আংশিক রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৮.৯ °C
 
২২ ফেব্রুয়ারী ২০১৭, ১০ ফাল্গুন ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বেড়া পৌর মেয়রসহ ১৫ জনের বিরুদ্ধে দুদকের মামলা

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১ সেপ্টেম্বর ॥ ক্ষমতার অপব্যবহার ও সরকারী অর্থ আত্মসাতের অভিযোগে বেড়া পৌর মেয়র ও বেড়া উপজেলা আওয়ামী লীগ সভাপতি আলহাজ আব্দুল বাতেনসহ ১৫ জনের বিরুদ্ধে আরেকটি মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সোমবার রাত ৮টার দিকে দুদক পাবনা অফিসের উপ-সহকারী পরিচালক জালাল উদ্দিন বাদী হয়ে বেড়া থানায় মামলাটি দায়ের করেন। মামলা নং ২৩।

মামলায় অভিযুক্তরা হলেন, বেড়া পৌর মেয়র আলহাজ আব্দুল বাতেন, বেড়া পৌরসভার প্রকৌশলী খন্দকার ফিরোজুল আলম, সাবেক সচিব বর্তমান পঞ্চগড় পৌরসভার সচিব মোঃ রাশিদুর রহমান, কাউন্সিলর হাবিবুর রহমান হবি, আবু দাউদ শেখ, জয়নাল আবেদিন, শামসুল হক খান, এনামুল হক শামিম, আব্দুর রাজ্জাক সরদার, ইসলাম উদ্দিন, আব্দুস সামাদ মহলদার, শহিদ আলী, নার্গিস আক্তার, জাকিয়া খাতুন এবং হাটের ইজারাদার মাহবুব হোসেন বাবলু। মামলা এজাহারের বরাত দিয়ে দুদক পাবনা অফিসের উপ-সহকারী পরিচালক জালাল উদ্দিন জানিয়েছেন, ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারী অর্থ আত্মসাত, অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জেলার বেড়া পৌর মেয়র আব্দুল বাতেন বেড়া সিএন্ডবি করমজা নতুন হাটের ৬ লাখ ৭৮ হাজার ৩১৭ টাকা সরকারী কোষাগারে জমা না দিয়ে দুর্নীতির আশ্রয় নিয়েছেন। এছাড়া বেড়া পৌর মেয়র আব্দুল বাতেনসহ উল্লিখিত অভিযুক্তরা নিয়মনীতি উপেক্ষা করে ক্ষমতার অপব্যবহারের মাধ্যমে সরকারী হাটকে বেসরকারী ব্যক্তি মালিকানাধীন দেখিয়ে এক বছরের স্থলে এক নাগারে ১৩ বছর অবৈধভাবে ভোগদখল করে সরকারের বিপুল রাজস্বের ক্ষতি করে ব্যক্তিগতভাবে লাভবান হয়েছেন। বিধি মোতাবেক সরকারী কোষাগারে টাকা জমা দেননি তারা। দীর্ঘদিন অনুসন্ধানের পর অভিযোগের সত্যতা পাওয়ায় সোমবার রাতে এই মামলাটি দায়ের করা হয়।

বেড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শিকদার মশিউর রহমান মামলা দায়েরের সত্যতা স্বীকার করে বলেন, মামলাটি বিষয়ে দুদক কর্মকর্তারাই তদন্তসহ পরবর্তী পদক্ষেপ নেবেন। তবে মামলার আরেক অভিযুক্ত করমজা হাটের ইজারাদার মাহবুব হোসেন জানান, পৌর মেয়রের সঙ্গে চুক্তি অনুযায়ী সরকারে কোষাগারে যে টাকা জমা দেয়ার কথা ছিল তা যথাসময়ে পৌর মেয়রের কাছে জমা দেয়া হয়েছে।

কক্সবাজারে পাহাড় ধস ও স্রোতে নিহত ২

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ কক্সবাজারে পাহাড় ধসে ও পানিতে ভেসে দুজনের মৃত্যু হয়েছে। মঙ্গলবার সকাল ১১টায় শহরতলির ঝিলংজা মুহুরীপাড়ায় পাহাড় ধসে এ ঘটনা ঘটে। নিহত স্কুলছাত্রী ফারজানা আকতার (১৪) স্থানীয় আবু তাহেরের মেয়ে। জানা যায়, প্রবল বর্ষণে পাশের পাহাড়ের মাটি ধসে পড়ে আবু তাহেরের বাড়ির ওপর। এ দৃশ্য দেখে স্কুলছাত্রী ফারজানা তার বইগুলো সরাতে গিয়ে গুরুতর আহত হয়। উদ্ধার করে হাসপাতালে নেয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করে। এ ছাড়া মঙ্গলবার সকালে রামুর গর্জনিয়ায় আবুল হোসেন নামে এক কৃষক পানিতে ভেসে যায়। দুপুর সাড়ে ১২টার দিকে তার লাশ পাওয়া গেছে বলে পুলিশ জানিয়েছে।

এদিকে জেলা সদরের ঈদগাহ নদীর বাঁশঘাটা ভাঙ্গা ব্রিজের ওপর নবনির্মিত কাঠের সাঁকোসহ একটি টমটম গাড়ি পানির স্র্রোতে ভেসে গেছে। ওই টমটম গাড়িতে কোন যাত্রী ছিল না।

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

০২/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: