আংশিক রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ৩১.১ °C
 
২১ ফেব্রুয়ারী ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সামোয়ার উদ্দেশে আজ রওনা হচ্ছে বাংলাদেশ দল

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫
  • কমনওয়েলথ ইয়ুথ গেমস

স্পোর্টস রিপোর্টার ॥ আগামী ৫-১১ সেপ্টেম্বর সামোয়াতে কমনওয়েলথ ইয়ুথ গেমসের পঞ্চম আসর অনুষ্ঠিত হবে। এ গেমসে বাংলাদেশ আরচারি, এ্যাথলেটিক্স, বক্সিং, সুইমিং এবং স্কোয়াশ ইভেন্টে অংশ নেবে। এই গেমসে এ্যাথলেট, কোচ, ম্যানেজারসহ মোট ১৪ সদস্যবিশিষ্ট বাংলাদেশ দলের সেফ ডি মিশন হিসেবে নেতৃত্ব দেবেন বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনের (বিওএ) সহ-সভাপতি মিজানুর রহমান মানু। গেমসের উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশের পতাকা বহন করবেন বক্সার রবিন মিয়া।

এ উপলক্ষে বাংলাদেশ দল আজ বুধবার মালয়েশিয়ান এয়ারলাইন্স যোগে দুপুরে সামোয়ার উদ্দেশ ঢাকা ত্যাগ করবে। উল্লেখ্য, বাংলাদেশ প্রথমবারের মতো ২০০৮ সালে ভারতের পুনেতে অনুষ্ঠিত কমনওয়েলথ ইয়ুথ গেমসে অংশগ্রহণ করে। ওই গেমসে ভারোত্তোলন ইভেন্টে বাংলাদেশের পক্ষে ফাইমা আক্তার ময়না তাম্রপদক লাভ করেছিল। এবারের গেমসে বাংলাদেশের পক্ষে আরচারি ইভেন্টে অংশ নিচ্ছে তামিমুল ইসলাম, নন্দিনী খান স্বপ্না ও দলীয় কোচ সাজ্জাদ হোসেন। এ্যাথলেটিক্সে এস কে আশরাফুজ্জামান (১০০ মিটার স্প্রিন্ট) এবং তামান্না আক্তার (১০০ ও ২০০ মিটার স্প্রিন্ট)। কোচ হিসেবে থাকছেন মাহাবুবা হোসেন বেলী। বক্সিংয়ে রাকিব শেখ (৫৬ কেজি) এবং রবিন মিয়া (৫২ কেজি)। দলীয় কোচ সৈয়দ মহিউদ্দিন আহাম্মদ। স্কোয়াশ ইভেন্টে সাইফুল মিয়া (একক ও দ্বৈত) এবং রাকিন আজিজ (একক)। সাঁতারে আরিফুল ইসলাম (১০০ মিটার ব্রেস্টস্ট্রোক, ৫০ মিটার ব্রেস্টস্ট্রোক ও ৫০ মিটার ফ্রিস্টাইল) এবং সুরাইয়া আক্তার চুমকি (৫০ মিটার ব্যাকস্ট্রোক ও ৫০ মিটার ফ্রিস্টাইল)।

বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ জেলায় সাত দিনব্যাপী অনুষ্ঠিত বঙ্গবন্ধু-বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার বিকেলে শহরের সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের বড় মাঠে অনুষ্ঠিত এ খেলায় মেয়েদের বিভাগে সদর উপজেলার দক্ষিণ আসান নগর সরকারী প্রাথমিক বিদ্যালয় ৪-৩ গোলে উত্তর কহরপাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়কে এবং ছেলেদের দলে সদর উপজেলার দক্ষিণ আরাজী কৃষ্ণপুর সরকারী প্রাথমিক বিদ্যালয় ১-০ গোলে পাহাড়ভাঙ্গা সরকারী প্রাথমিক বিদ্যালয়কে পরাজিত করে চ্যাম্পিয়ন হয়েছে। খেলা শেষে পুরস্কার বিতরণ করেন প্রধান অতিথি পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও ঠাকুরগাঁও-১ আসনের সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন।

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

০২/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: