কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৭.২ °C
 
২৫ জানুয়ারী ২০১৭, ১২ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ডিএসইতে প্রথম ঘণ্টায় ১০৭ কোটি টাকার লেনদেন

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫, ০১:৪৮ পি. এম.

অর্থনৈতিক রিপোর্টার ॥ দেশের উভয় বাজারে সোমবারের মতো আজ মঙ্গলবারও পতনে লেনদেন চলছে। এদিন ডিএসইতে লেনদেনের প্রথম ঘণ্টায় ১০৭ কোটি টাকার শেয়ার লেনদেন হয়েছে। অপর বাজার সিএসইতে ১৬ কোটি টাকা লেনদেন হয়েছে। ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) ও চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জ (সিএসই) ওয়েবসাইট সূত্রে এ তথ্য জানা গেছে। উভয় বাজারেই নতুন তালিকাভুক্ত কোম্পানি আমান ফিডের লেনদেনে প্রাধান্য দেখা গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, আজ বেলা সাড়ে ১১টা পর্যন্ত ডিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ২৫৩টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ৪৮টি কোম্পানির। আর দর কমেছে ১৬১টির এবং অপরিবর্তিত রয়েছে ৪৪টির।

ডিএসই প্রধান বা ডিএসই এক্স সূচক ২৮ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ৪ হাজার ৭৪০ পয়েন্টে। ডিএসইএস বা শরীয়াহ সূচক ৭ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ১৬৯ পয়েন্টে। আর ডিএস৩০ সূচক ১২ পয়েন্ট কমে দাঁড়িয়েছে এক হাজার ৮১৪ পয়েন্টে।

ডিএসইর লেনদেনের সেরা কোম্পানিগুলো হলো: আমান ফিড, ন্যাশনাল ফিড মিলস, লাফার্জ সুরমা, স্কয়ার ফার্মা, আলহাজ্ব টেক্সটাইল, বিএসআরএম লিমিটেড, ইউনাইটেড পাওয়ার, আনোয়ার গ্যালভানাইজিং ও ইসলামী ব্যাংক।

অপর বাজার চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনের প্রথম ঘণ্টায় সিএসই সার্বিক সূচক ৬৬ পয়েন্ট কমে দাঁড়িয়েছে ১৪ হাজার ৫১৭ পয়েন্টে। সিএসইতে লেনদেনে অংশ নিয়েছে ১৪৮টি কোম্পানি ও মিউচুয়াল ফান্ড। এর মধ্যে দর বেড়েছে ২৬টির, কমেছে ৯৯টির এবং অপরিবর্তিত রয়েছে ২৩টির।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫, ০১:৪৮ পি. এম.

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: