মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বর্ষসেরা গোল নিরার

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৬, ১২:২৯ পি. এম.
বর্ষসেরা গোল নিরার

অনলাইন ডেস্ক‍॥ প্রথমবারের মত ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জিতে নিয়েছেন ব্রাজিলিয়ান ক্লাব গোইয়ানেসিয়ার হয়ে খেলা স্ট্রাইকার ওয়েন্ডেল নিরা। গত বছর তার দর্শনীয় বাইসাইকেল গোলটিই ২০১৫ সালের বর্ষসেরা গোলের খেতাব পায়। তিনজনের সংক্ষিপ্ত তালিকার অপর দু’জন হলেন আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও লিওনেল মেসি।

২০১৫ সালের মার্চে ব্রাজিলের ঘরোয়া লিগ ম্যাচে অসাধারণ বাইসাইকেল কিকে বল জালে জড়ান নিরা।

ফিফা পুসকাস অ্যাওয়ার্ডটি গত বছর জেতেন জেমস রদ্রিগেজ। আর প্রথমবার বর্ষসেরা গোলের ট্রফি হাতে নিয়েছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এছাড়াও একবার এ খেতাবে ভূষিত হন হামিত আলটিন্টপ (২০১০), নেইমার (২০১১), মিরোস্লাভ স্টোচ (২০১২) ও জ্লাতান ইব্রাহিমোভিচ (২০১৩)।

২০১৫ ফিফা পুসকাস অ্যাওয়ার্ড জয়ের দৌড়ে রোমার মিডফিল্ডার আলেসান্দ্রো ফ্লোরেঞ্জি ও গত মৌসুমে ট্রেবল জয়ী বার্সার মেসির গোল দু’টিও ছিল চোখ ধাঁধাঁনো।

গত মৌসুমে বার্সার বিপক্ষে চ্যাম্পিয়ন্স লিগের ম্যাচে মিডফিল্ড থেকে ফ্লোরেঞ্জির দূরপাল্লার দর্শনীয় শটে বোকা বনে যান গোলরক্ষক মার্ক আন্দ্রে স্টেগেন। তবে মেসির গোলটিও ছিল এক কথায় অনন্য। গত বছরের ৩০ মে কোপা দেল রে’র ফাইনালে অবিশ্বাস্য গোলে সবাইকে তাক লাগিয়ে দেন ফুটবল যাদুকর। মিডফিল্ড থেকে বল নিয়ে চার খেলোয়াড়কে কাটিয়ে ডি-বক্সের ডান প্রান্ত থেকে বাঁ পায়ের নিখুঁত শটে স্টেডিয়ামে থাকা সমর্থদের উল্লাসে ভাসান মেসি।

প্রকাশিত : ১২ জানুয়ারী ২০১৬, ১২:২৯ পি. এম.

১২/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: