রবিবার ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

বিদেশী নাগরিকের নিরাপত্তায় পদক্ষেপ গ্রহণ করেছে সরকার

  • টোকিওতে রাষ্ট্রদূত মোমেন

কূটনৈতিক রিপোর্টার ॥ জাপানসহ বিভিন্ন দেশের নাগরিকদের নিরাপত্তায় সরকার নানা পদক্ষেপ গ্রহণ করেছে বলে জানিয়েছেন টোকিওতে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। মঙ্গলবার টোকিওতে জাপানের সংসদ সদস্য ও ব্যবসায়ী প্রতিনিধি দলকে তিনি এসব জানান। পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

টোকিওর একটি হোটেলে মঙ্গলবার জাপানের ডায়েট ও ব্যবসায়ী প্রতিনিধি দলকে নিয়ে এক নৈশ্যভোজের আয়োজন করা হয়। জাপান-বাংলাদেশ পার্লামেন্টারি ফ্রেন্ডশিপ লিগ (জেবিপিএফএল) এই অনুষ্ঠানের আয়োজন করে। এতে জাপানের প্রায় ১২ জন সংসদ সদস্য ও শীর্ষ প্রায় ২০ জন ব্যবসায়ী নেতা অংশগ্রহণ করেন। অনুষ্ঠানে জাপানের মিতসুবিশি, তোশিবা, টোরে, মারুবেনি, ওবায়শি ইত্যাদি প্রতিষ্ঠানের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জাপানের উপপ্রধানমন্ত্রী তারো আসো। তিনি বলেন, জাপান বাংলাদেশের সঙ্গে সহযোগিতার ক্ষেত্র আরও জোরদার করবে। এ সময় মাসুদ বিন মোমেন তারো আসোকে জাপানী ভাষায় অনূদিত বঙ্গবন্ধুর অসমাপ্ত আত্মজীবনী বইটি উপহার দেন।

শীর্ষ সংবাদ:
সিএমএসডির ৬ কর্মকর্তাকে তলব করেছে দুদক         বিদেশ যেতে করোনা নেগেটিভ সার্টিফিকেট লাগবে : পররাষ্ট্রমন্ত্রী         করোনা : মসজিদেই হবে ঈদুল আজহার জামাত         ডা. সাবরিনা বরখাস্ত         ভার্চুয়াল কোর্টের সাহায্য নিতেই হবে : আইনমন্ত্রী         কোনও খাতের দুর্নীতিবাজরা ছাড় পাবে না ॥ কাদের         করোনা ভাইরাসে ২৪ ঘণ্টায় ৪৭ মৃত্যু, নতুন শনাক্ত ২৬৬৬         বিদেশ যাওয়ার সুযোগ নেই, সাহেদকে আত্মসমর্পণ করতে হবে         আবুধাবি ও দুবাইগামী যাত্রীদের বিমানের সর্তকতামূলক নির্দেশনা         ই-নথিতে শীর্ষস্থানে শিল্প মন্ত্রণালয়         ৪০ কার্যদিবসে নিম্ন আদালতে জামিন পেলেন ৭৮০৭৩ আসামি         নারীপাচার চক্রের হোতা আজম দুই সহযোগীসহ গ্রেফতার         পাপুলের সঙ্গে সংশ্লিষ্টতায় কুয়েতে সেনা কর্মকর্তা গ্রেফতার         টেকনাফে বন্দুকযুদ্ধে রোহিঙ্গা ইয়াবা পাচারকারী নিহত         সাহেদের পাসপোর্ট জব্দ         বোলসোনারোর স্ত্রী ও দুই মেয়ের করোনা ভাইরাসের ফল নেগেটিভ         ঢাকায় ভারতের নতুন রাষ্ট্রদূত হচ্ছেন বিক্রম দোরাইস্বামী         করোনা ভাইরাস ॥ লেজিসলেটিভ সচিব সস্ত্রীক আক্রান্ত         প্রথমবারের মত মাস্ক পড়ে প্রকাশ্যে ট্রাম্প         তৃতীয় ধাপের ট্রায়ালে ক্যানসিনোর করোনা ভাইরাসের টিকা        
//--BID Records