মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাবির ১৭ শিক্ষার্থী পেলেন ডিনস এ্যাওয়ার্ড

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৫, ১২:২৭ এ. এম.

বিশ্ববিদ্যালয় রিপোর্টার ॥ স্নাতক সম্মান পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জন করায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ১৭ অসাধারণ অবদানের স্বীকৃতিস্বরূপ অনুষদের পাঁচ শিক্ষককেও এই এ্যাওয়ার্ড প্রদান করা হয়। বুধবার বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে আয়োজিত এক অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক এ্যাওয়ার্ড প্রাপ্তদের হাতে ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন।

বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক মোঃ আবদুল আজিজের সভাপতিত্বে অনুষ্ঠানে উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক নাসরীন আহমাদ, উপ-উপাচার্য (প্রশাসন) অধ্যাপক সহিদ আকতার হুসাইন, কোষাধ্যক্ষ অধ্যাপক মোঃ কামাল উদ্দীন প্রমুখ বক্তব্য রাখেন।

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষকরা হলেন গণিত বিভাগের অধ্যাপক শাপলা শিরিন, রসায়ন বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আবুল হোসেন, পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের অধ্যাপক ড. আবদুস সালাম আকন্দ, রসায়ন বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ এনামুল হক এবং পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান বিভাগের সহকারী অধ্যাপক মোঃ মাহফুজুর রহমান খোকন।

এ্যাওয়ার্ডপ্রাপ্ত শিক্ষার্থীরা হলেন আরমিন আনোয়ার (পদার্থবিজ্ঞান), খাদিজা খাতুন, ফয়জুননেসা খোন্দকার, ফারহানা আকন্দ প্রমি, মোঃ রবিউল আউয়াল (গণিত), মোঃ সাইফুল ইসলাম, মোঃ আমজাদ হোসেন (রসায়ন), মিরাজুল ইসলাম, নাসরিন সুলতানা, নাজিবা আকতার, আশীস তালুকদার, জর্জিনা জাকির (পরিসংখ্যান, প্রাণ-পরিসংখ্যান ও তথ্য পরিসংখ্যান), মোঃ তুহিন শেখ, তাহমিনা আকতার, সিলভি পিংকি চক্রবর্তী, সাজরাতুল আলম এবং ফারহা ফেরদৌস শিলা (আইএসআরটি)।

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, উচ্চশিক্ষার সঙ্গে মুুক্তচিন্তা ও মুক্তিযুদ্ধের চেতনার সংমিশ্রণ ঘটাতে হবে।

বিমান বাহিনীর ফ্লাইট সেফ্টি অফিসার্স কোর্সের সনদ বিতরণ

বাংলাদেশ বিমান বাহিনীর ৫৫তম ফ্লাইট সেফ্টি অফিসার্স কোর্সের সনদ বিতরণ অনুষ্ঠান বুধবার বিমান বাহিনী ঘাঁটি বাশারের ফ্লাইট সেফ্টি ইনস্টিটিউটে অনুষ্ঠিত হয়েছে।

বিমান বাহিনী ঘাঁটি বাশারের এয়ার অধিনায়ক এয়ার ভাইস মার্শাল এম আবুল বাশার, ওএসপি, এনডিসি, পিএসসি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে কোর্সে অংশগ্রহণকারী প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করেন। কোর্সে সেরা নৈপুণ্যের জন্য সেনাবাহিনীর মেজর মোঃ রফিকুজ্জামান ‘বিমান বাহিনী প্রধানের ট্রফি’ লাভ করেন।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে বিমান সদর ও ঘাঁটির উর্ধতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মিয়ানমারের ৯২ জেলেকে টেকনাফ থানায় হস্তান্তর ॥ বঙ্গোপসাগরে সেন্টমার্টিন্সের অদূরে বাংলাদেশের জলসীমায় অবৈধভাবে মাছ ধরার সময় আটক মিয়ানমারের ৯২ জেলেকে বুধবার টেকনাফ থানায় হস্তান্তর করেছে বাংলাদেশ নৌবাহিনী। এ ছাড়া জব্দকৃত ১২টি ফিশিং ট্রলার, বিপুল পরিমাণ মাছ এবং জাল টেকনাফ কাস্টমস কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে। আইএসপিআর

প্রকাশিত : ১০ ডিসেম্বর ২০১৫, ১২:২৭ এ. এম.

১০/১২/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: