বৃষ্টি, তাপমাত্রা ২৭.২ °C
 
৩০ সেপ্টেম্বর ২০১৬, ১৫ আশ্বিন ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডি ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা অধিনায়ক হবে : আলী বাখার

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৬, ০১:৫৪ পি. এম.
ডি ভিলিয়ার্স দক্ষিণ আফ্রিকার অন্যতম সেরা অধিনায়ক হবে : আলী বাখার

অনলাইন ডেস্ক ॥ নবনিযুক্ত টেস্ট অধিনায়ক এবি ডি ভিলিয়ার্স দলটির সর্বকালের সেরা অধিনায়কদের একজন হবেন বলে মনে করছেন ক্রিকেট দক্ষিণ আফ্রিকা (সিএসএ) প্রধান আলী বাখার। দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দলের সর্বকালের সেরা অধিনায়কদের একজন হওয়ার গুণাবলী ডি ভিলিয়ার্সের মধ্যে রয়েছে বলে মনে করছেন বাখার।

হাশিম আমলা গত সপ্তাহে বিস্ময়করভাবে পদত্যাগ করার পর ডি ভিলিয়ার্সকে দক্ষিণ আফ্রিকা টেস্ট দলের অধিনায়ক নির্বাচন করা হয়। আফ্রিকান সংবাদ পত্র ‘বিল্ড’কে বাখার বলেন, ‘এবি’কে কেবলমাত্র একজন অধিনায়ক হতে হবে এবং তার ব্যাটিংয়ের প্রতি নজর রাখতে হবে।’

এক সময় দক্ষিণ আফ্রিকা দলের নেতৃত্ব দেয়া বাখার বলেন, ‘এবি’র মধ্যে যে আত্মবিশ্বাস আছে তাতে আমি মনে করছি সে দক্ষিণ আফ্রিকার সর্বকালের সেরা অধিনায়কদের একজন হতে পারবে।

ঘৃণ্য রাজনীতির কারণে প্রায় এক দশক পর ১৯৯০ দশকে দক্ষিণ আফ্রিকা ক্রিকেটকে পুনরায় আন্তর্জাতিক অঙ্গনে ফেরাতে সবচেয়ে বেশি ভূমিকা পালন করা বাখার বলেন, ডি ভিলিয়ার্সকে অধিনায়ক করাটা ভাল পদক্ষেপ।

তিনি বলেন, ‘এক প্রেরণাদায়ী খেলোয়াড় এবি এবং যে অসাধারণত্ব সে দেখিয়ে চলছে, আমার ধারণা সে একজন সফল অধিনায়ক হবে।’

‘ডি ভিলিয়ার্স, আমলা এবং টি-২০ অধিনায়ক ফাফ ডু প্লেসিস সকলেই খুব ভাল করছে এবং আমি মনে করছি, অধিনায়কত্বের পালা বদল একটা সহজ প্রক্রিয়া হবে।’

অধিনায়কত্ব ছেড়ে দেয়ার সিদ্ধান্ত নেয়ায় আমলার সমালোচনা করেন বাখার।

বাখার বলেন, ‘আমার বলার কিছু নেই। কিন্তু একজন ব্যক্তি ও ক্রিকেট খেলোয়াড় হিসেবে আমলার প্রতি আমার যথেষ্ট সম্মান রয়েছে।

তিনি আরো বলেন, ‘নিউল্যান্ডসে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টে সেঞ্চুরির মাধ্যমে যে ফাইটিং স্পিরিট তিনি দেখিয়েছেন এবং এমনিভাবে সেরা দায়িত্ব ছেড়ে দেয়ায় তার প্রতি আমার অভিনন্দন।’

‘তার দৃঢ়তা এবং লড়াইয়ে ফেরার সক্ষমতা অদ্বিতীয়। এক সময় খারাপ অবস্থা থেকে দলকে টেনে তুলতে দলের জন্য অসাধারণ ভূমিকা পালন করেছে আমলা।

‘আমি মনে করি, এটা অত্যন্ত গুরুত্বপূর্ণ যে, নিজের ব্যাটিংয়ে মনোনিবেশ করতে সে এখন বেশি সুযোগ পাবে। কেননা নিজ দেশের হয়ে নিশ্চিতভাবেই সে কিছু বড় ইনিংস খেলতে যাচ্ছে।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৬, ০১:৫৪ পি. এম.

১১/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: