কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৭.২ °C
 
২৫ জানুয়ারী ২০১৭, ১২ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বঙ্গবন্ধুর দর্শন হৃদয়ে ধারণ করতে হবে ॥ স্পীকার

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫, ১২:২৫ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধুর জীবন বিশ্লেষণে শিশু কিশোরদের সম্পৃক্ত করলেই নতুন প্রজন্ম তার আদর্শকে হৃদয়ে ধারণ করতে উদ্বুদ্ধ হবে বলে আশা প্রকাশ করেছেন জাতীয় সংসদের স্পীকার ড.শিরীন শারমিন চৌধুরী। স্পীকার বলেন, বঙ্গবন্ধুর আদর্শ বাস্তবায়ন করতে হলে তার দর্শনকে হৃদয়ে ধারণ করতে হবে। সোমবার সকালে ধানমন্ডির নজরুল ইনস্টিটিউট মিলনায়তনে জাতীয় শোক দিবসকে ঘিরে কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

‘বঙ্গবন্ধুর আদর্শ ও নতুন প্রজন্ম’ শীর্ষক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে ওই অনুষ্ঠানের সভাপতিত্ব করেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ও কেন্দ্রীয় বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলার চেয়ারম্যান ইকবাল সোবহান চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মুন্নুজান সুফিয়ান। এছাড়া ছিলেন কবি নুরুল হুদা, ড. ইনামুল হক, এ্যাডভোকেট সুলতানা কামাল।

শোষণহীন-বৈষম্যহীন সমাজ প্রতিষ্ঠায় সমস্ত জীবন কাজ করেছেন বঙ্গবন্ধু। বাংলার মানুষের রাজনৈতিক মুক্তি নিশ্চিত করেছেন। সত্য ও ন্যায়ের প্রতি তার আস্থা ছিল অবিচল। তাঁর সারা জীবন বিশ্লেষণ করে এর সঙ্গে শিশু-কিশোরদের সম্পৃক্ত করতে হবে। তাহলেই নতুন প্রজন্ম বঙ্গবন্ধুর আদর্শকে হৃদয়ে ধারণ করতে উদ্বুদ্ধ হবে।

তিনি আরও বলেন, দুঃখী মানুষের মুখে হাসি ফোটানো ছিল বঙ্গবন্ধুর জীবনের মূল লক্ষ্য। বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে তারই স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে একযোগে কাজ করতে হবে।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫, ১২:২৫ এ. এম.

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: