হালকা কুয়াশা, তাপমাত্রা ১৭.২ °C
 
২২ জানুয়ারী ২০১৭, ৯ মাঘ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

দিনাজপুরে উপ সচিবসহ ৫ জনের বিরুদ্ধে মামলা

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫
  • ৭৫ লাখ টাকা আত্মসাত

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মেরামতের নামে যন্ত্রাংশ না কিনে ৭৫ লাখ টাকা আত্মসাতের অভিযোগে উপসচিবসহ ৫ জনের বিরুদ্ধে কোতোয়ালি থানায় দুদক মামলা দায়ের করেছে। কোতোয়ালি থানার অফিসার্স ইনচার্জ খালেকুজ্জামান জানান, দুর্নীতি দমন কমিশনের প্রধান কার্যালয়ের সহকারী পরিচালক আমিরুল ইসলাম বাদী হয়ে মামলা দায়ের করেছেন। মামলার আসামিরা হলেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সাবেক উপসচিব আব্দুল মালেক, দিনাজপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ৩ সাবেক পরিচালক ডাঃ মোঃ আবু বক্কর, ডাঃ এবিএম ইকবাল, ডাঃ মোঃ সিদ্দিকুর রহমান এবং ঠিকাদারি প্রতিষ্ঠান ব্লেয়ার এভিয়েশনের স্বত্বাধিকারী মোকসেদুল ইসলাম।

মামলার এজাহারে উল্লেখ করা হয়, ৫ আসামি যোগসাজশ করে মেডিক্যাল কলেজ হাসপাতালের ১৫টি যন্ত্রপাতি মেরামতের কোন কাজ না করেই ৭৫ লাখ টাকা আত্মসাত করেন। অভিযোগের অনুসন্ধানকালে সত্যতা পাওয়ায় দুদক মামলা দায়েরের অনুমোদন দেয়। অনুমোদন সাপেক্ষে দুদকের পক্ষে কোতোয়ালি থানায় এ মামলা দায়ের করা হয়। মামলার প্রাথমিক পর্যায়ে তদন্ত কার্যক্রম বুধবার শুরু করা হয়েছে। এ ব্যাপারে দুদকের উপপরিচালক আব্দুল করিম জানান, ঘটনাটি অনুসন্ধানের পর দুদক সদর দফতর থেকে অনুমোদন সাপেক্ষে কোতোয়ালি থানায় এজাহারভুক্ত করা হয়েছে। তিনি নিজে তদন্ত তদারকি কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করছেন।

অজ্ঞাত রোগ ॥ দুই শিক্ষকসহ ৬০ শিক্ষার্থী অসুস্থ

স্টাফ রিপোর্টার, বাগেরহাট ॥ মোরেলগঞ্জ ও সদর উপজেলার দুটি শিক্ষাপ্রতিষ্ঠানে অজ্ঞাত রোগে তিন শিক্ষকসহ ৬০ শিক্ষার্থী অসুস্থ হয়েছেন। বুধবার সকাল ১০টার দিকে ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয়ে ও দুপুরে সদর উপজেলার বারুইপাড়া সিদ্দিকিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় এ ঘটনা ঘটে। এ ঘটনায় উভয় এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়েছে। ফুলহাতা মাধ্যমিক বিদ্যালয়ে জরুরী ভিত্তিতে মেডিক্যাল টিম পাঠানো হয়েছে বলে মোরেলগঞ্জের উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ ওবায়দুর রহমান জানিয়েছেন।

এদিকে, বাগেরহাট সদর উপজেলার বারুইপাড়া সিদ্দিকিয়া সিনিয়র ফাজিল মাদ্রাসায় অনুরূপ অজ্ঞাত রোগে ১০ ছাত্রী অসুস্থ হয়ে পড়ে। মাদ্রাসা চলাকালে দুপুরে এ ঘটনায় অন্য শিক্ষার্থীদের মাঝে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

রহস্যজনক আচরণ ঠাকুরগাঁওয়ে দম্পতি আটক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ২ সেপ্টেম্বর ॥ ধর্মীয় বিষয় নিয়ে রহস্যজনক আচরণ করায় শহরের শাহপাড়া থেকে সোলেমান আলী ও নূরজাহান নামে স্বামী-স্ত্রীকে আটক করেছে পুলিশ।

বুধবার দুপুরে শাহপাড়ায় তাদের নিজ বাসা থেকে হিন্দু সম্প্রদায়ের একটি প্রতিমা ও মুসলিম ধর্মের পবিত্র কিছু গ্রন্থাবলীসহ আটক করা হয়। এলাকাবাসী ও পুলিশ জানায়, গত কিছুদিন থেকে রাজমিস্ত্রি সোলেমান আলী ও তার স্ত্রী নূরজাহান তাদের বাসায় একটি ঘরের ভিতরে চার পাশে লাল-সাদা কাপড় ঝুলিয়ে মাঝখানে একটি কালী প্রতিমা বসিয়ে মাঝে মাঝে পূজা অর্চনা ও মাঝে মাঝে কোরআন তেলাওয়াতসহ জিকির আসকার করে আসছিল। স্বামী-স্ত্রীর এমন আচরণে প্রতিবেশীর কাছে বিয়ষটি রহস্যময় মনে হয়। এক পর্যায়ে এলাকায় বিষয়টি আলোচনার ঝড় তোলে এবং বুধবার সকালে এলাকাবাসী উত্তেজিত হয়ে সোলেমানের বাড়ি ঘেরাও করে ভাঙচুরের চেষ্টা চালায়। পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে নিয়ে স্বামী-স্ত্রীকে আটক করে থানায় নিয়ে আসে।

মাদারীপুরে ছাত্রলীগ কর্মী নিখোঁজ ॥ বিক্ষোভ

নিজস্ব সংবাদদাতা, মাদারীপুর, ২ সেপ্টেম্বর ॥ শহরের বাগেরপাড় এলাকার মুন্না হাওলাদারকে (২০) হত্যা করা হয়েছে এবং অজ্ঞাত পরিচয়ে দাফন করা হয়েছে বলে অভিযোগ এনে বিচারের দাবিতে মঙ্গলবার রাতে নিহতের পরিবার ও ছাত্রলীগ নেতা কর্মীরা বিক্ষোভ করেছে। জানা গেছে, মাদারীপুর শহরের বাগেরপাড় এলাকার মৃত মোক্তার হাওলাদারের ছেলে ছাত্রলীগ কর্মী মুন্না হাওলাদার ২২ আগস্ট থেকে নিখোঁজ হয়। নিখোঁজ মুন্নার মা রোজিনা বেগম বলেন, “২২ আগস্ট বিকেলে মুন্নার মোবাইল ফোনে একটি কল আসার পর সে বাড়ি থেকে বের হয়।

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫

০৩/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: