হালকা কুয়াশা, তাপমাত্রা ১৭.৮ °C
 
২০ জানুয়ারী ২০১৭, ৭ মাঘ ১৪২৩, শুক্রবার, ঢাকা, বাংলাদেশ

সাতক্ষীরার ট্রাক ভর্তি ইলিশ আটক

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ ভারতে পাচারের সময় সাতক্ষীরার আলীপুর চেকপোস্ট এলাকা থেকে ট্রাক ভর্তি ১৫শ’ কেজি ইলিশ আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। বৃহস্পতিবার সকালে ভোমরা সীমান্তের আলিপুর চেকপোস্ট এলাকা থেকে ট্রাক ভর্তি ওই মাছগুলো আটক করা হয়।

বিজিবি জানায়, আলিপুর চেকপোস্ট এলাকায় অভিযান চালিয়ে সেখানে ইলিশ ভর্তি একটি ট্রাকের গতিরোধ করা হয়।

বাগেরহাটে পাঁচ জামায়াত নেতার পদত্যাগ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ কচুয়া উপজেলা জামায়াতের সেক্রেটারি মোঃ রফিকুল ইসলামসহ ৫ জামায়াত নেতা দল থেকে পদত্যাগ করেছেন। পদত্যাগকৃত অন্য নেতারা হলেন, কচুয়া উপজেলার মঘিয়া ইউনিয়ন জামায়াতের সভাপতি মাওঃ আফজাল হোসেন, গোপালপুর ইউনিয়ন জামায়াতের সভাপতি মোঃ রফিকুল ইসলাম (রোকা), গোপালপুর ইউনিয়ন জামায়াতের সেক্রেটারি হাফেজ মাহাতাব উদ্দিন, কচুয়া ইউনিয়ন জামায়াত নেতা মাস্টার তৈয়েবুর রহমান।

বি-বাড়িয়ায় বগি লাইনচ্যুত ॥ দু’ঘণ্টা পর ট্রেন চালু

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ঢাকা-চট্টগ্রাম রেলপথের আখাউড়ায় মালবাহী ট্রেনের ৩ বগি লাইনচ্যুত হবার প্রায় ২ ঘণ্টা পর দুপুর সোয়া ১২টায় চট্টগ্রামের সঙ্গে ঢাকা-সিলেটের ট্রেন যোগাযোগ চালু হয়েছে। বৃহস্পতিবার সকাল সোয়া ১০টায় আখাউড়ায় একটি মালবাহী ট্রেনের ৩টি বগি লাইনচ্যুত হয়। ট্রেনটি চট্টগ্রাম থেকে ঢাকা যাচ্ছিল। দুর্ঘটনার কারণে চট্টগ্রামের সঙ্গে ঢাকা ও সিলেটের ট্রেন যোগাযোগ বন্ধ হয়ে যায়। ট্রেনটি স্টেশনে ঢোকার পথে বড় বাজার রেলগেট এলাকায় এটি লাইনচ্যুত হয়।

অবশেষে ঝুঁকিপূর্ণ বিলবোর্ড উচ্ছেদ

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ অবশেষে যশোর জেলা প্রশাসন শহরের অবৈধ বিলবোর্ড অপসারণ শুরু করেছে। যশোর পৌরসভার গাফিলতির বিষয়টি বুঝতে পেওে জেলা প্রশাসন এ উচ্ছেদ অভিযান পরিচালনা করেছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট মিনহাজুর রহমানের নেতৃত্বে বৃহস্পতিবার সকালে এ উচ্ছেদ অভিযান শুরু হয়েছে।

প্রশাসন সূত্র মতে, শহরে অনন্ত পাঁচটি স্থানে ঝুঁকিপূর্ণ বৃহদাকার বিলবোর্ড রয়েছে। এই বিলবোর্ড পাঁচটি অপসারণে যশোর পৌরসভাকে একাধিকবার তাগিদও দেয়া হয়েছে। জেলা প্রশাসনের এই নির্দেশ পেয়ে সংশ্লিষ্ট বিজ্ঞাপনী সংস্থাগুলোকে বিলবোর্ড সরিয়ে নেয়ার জন্য আহ্বান করেছে বলে আইনশৃঙ্খলা মিটিংয়ে এমন দাবি করেন পৌরসভার প্যানেল মেয়র জাহাঙ্গীর আহম্মেদ শাকিল। কিন্তু ঢাকার এস ট্রেডিং, কনকর্ড আর্ট পাবলিসিটি এবং চট্টগ্রামের এ্যাড ওয়ান নামের তিনটি বিজ্ঞাপনী প্রতিষ্ঠান বিলবোর্ড সরিয়ে নেয়নি। এ অবস্থায় সর্বশেষ আইনশৃঙ্খলা মিটিংয়ে সভার সভাপতি জেলা প্রশাসক ড. হুমায়ুন কবীর বিলবোর্ড উচ্ছেদের সিদ্ধান্ত নেন।

মালয়েশিয়ায় নিখোঁজ চার যুবক বাড়ি ফিরেছে

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ দালালের খপ্পরে পড়ে সাগরপথে মালায়েশিয়া পাড়ি জমানো বাঘারপাড়া উপজেলার নারিকেলবাড়িয়া ও আগড়া গ্রামের ৪ যুবকের সন্ধান মিলেছে। বৃহস্পতিবার তারা বাড়ি ফিরে এসেছে।

সূত্র জানায়, আগড়া গ্রামের গোলাম রসুলের ছেলে সৌরভ (২২) নিকমাল সর্দারের ছেলে আলা-আমিন (২৫) বাবর আলী তরফদারের ছেলে জাকির হোসেন (২৩) ও মফিজ মোল্যার ছেলে সম্রাট (২৪) মালয়েশিয়া যাবার পথে কয়েক মাস ধরে নিখোঁজ ছিল। উপজেলার নারিকেলবাড়িয়া গ্রামের দালাল নজির, নিজাম ম-লের ছেলে কামাল, তার সহোদর রুবেল হোসেন, নারিকেলবাড়িয়া বাজারের চা ব্যবসায়ী ফটিকসহ কয়েক জন ২২ মার্চ তাদের পানিপথে ট্রলারে মালয়েশিয়ায় পাঠায়। ভুক্তভোগী সৌরভ, আলা-আমিন জানায়, দালালরা তাদের সাগর পথে মালয়েশিয়া নিয়ে যাওয়ার কথা বলে বাড়ি থেকে নিয়ে যায়। কিন্তু মালায়েশিয়া সাগরের তীরে তাদের ট্রলারে রেখে পালিয়ে যায়। এরপর তারা বনের ফল, পাতা খেয়ে বেশ কিছুদিন পার করে। পরে ভিক্ষুক সেজে শহরে প্রবেশ করে এবং মালায়েশিয়া পুলিশের হাতে ধরা পড়ে।

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

০৪/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: