মূলত মেঘলা, তাপমাত্রা ৩১.১ °C
 
২ অক্টোবর ২০১৬, ১৭ আশ্বিন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পুঁজিবাজারে ৬০৮ কোটি টাকার লেনদেন

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৬, ০৪:৪৮ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের দুই পুঁজিবাজারে সপ্তাহের প্রথম কার্যদিবসে নিম্নমুখী ধারায় শেষ হয়েছে লেনদেন। এদিন ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৮ কোটি টাকার শেয়ারের। সিএসইতে লেনদেন হয়েছে ৪১ কোটি টাকার শেয়ার। তবে গত কার্যদিবসের তুলনায় ডিএসইতে লেনদেন কমলেও বেড়েছে সিএসইতে।

ডিএসইর তথ্য অনুযায়ী, ডিএসইতে লেনদেন হয়েছে ৬০৮ কোটি টাকার। যা বৃহস্পতিবারে তুলনায় ৩৫ কোটি টাকা বা ৫ শতাংশ কম লেনদেন। আগের দিন ডিএসইতে লেনদেন হয়েছিল ৬৪৩ কোটি টাকার শেয়ার।

এদিন ডিএসইতে লেনদেনে অংশ নেয় ৩১৯টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ১৪৫টির, কমেছে ১৩৬টির এবং অপরিবর্তিত রয়েছে ৩৮টির শেয়ার দর।

সকালে ইতিবাচক প্রবণতা দিয়ে শুরুর পরে ডিএসইএক্স বা প্রধান মূল্য সূচক ১ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৬৭৪ পয়েন্টে অবস্থান করছে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ২ পয়েন্ট কমে অবস্থান করছে এক হাজার ১২৪ পয়েন্টে। ডিএস৩০ সূচক ৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৭৬৪ পয়েন্টে।

ডিএসইতে লেনদেনের শীর্ষে থাকা দশ কোম্পানি হলো - ইউনাইটেড পাওয়ার জেনারেশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি, আইটিসি, এমারেল্ড অয়েল, কেপিসিএল, বেক্সিমকো, বিডি থাই অ্যালুমিনয়াম, সামিট পাওয়ার, সামিট অ্যালায়েন্স পোর্ট, এমজেল বাংলাদেশ এবং আরএকে সিরামিকস বাংলাদেশ লিমিটেড।

ডিএসইর দরবৃদ্ধির সেরা কোম্পানিগুলো হলো : সুহৃদ ইন্ড্রাস্টিজ, জাহিন স্পিনিং, হোটেল পেনিনসুলা, তুং হাই নিটিং, কোহিনূর কেমিক্যাল, প্যারামাউন্ট টেক্সটাইল, ফার ইস্ট নিটিং, সায়হাম কটন, সালভো কেমিক্যাল ও জিপিএইচ ইস্পাত।

দর হারানোর সেরা কোম্পানিগুলো হলো : এক্সিম ব্যাংক ১ম মিউচুয়াল ফান্ড, অগ্রনী ইন্স্যুরেন্স, ন্যাশনাল টি, সামিট এলায়েন্স পোর্ট, ইবনে সিনা, জিকিউ বলপেন, ইস্টার্ন ইন্স্যুরেন্স, এআইবিএল ১ম মিউচুয়াল ফান্ড, এ্যাপেক্স ফুডস ও কাসেম ড্রাইসেল।

এদিন সিএসই সার্বিক সূচক ৪ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ২৬৮ পয়েন্টে। সিএসইতে মোট লেনদেন হয়েছে ২৩৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ডের শেয়ার। এর মধ্যে দর বেড়েছে ১০৫টির, কমেছে ৯৮টি এবং অপরিবর্তিত রয়েছে ৩৫টির।

প্রকাশিত : ১০ জানুয়ারী ২০১৬, ০৪:৪৮ পি. এম.

১০/০১/২০১৬ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: