বিক্ষুব্ধ শ্রমিকরা দুটি কারখানার সামনে গিয়ে অবস্থান ধর্মঘট শুরু করে। গার্মেন্টস শ্রমিকরা জানান, এ কারখানা দুটি নিয়মিত বেতন, ঈদ বোনাস এবং মাতৃত্বকালীন ছুটি দিতে তালবাহানা করে। এতে ভুক্তভোগী শ্রমিকরা খুবই নিদারুণভাবে জীবনযাপন করছে।

বর্ষা মৌসুমের আগেই চট্টগ্রামের

উন্নয়ন কাজ শেষ করার নির্দেশ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বর্ষা মৌসুমের আগেই সিডিউলভুক্ত সকল উন্নয়ন কাজ সমাপ্ত করতে চট্টগ্রাম সিটি কর্পোরেশনের প্রকৌশলীদের নির্দেশ দিয়েছেন মেয়র আ জ ম নাছির উদ্দিন। মঙ্গলবার বিকেলে এক বৈঠকে উন্নয়ন কাজের অগ্রগতি পর্যালোচনা হয়। এ বৈঠকে যত দ্রুত সম্ভব চলমান কাজগুলো শেষ করার ওপর গুরুত্ব আরোপিত হয়।

ধর্ষণ

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ায় পানের বরজে পানি দিতে গিয়ে দুই সন্ত্রাসী মা ও মেয়েকে ধর্ষণ করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। ধর্ষিতা শাশুল আলমের স্ত্রীর অভিযোগ পেয়ে উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ওসিকে ব্যবস্থা নিতে নির্দেশ দিয়েছেন। রাজাপালং দুর্গম পাহাড়ী এলাকা জুমছড়ির দু’ছড়ি এলাকায় সোমবার বিকেলে এ ঘটনা ঘটে।

জানা যায়, দু’ছড়ি গ্রামের শামশুল আলমের স্ত্রী ও তার মেয়ে পানের বরজে পানি সেচ দিতে গেলে একই গ্রামের মাদক সেবী ও সন্ত্রাসী দুই যুবক হেলাল উদ্দিন ও আবছার মিয়া মা মেয়েকে পানের বরজের ভিতরে ধর্ষণ করে। এ ঘটনায় কোন প্রকার মামলা করলে খুন করা হবে বলেও হুমকি দিচ্ছে ধর্ষকরা।

রাবির চার

শিক্ষককে

হুমকি

রাবি সংবাদদাতা ॥ চাঁদার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) চার শিক্ষককে মুঠোফোনে হুমকি দেয়া হয়েছে। সোমবার রাতে এবং মঙ্গলবার দুপুরে একই এয়ারটেল নম্বর (০১৬৩০২৯৮১৫৭) থেকে ফোন করে তাদের হুমকি দেয়া হয়।

একের পর এক হুমকির ঘটনায় নিজের এবং পরিবারের নিরাপত্তা নিয়ে শঙ্কায় আছেন ওই শিক্ষকরা। শিক্ষকরা হলেন, প্রাণিবিদ্যা বিভাগের অধ্যাপক ড. বিধান চন্দ্র দাস, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি প্রফেসর ড. আজিজুল হক, একই বিভাগের সহযোগী অধ্যাপক ও শাহ্ মখদুম হলের প্রাধ্যক্ষ ড. জাহাঙ্গীর আলম এবং এনিমেল হাজবেন্ডি এন্ড ভেটেরিনারি সায়েন্স বিভাগের সহযোগী অধ্যাপক ড. এস এম কামরুজ্জামান।

চবির বৌদ্ধ শিক্ষার্থীদের অনুদান

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের পালি বিভাগে অধ্যয়নরত অসচ্ছল মেধাবী বৌদ্ধ শিক্ষার্থীদের জন্য আর্থিক অনুদান প্রদান করেছে লায়ন আদর্শ কুমার বড়ুয়া ফাউন্ডেশন। মঙ্গলবার চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরীর হাতে অনুদানের চেক তুলে দেন ফাউন্ডেশনের চেয়ারম্যান আদর্শ কুমার বড়ুয়া। ফাউন্ডেশনের পক্ষ থেকে চবিকে ১ লাখ টাকা এবং বাংলাদেশ বুড্ডিস্ট ফাউন্ডেশন, বৃহত্তর হোয়ারাপাড়া বৌদ্ধ কল্যাণ সমিতি, চট্টগ্রাম মহানগর ও ফটিকছড়ি শহীদ দীপক বড়ুয়া ফাউন্ডেশনকে পৃথক পৃথকভাবে আরও তিন লাখ টাকার চেক প্রদান করা হয়।

ভিওআইপি সরঞ্জাম উদ্ধার

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ পাঁচলাইশ থানার শুলকবহর এলাকার একটি বাড়িতে অভিযান চালিয়ে বিপুল পরিমাণ অবৈধ ভিওআইপি সরঞ্জাম উদ্ধার করেছে র‌্যাব। একই অভিযানে গ্রেফতার করা হয়েছে এর সঙ্গে সংশ্লিষ্ট একজনকে। গত সোমবার রাতে এ অভিযান পরিচালিত হয়। জানা যায়, নগরীর শুলকবহর আল মাদানি রোডের একটি বাসায় ভিওআইপি ব্যবসা চলে আসছিল। গোপন তথ্যে এ খবর পেয়ে রাত ১১টার দিকে র‌্যাবের একটি টিম সেখানে অভিযান চালিয়ে মোঃ রাশেদ নিজাম (২৫) নামের একজনকে গ্রেফতার করে। তার বাড়ি চট্টগ্রামের বোয়ালখালি উপজেলার সারোয়াতলী এলাকায়।

আর্থিক সহায়তা

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ পেট্রোল বোমায় নিহত যশোরের ব্যবসায়ী নুরুজ্জামান পপলু ও মেয়ে মাইশা নাহিয়ানের পরিবারকে আর্থিক সহায়তা দিয়েছে সোনালী ব্যাংক। কর্পোরেট সোস্যাল রেসপনসিবিলিটির আওতায় ব্যাংকটি মাথাপিছু ৫৫ হাজার টাকা করে এক লাখ ১০ হাজার টাকা পরিবারকে আর্থিক সহায়তা করেছে। মঙ্গলবার বিকেলে সোনালী ব্যাংক কালেক্টরেট শাখায় এক অনুষ্ঠানের মাধ্যমে নিহত পপলুর স্ত্রী মাহফুজা বেগম ও ছেলে আসিফ মোঃ ইমতিয়াজ জামানের হাতে এ সহায়তা প্রদান করা হয়।

শিক্ষাবৃত্তি প্রদান

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১২ জানুয়ারি ॥ মঙ্গলবার দুপুরে মাগুরা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে রানা প্লাজা দুর্ঘটনায় স্বজন হারানো পরিবারের সন্তান, প্রতিবন্ধী, দরিদ্র, মেধাবী ও এতিম ছাত্রছাত্রীদের মধ্যে শিক্ষাবৃত্তি প্রদান করা হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার ইয়ারুল ইসলামের সভাপতিত্বে বৃত্তি প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান রোস্তম আলী। সাবেক অধ্যক্ষ এম আর খান, এ কে এম সাইদুল করিম, শামিম খান প্রমুখ।

ঘের দখল নিয়ে

সাতক্ষীরায় শঙ্কা ॥

পুলিশ মোতায়েন

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ জেলায় তালার ইসলামকাটি ইউনিয়নের চল্লিশা বিলের দু’হাজার দু শ’ বিঘা জমির ঘের দখলকে কেন্দ্র করে উত্তেজনা বিরাজ করছে। যে কোন সময় সংঘর্ষের আশঙ্কায় ঘটনাস্থলে পুলিশ ও আনসার মোতায়েন করা হয়েছে। এদিকে ভুক্তভোগীদের পক্ষে মঙ্গলবার সাতক্ষীরা প্রেসক্লাবে জাহিদুর রহমান সংবাদ সম্মেলন করে প্রশাসনের সহযোগিতা কামনা করেছেন। জাহিদুর রহমান বলেন, তারা চল্লিশা বিলের দু’হাজার দু শ’ বিঘা জমির বৈধ মালিক। তাদের কাছ থেকে জমি নিয়ে যশোর জেলার কেশবপুর উপজেলার সুফলাকাটি ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মঞ্জুর রহমান বৈধভাবে ঘের পরিচালনা করছেন।

প্রকাশিত : ১৩ জানুয়ারী ২০১৬

১৩/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: