মূলত রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ৩০ °C
 
২৬ ফেব্রুয়ারী ২০১৭, ১৪ ফাল্গুন ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আইপিও আবেদন আগামী রবিবার

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ প্রাথমিক গণপ্রস্তাবের অনুমোদন পাওয়া সিমটেক্স ইন্ডাস্ট্রিজের আবেদন জমা নেয়ার জন্য নতুন সময়সূচী ঘোষণা করা হয়েছে। আগামী ৬ সেপ্টেম্বর রবিবার আবেদন ও শেয়ারের টাকা জমা নেয়া শুরু হবে। চলবে ১৪ সেপ্টেম্বর সোমবার পর্যন্ত। দেশী ও প্রবাসী উভয় বিনিয়োগকারীর জন্য এই সময় প্রযোজ্য। বাংলাদেশ সিকিউরিটিজ এ্যান্ড এক্সচেঞ্জ (বিএসইসি) সূত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে, বিএসইসির ৫৫৩তম সভায় এ কোম্পানির আইপিও অনুমোদন দেয়া হয়। গত ২৪ আগস্ট থেকে আবেদন জমা নেয়ার কথা ছিল। কিন্তু ঠিক আগের দিন অনিবার্য কারণে আবেদন জমা নেয়ার বিষয়টি স্থগিত রাখার নির্দেশ দেয় বিএসইসি।

বুধবার অনুষ্ঠিত কমিশন বৈঠকে ওই স্থগিতাদেশ তুলে নেয়া হয়।

কোম্পানিটি পুঁজিবাজারে ৩ কোটি শেয়ার ছেড়ে ৬০ কোটি টাকা সংগ্রহ করবে। কোম্পানিটিকে ১০ টাকা অভিহিত মূল্যের সঙ্গে ১০ টাকা প্রিমিয়ামসহ ২০ টাকা মূল্যে শেয়ার ইস্যুর অনুমোদন দিয়েছে কমিশন।

২০১৪ সালের ৩০ জুন শেষ হওয়া অর্থ বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন অনুযায়ী সিমটেক্স ইন্ডাস্ট্রিজের শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ৩ টাকা ৩৩ পয়সা। নেট এসেট ভ্যালু (এনএভি) হয়েছে ১৯ টাকা ৬০ পয়সা।

জানা গেছে, কোম্পানিটি পুঁজিবাজার থেকে টাকা সংগ্রহ করে মূলধনী বিনিয়োগ, ব্যাংক ঋণ পরিশোধ, চলতি মূলধন অর্থায়ন ও আইপিওর কাজে ব্যয় করবে। উল্লেখ্য, কোম্পানিটির ইস্যু ব্যবস্থাপনার দায়িত্বে রয়েছে এএফসি ক্যাপিটাল লিমিটেড।

প্রসঙ্গত, সিমটেক্স ইন্ডাস্ট্রিজের প্রাথমিক গণপ্রস্তাবের (আইপিও) আবেদন গ্রহণ গত ২৩ আগস্ট রবিবার স্থগিত করা হয়েছিল। ওইদিন বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি) আবেদন গ্রহণ স্থগিত রাখার নির্দেশ দেয়।

প্রকাশিত : ৩ সেপ্টেম্বর ২০১৫

০৩/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: