মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৫ °C
 
২৪ জানুয়ারী ২০১৭, ১১ মাঘ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দায়ীদের বিচার দাবিতে চবিতে সমাবেশ

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫
  • বুদ্ধিজীবীদের হত্যার হুমকি

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বুদ্ধিজীবী ও দেশের বিশিষ্ট নাগরিকদের হত্যার হুমকির প্রতিবাদে বৃহস্পতিবার চট্টগ্রামে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ছাত্রলীগ। সভা থেকে নিষিদ্ধ জঙ্গী সংগঠন আনসারুল্লাহ বাংলা টিমের সদস্যদের চিহ্নিত করে গ্রেফতার ও বিচারের আওতায় আনার দাবি জানানো হয়।

বৃহস্পতিবার দুপুরে চবি শহীদ মিনার থেকে বিক্ষোভ মিছিল শুরু হয় তা চাকসু ভবন প্রদক্ষিণ করে প্রশাসনিক ভবনের সামনে এসে শেষ হয়। সেখানেই অনুষ্ঠিত হয় প্রতিবাদ সমাবেশ। এতে নেতৃবৃন্দ বিশিষ্ট সমাজবিজ্ঞানী ড. অনুপম সেন, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের প্রসিকিউটর এ্যাডভোকেট রানা দাশগুপ্ত, চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক এ্যাডভোকেট অশোক দাশ ও চট্টগ্রাম আদালতের অতিরিক্ত পিপি চন্দন বিশ্বাসকে হত্যার হুমকি দানকারী জঙ্গীদের শনাক্ত করে অবিলম্বে গ্রেফতারের দাবি জানান। বক্তারা বলেন, বিচারহীনতার সংস্কৃতির কারণে জঙ্গীরা বার বার হত্যা এবং একের পর এক হুমকি দিয়ে যাচ্ছে।

ঠাকুরগাঁওয়ে বিএসএফের গুলিতে আহত ২

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ৩ সেপ্টেম্বর ॥ বালিয়াডাঙ্গী উপজেলার বেউরঝাড়ি সীমান্তে বৃহস্পতিবার ভোরে বিএসএফের গুলিতে বাংলাদেশী ২ গরু ব্যবসায়ী আহত হয়েছে। স্থানীয়রা জানায়, উপজেলার চড়ুইগাতি গ্রামের খাইরুল ইসলামের ছেলে কোতওয়াল হক ও একই গ্রামের নজরুল ইসলামের ছেলে মুসা তাদের দল নিয়ে গরু আনতে তারকাটার বেড়া পার হয়ে ভারতে যায়। গরু নিয়ে ফেরার সময় বৃহস্পতিবার ভোরে বেউরঝাড়ি সীমান্তের ৩৮০/২ পিলারের ৩শ’ গজ ভারতের ভেতরে ১২১ বড়বিল্লাহ ক্যাম্পের বিএসএফ তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এতে ওই দু’জন গুলিবিদ্ধ হয়। অন্য সঙ্গীরা তাদের উদ্ধার করে বাড়িতে পৌঁছে দেয়। বাড়ির লোকজন চিকিৎসা’র জন্য দ্রুত তাদের রংপুরে নিয়ে যায়।

খুলনার উন্নয়ন দাবিতে স্মারকলিপি

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ দক্ষিণ-পশ্চিমাঞ্চলের উন্নয়নে মহাপরিকল্পনা গ্রহণ, খুলনায় পাইপলাইনের মাধ্যমে গ্যাস সরবরাহ, সুন্দরবন উন্নয়ন বোর্ড গঠন, ভোমরা বন্দরকে আন্তর্জাতিক মানে উন্নীতকরণসহ বিভিন্ন দাবিতে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি দিয়েছে বৃহত্তর খুলনা উন্নয়ন সংগ্রাম সমন্বয় কমিটি। বৃহস্পতিবার খুলনা জেলা প্রশাসক মোঃ মোস্তফা কামালের কাছে এই স্মরকলিপি প্রদান করা হয়।

স্মারকলিপি প্রদানকালে সংগঠনের সভাপতি শেখ আশরাফ-উজ-জামান, মহাসচিব শেখ মোশাররফ হোসেন, শাহিন জামাল, মোঃ নিজাম উর রহমান লালু, এ্যাডভোকেট শেখ হাফিজুর রহমান হাফিজ, মিজানুর রহমান বাবু, মনিরুজ্জামান রহিম, মোঃ ফজলুর রহমান প্রমুখ উপস্থিত ছিলেন। স্মারকলিপিতে আরও যেসব দাবি জানানো হয় তা হচ্ছে- খুলনা-মংলা রেললাইন দ্রুত বাস্তবায়ন, শহীদ শেখ আবু নাসের বিশেষায়িত হাসপাতাল পূর্ণাঙ্গরূপে চালু, খুলনা বিমানবন্দর ও আধুনিক রেলস্টেশনের নির্মাণ কাজ দ্রুত সম্পন্ন করা, অবিলম্বে খুলনা-দর্শনা ডাবল রেললাইন নির্মাণ কাজ শুরু, খুলনা কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপন, দৌলতপুর মহসীন মাধ্যমিক বিদ্যালয় ও ফুলতলা রি-ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়সহ ঘোষিত শিক্ষা প্রতিষ্ঠানগুলো সরকারীকরণসহ যেসব প্রকল্প প্রক্রিয়াধীন আছে তা দ্রুত বাস্তবায়ন এবং বন্ধ মিল কল কারখানা চালু।

কুষ্টিয়ায় ইয়াবাসহ আটক প্রধান শিক্ষক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, দৌলতপুর, কুষ্টিয়া, ৩ সেপ্টেম্বর ॥ দৌলতপুরে ইয়াবাসহ মোকলেছুর রহমান মিন্টু (৪২) নামে এক প্রধান শিক্ষক র‌্যাবের হাতে আটক হওয়ায় তাকে স্কুলের প্রধান শিক্ষকের পদ থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার স্কুলের ম্যানেজিং কমিটি জরুরী সভা করে এ সিদ্ধান্ত নিয়েছে।

জানা গেছে, উপজেলার বোয়ালিয়া ইউনিয়নের বোয়ালিয়া মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোকলেছুর রহমান মিন্টু ইয়াবা বিক্রয়কালে এক সহযোগীসহ মঙ্গলবার রাতে কুষ্টিয়া শহরের কোর্টপাড়া এলাকায় র‌্যাবের হাতে আটক হয়। সে বিলবোয়ালিয়া গ্রামের মোয়াজ্জেম হোসেনের ছেলে। এ ঘটনায় স্কুলের ম্যানেজিং কমিটির জরুরী সভা অনুষ্ঠিত হয়।

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

০৪/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: