হালকা কুয়াশা, তাপমাত্রা ১৬.১ °C
 
২১ জানুয়ারী ২০১৭, ৮ মাঘ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

রূপগঞ্জে যৌতুকের জন্য গৃহবধূকে নির্যাতন

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ৩১ আগস্ট ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে যৌতুকের জন্য স্বামী, শ্বশুরসহ শ্বশুরবাড়ির লোকজন রানু ইয়াছমিন (৩০) নামে এক গৃহবধূকে পাশবিক নির্যাতন চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। নির্যাতনের শিকার ওই গৃহবধূকে ঢাকা মেডিক্যাল কলেজের ওসিসি ইউনিটে ভর্তি করা হয়েছে। রবিবার রাতে উপজেলার মোগড়াকুল এলাকায় ঘটে এ ঘটনা। গৃহবধূ রানু ইয়াছমিন সোনারগাঁও উপজেলার কাঁচপুর এলাকার মৃত আব্দুস সালামের মেয়ে। গৃহবধূ রানু ইয়াছমিন জানান, ১০ বছর আগে মোগড়াকুল এলাকার নবু মিয়ার ছেলে ইউনুছ আলীর সঙ্গে রানু ইয়াছমিনের বিয়ে হয়। বিয়েতে যৌতুক হিসেবে আসবাবপত্রসহ ৮ ভরি স্বর্ণালঙ্কার দেয়া হয়। ২০১০ সালে পৈত্রিক সূত্রে পাওয়া একটি জমি বিক্রি করে ১০ লাখ টাকা স্বামী ইউনুছ আলীকে যৌতুক হিসেবে দেয়া হয়। ইদানিং আবারও ইউনুছ আলীসহ শ্বশুর নবু মিয়া, দেবর মাছুদ মিয়া, ননদ ইয়াছমিনসহ শ্বশুরবাড়ির লোকজন বাপের বাড়ি থেকে ২ লাখ টাকা এনে দেয়ার জন্য চাপ প্রয়োগ করে আসছে। রবিবার রাতে যৌতুকের টাকা এনে দিতে অস্বীকার করায় ইয়াছমিনকে বেঁধে রেখে লোহার পাইপ দিয়ে পিটিয়ে পুরো শরীরের বিভিন্ন অংশ থেতলে দেয়া হয়।

লিতুন ফেব্রিক্সের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ ৩১ আগস্ট ॥ নারায়ণগঞ্জের রূপগঞ্জে ২৭ কোটি ৪১ লাখ টাকা বিল বকেয়ার দায়ে একটি রফতানিমুখী শিল্প-প্রতিষ্ঠানের গ্যাস সংযোগ বিচ্ছিন্ন করেছেন তিতাস গ্যাস কর্তৃপক্ষ। সোমবার দুপুরে উপজেলার তারাব পৌরসভার বরপা এলাকার লিতুন ফ্রেব্রিক্স নামে শিল্প-প্রতিষ্ঠানের গ্যাস সংযোগটি বিচ্ছিন্ন করা হয়। গ্যাস সংযোগ বিচ্ছিন্নের বিষয়টি নিশ্চিত করে সহ-প্রকৌশলী আসাদুজ্জামান আজাদ জানান, লিতুন ফ্রেব্রিক্স নামে শিল্প-প্রতিষ্ঠানটি মাসের পর মাস তিতাসের বিল পরিশোধ না করে ব্যবসা পরিচালনা করে আসছিল। এ পর্যন্ত ৬৩টি মাসের বিল বকেয়া রয়েছে।

নিত্যপণ্যের মূল্যবৃদ্ধি গাইবান্ধায়

বন্যায় ফসলহানি

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ৩১ আগস্ট ॥ জেলায় ভাদ্র মাসের এই অকালবন্যায় ৬ উপজেলায় শাকসবজি, মসলা ও ডাল জাতীয় ফসল ক্ষতিগ্রস্ত হয়েছে। ফলে বাজারে নিত্যপ্রয়োজনীয় জিনিসের সরবরাহ কমে যাওযায় আকস্মিক মূল্য বৃদ্ধি পেয়েছে। এছাড়া নদনদী ও খালবিল পানিতে উপচে পড়ায় এখন মাছ ধরা পড়ছে না বলে বাজারে মাছের সরবরাহ হ্রাস পেয়েছে।

জানা গেছে। গত এক সপ্তাহে পিঁয়াজ, মরিচ, আদা, রসুনসহ সকল শাকসবজির মূল্য অস্বাভাবিক বৃদ্ধি পেয়েছে।

ঝিনাইদহের দুই ভুয়া পুলিশ আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ৩১ আগস্ট ॥ দুই ভুয়া পুলিশকে সোমবার সকালে সদর উপজেলার হাটগোপালপুর বাজার এলাকা থেকে আটক করা হয়। আটককৃতরা হলো- মাগুরা সদর উপজেলার হাজীপুর গ্রামের বটু মিয়ার ছেলে অনিক মিয়া ও একই গ্রামের নান্টু জোয়ার্দ্দারের ছেলে রকি হোসেন।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: