কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

আজীবন সম্মাননা পেলেন তিন গুণীজন

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৬, ০১:৪৮ পি. এম.
আজীবন সম্মাননা পেলেন তিন গুণীজন

স্টাফ রিপোর্টার ॥ ‘আজ আমার মাকে খুব মনে পড়ছে। যার জন্য আমি ববিতা হতে পেরেছি। প্রথম ছবিতে কাজ করার সুবাদে পেয়েছিলাম ১২ হাজার টাকা। এই টাকা দিয়ে আমি একটি গাড়ি কিনেছিলাম। অসুস্থ মা তখন হাসপাতালে। ইচ্ছা ছিল মাকে গাড়িটি দেখাবো। খুব তাড়াতাড়ি হাসপাতালে গিয়েছি, তখন দেখি আমার মা আর নেই। মাকে আর গাড়িটা দেখাতে পারলাম না’ দ্য ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক সেলিব্রেটিং লাইফ ২০১৫’র আজীবন সম্মাননা পেয়ে অনুভূতি জানাতে গিয়ে আবেগাপ্লুত হয়ে কথাগুলো বলেন চিত্রনায়িকা ববিতা। এর আগে ‘প্রিয় দর্শক’ এইটুকু বলে থেমে গিয়েছিলেন তিনি। মাইক্রোফোনের সামনে দাঁড়িয়ে মিলনায়তনপূর্ণ দর্শকদের দিকে তাকালেন একবার। পিনপতন নীরবতা ভেঙে মিনিট খানেক পরে বললেন, ‘নেভার স্টপ স্মাইলিং’। দর্শকদের অপেক্ষা গিয়ে মিলল হাততালি আর হাসিতে। কিন্তু মায়ের কথা মনে পড়ায় কিছুটা আবেগ এসে যায় তার। পরক্ষণে নিজেকে সামলে নিয়ে বললেন, এই আজীবন সম্মাননা মানেই আমার থেমে থাকা নয়, আমি শুধু আপনাদের ভালবাসা চাই। সব সময় হাসিখুশি থাকার অনুরোধ জানিয়েই মঞ্চ থেকে নামলেন সদা হাস্যময়ী এই নায়িকা।

রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে রবিবার সন্ধ্যায় আয়োজন করা হয় ‘ডেইলি স্টার-স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক সেলিব্রেটিং লাইফ ২০১৫’ সম্মাননা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের। ববিতার পাশাপাশি আজীবন সম্মাননায় ভূষিত করা হয় সুরস্রষ্টা আলাউদ্দিন আলী ও চিত্রগ্রাহক আফজাল এইচ চৌধুরীকে।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। আরও উপস্থিত ছিলেন ডেইলি স্টার সম্পাদক মাহ্ফুজ আনাম ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকের প্রধান নির্বাহী কর্মকর্তা আবরার এ আনোয়ার।

অনুষ্ঠানে প্রধান অতিথি বলেন, আমরা সব দিক থেকে এগিয়ে যাচ্ছি, কিন্তু সংস্কৃতিচর্চার দিক থেকে পিছিয়ে যাচ্ছি। আমাদের সুকুমার বুদ্ধিচর্চাকে তৃণমূল পর্যায়ে নিয়ে যেতে হবে। ডেইলি স্টার ও স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এই কাজটি করেছে। আমি তাদের ধন্যবাদ জানাই। সরকারের পক্ষ থেকেও আমরা এই কাজটি করার চেষ্টা করছি।

এ বছর সেলিব্রেটিং লাইফে তিনটি বিভাগে পুরস্কার দেওয়া হয়। এর মধ্যে ১২ জন আলোকচিত্রে, ১০ জন গীতিকাব্যে ও ২ জন চলচ্চিত্রে পুরস্কার পান। প্রত্যেকের হাতে সম্মাননা, ক্রেস্ট ও পুরস্কারের চেক তুলে দেন অতিথিরা। অনুষ্ঠানের শেষে গান পরিবেশন করেন শিল্পী আব্দুল হাদী, সাবিনা ইয়াসমীন ও চিরকুট ব্যান্ড।

প্রকাশিত : ১১ জানুয়ারী ২০১৬, ০১:৪৮ পি. এম.

১১/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: