হালকা কুয়াশা, তাপমাত্রা ১৭.২ °C
 
২২ জানুয়ারী ২০১৭, ৯ মাঘ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাকা ওয়াসা ও আইডব্লিউএম চুক্তি স্বাক্ষর

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

রাজধানীর বিভিন্ন বহুতল ভবনের ছাদে বৃষ্টির পানি ধরে রেখে তা ভূগর্ভস্থ জলাধারে পাঠানোর মাধ্যমে বছরে প্রায় ৯০ হাজার মিলিয়ন লিটার পানি ভূগর্ভস্থ জলাধারে পুনর্ভরন করা যাবে। এর ফলে নগরীতে দৈনিক অতিরিক্ত ২০০ মিলিয়ন লিটার পানি সরবরাহ করা সম্ভব হবে। বুধবার রাজধানীর একটি হোটেলে ঢাকা ওয়াসা এবং ইনস্টিটিউট অব ওয়াটার মডেলিংয়ের (আইডব্লিউএম) মধ্যে এ সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়। এছাড়াও গভীর নলকূপের সাহায্যে ঢাকা ওয়াসা ভূগর্ভস্থ যে উৎস থেকে পানি উত্তোলন করে সেই জলাধারগুলো পর্যবেক্ষণের লক্ষ্যে প্রতিষ্ঠান দুটি আরেকটি চুক্তি স্বাক্ষর করে। ঢাকা ওয়াসার পক্ষে এর ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান এবং আইডব্লিউএমের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. এম মনোয়ার হোসেন চুক্তিতে স্বাক্ষর করেন। অনুষ্ঠানে সম্মানিত অতিথি ছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. ফিরোজ আহমেদ।

সভাপতির বক্তব্যে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান বলেন, পরিবেশগত কারণে ঢাকা ওয়াসা ‘বৃষ্টির পানির মাধ্যমে ভূগর্ভস্থ জলাধার পুনর্ভরন’ এবং পানির স্তর পর্যবেক্ষণের উদ্দেশে আইডব্লিউএমের সঙ্গে আলোচ্য চুক্তি দুটি স্বাক্ষর করেছে। ঢাকা ওয়াসা ভূগর্ভস্থ উৎসের পরিবর্তে ক্রমেই ভূ-উপরিস্থ উৎস থেকে পানি সংগ্রহের উদ্দেশ্যে ৩টি মেগা প্রকল্প গ্রহণ করেছে বলে তিনি জানান। অনুষ্ঠানে আইডব্লিউএমের নির্বাহী পরিচালক অধ্যাপক ড. এম মনোয়ার হোসেন এবং ঢাকা ওয়াসার উপব্যবস্থাপনা পরিচালক (আরপিএন্ডডি) মোঃ সিরাজ উদ্দিনও বক্তব্য রাখেন।-প্রেস বিজ্ঞপ্তি।

দাম কমল টেলিটক মডেমের

বর্তমান সরকার ঘোষিত ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষে এবং সাধারণ মানুষের কাছে ইন্টারনেটের ব্যবহার সহজসুলভ করার জন্য রাষ্ট্রায়ত্ত মোবাইল অপারেটর টেলিটক আবারও তাদের ফ্ল্যাশ ব্র্যান্ডেড ডিভাইস মডেম, মাই-ফাই এবং পকেট রাউটারের দাম কমাল। মডেমের মূল্য ১৬০০ টাকা থেকে হ্রাস করে ১৩৯০ টাকা, মাই-ফাই রাউটারের মূল্য ৩৬০০ টাকা থেকে ২৭০০ টাকা এবং পকেট রাউটারের মূল্য ৪৫০০ টাকা থেকে ৩৪৯০ টাকা নির্ধারণ করা হয়েছে।

গ্রাহক, ১৩৯০ টাকা মূল্যে ডঙ্গল কিনলে পাচ্ছেন ১টি ফ্রি ডাটা সিম এবং ১ এমবিপিএস স্পিডের ২ জিবি ফ্রি ডাটা, ২৭০০ টাকার মাই-ফাই রাউটারের সঙ্গে থাকছে ১টি ফ্রি ডাটা সিম এবং ১ এমবিপিএস স্পিডের ১০ জিবি ফ্রি ডাটাএবং ৩৪৯০ টাকার পকেট রাউটারের সঙ্গে থাকছে ১টি ফ্রি ডাটা সিম এবং ১ এমবিপিএস স্পিডের ১০ জিবি ফ্রি ডাটা। ফ্রি ডাটা ব্যবহারের মেয়াদ ৩০ দিন।-বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ৪ সেপ্টেম্বর ২০১৫

০৪/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: