পরিষ্কার, তাপমাত্রা ২০ °C
 
২১ জানুয়ারী ২০১৭, ৮ মাঘ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঢাবিতে ‘সপ্তম পল্লী কবি আন্তঃক্লাব বিতর্ক প্রতিযোগিতা’র পুরস্কার বিতরণ

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫, ০১:১৩ এ. এম.

বিতর্ককে গণতন্ত্রের সঙ্গে যুক্ত করার প্রত্যয় নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্্দীন হলে চার দিনব্যাপী ‘সপ্তম পল্লী কবি আন্তক্লাব বিতর্ক প্রতিযোগিতা’ শুরু হয়েছে গত বুধবার। জসীম উদ্্দীন হল ডিবেটিং ক্লাবের আয়োজনে বিতর্ক প্রতিযোগিতার এ সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক এবং শাহজালাল ইসলামী ব্যাংকের চেয়ারম্যান ও এফবিসিসিআইএর সাবেক সভাপতি বিশিষ্ট ব্যবসায়ী এ কে আজাদ বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন।

“রঙধনু হতে সাতরঙ আনি সাজায়ে করেছি সারা/ এই গেহখানি চারণধুলাতে পুলকে আত্মহারাÑ-কবি জসীম উদ্্দীনের এই কবিতাংশকে মূল আলোচ্য বিষয় হিসেবে ধারণ করে এ প্রতিযোগিতায় দেশের বিভিন্ন সরকারী-বেসরকারী বিশ্ববিদ্যালয়ের ৪০টি দল অংশ নেয়। ঢাবির মুহসিন হল ডিবেটিং সোসাইটি চ্যাম্পিয়ন এবং ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি ডিবেটিং ক্লাব রানার আপ হয়।

জসীম উদ্্দীন হল ডিবেটিং ক্লাবের সভাপতি শহিদুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি জসীম উদ্্দীন হলের প্রাধ্যক্ষ অধ্যাপক রহমত উল্লাহ ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটির সভাপতি জিএম আরিফুজ্জামান।

প্রধান অতিথির বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক বলেন, গণতন্ত্র ও বিতর্ক এ দুয়ের মাঝে ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে। রাজনীতি, সমাজ ও সামাজিক উন্নয়নে বিতর্কের গুরুত্ব অপরিসীম।

এ. কে আজাদ অনুষ্ঠানে তাঁর বিশ্ববিদ্যালয় জীবনের স্মৃতিচারণ করে বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র এটাই তাঁর সবচেয়ে গর্বের পরিচয়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সমস্যা তুলে ধরে এ কে আজাদ সহযোগিতার আশ্বাস দেন। -বিজ্ঞপ্তি।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫, ০১:১৩ এ. এম.

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: