মূলত মেঘলা, তাপমাত্রা ২৮.৯ °C
 
২২ ফেব্রুয়ারী ২০১৭, ১০ ফাল্গুন ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বড় প্রকল্পে পূর্ণকালীন পিডি নিয়োগের নির্দেশ

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

অর্থনৈতিক রিপোর্টার ॥ বড় প্রকল্প বাস্তবায়নে পূর্ণকালীন প্রকল্প পরিচালক (পিডি)নিয়োগের নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উন্নয়ন প্রকল্পের গুণগত বাস্তবায়ন নিশ্চিত করতেই মঙ্গলবার অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভায় এ নির্দেশ দিয়েছেন তিনি।

এ বিষয়ে পরিকল্পনামন্ত্রী আহম মুস্তফা কামালের কাছে জানতে চাইলে তিনি বলেন, প্রকল্পের বাস্তবায়নে পিডি একটি গুরুত্বপূর্ণ ফ্যাক্টর। তার ওপরই নির্ভর করে প্রকল্পটির সফল বাস্তবায়ন। তাই তিনি এ নির্দেশ দিয়েছেন।

একনেক বৈঠক সূত্র জানায়, প্রধানমন্ত্রী বলেছেন, খ-কালীন সময়ে প্রকল্প পরিচালক নিয়োগ করা হলে তারা ভালভাবে কাজ করতে পারে না।

তাছাড়া কোন কর্মকর্তাকে পিডির দায়িত্ব না দেয়ার কথাও বলেছেন তিনি। অন্যদিকে এখন পর্যন্ত যমুনা নদীর তীর রক্ষায় কত টাকা ব্যয় হয়েছে তার একটি হিসাব জানতে চেয়েছেন প্রধানমন্ত্রী। এক্ষেত্রে পানি সম্পদ মন্ত্রণালয়কে দ্রুত হিসাব দেয়ার নির্দেশনা দিয়েছেন বলে জানা গেছে।

বগুড়া জেলার সারিয়াকান্দি উপজেলার কুর্নিবাড়ী হতে চন্দনবাইশা পর্যন্ত যমুনা নদীর ডান তীর সংরক্ষণসহ বিকল্প বাঁধ নির্মাণ প্রকল্প অনুমোদন দিতে গিয়ে তিনি এ নির্দেশ দেন।

ফের রিমান্ডে শওকত মাহমুদ

কোর্ট রিপোর্টার ॥ নাশকতার আরও চারটি মামলায় বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা সাংবাদিক নেতা শওকত মাহমুদের ৪ দিনের রিমান্ড মঞ্জুর করেছে ঢাকা সিএমএম আদালত। মঙ্গলবার তাকে কারাগার থেকে আদালতে হাজির করে পল্টন ও রামপুরা থানার একটি করে মামলায় এবং মতিঝিল থানার ২টি মামলায় ১০ দিন করে মোট ৪০ দিনের রিমান্ড আবেদন করেছিল পুলিশ। ঢাকার অতিরিক্ত মুখ্য মহানগর ম্যাজিস্ট্রেট আলী মাসুদ শেখ রামপুরা থানার মামলায় রিমান্ড আবেদনের শুনানি গ্রহণ করে ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এছাড়া ঢাকা মহানগর ম্যাজিস্ট্রেট মারুফ হোসেন মতিঝিল ও পল্টন থানার ৩ মামলার শুনানি গ্রহণ করে মতিঝিল থানার মামলায় ২ দিন এবং পল্টন থানার মামলায় ১ দিনের রিমান্ড মঞ্জুর করেন। এ নিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের একাংশের (বিএফইউজে) সভাপতি এ সাংবাদিক নেতার ১০টি মামলায় ১২ দিনের রিমান্ড মঞ্জুর করল আদালত। এর পর শাওকত মাহমুদের গত ১৯ আগস্ট রমনা থানার একটি মামলায় ৩ দিন, গত ২৪ আগস্ট ৪ মামলায় ১ দিন করে ৪ দিন এবং গত ২৭ আগস্ট একটি মামলায় ১ দিনের রিমান্ড মঞ্জুর করে আদালত।

প্রকাশিত : ২ সেপ্টেম্বর ২০১৫

০২/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: