কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৭.২ °C
 
২৫ জানুয়ারী ২০১৭, ১২ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

কাভানির জোড়া গোলে জয়ের ধারায় পিএসজি

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫
  • ডি মারিয়ার অভিষেক

স্পোর্টস রিপোর্টার ॥ অবশেষে ফ্রেঞ্চ লীগে অভিষেক ঘটল এ্যাঞ্জেল ডি মারিয়ার। রবিবার প্যারিস সেইন্ট জার্মেইর (পিএসজি) জার্সিতে জয় দিয়েই অভিষেক হয় সাবেক ম্যানচেস্টার ইউনাইটেডের এই আর্জেন্টাইন তারকার। প্রিমিয়ার লীগে নিষ্প্রভ থাকলেও ফরাসী চ্যাম্পিয়নদের হয়ে প্রথম ম্যাচেই দ্যুতি ছড়ালেন ২৭ বছর বয়সী এই তারকা মিডফিল্ডার। এদিন পিএসিজ ৩-০ গোলের বড় ব্যবধানে হারায় শক্তিশালী মোনাকোকে।

তবে মোনাকোর মাঠে প্রথমার্ধে কোন দলই গোলের দেখা পায়নি। দ্বিতীয়ার্ধের ৫৭ মিনিটে পিএসজিকে প্রথমে গোল এনে দেন এডিসন কাভানি। ফরাসী তারকা ব্লেইস মাতুইদির পাস থেকে গোল করে সফরকারীদের উচ্ছ্বাসের জোয়ারে ভাসান তিনি।

এর ৯ মিনিট পর ব্রাজিলিয়ান তারকা লুকাস মৌরার বদলি হিসেবে মাঠে নামেন এ্যাঞ্জেল ডি মারিয়া। আর ফরাসী লীগের চ্যাম্পিয়নদের হয়ে অভিষেক ম্যাচেই আলো ছড়ান তিনি। যেন দীর্ঘদিন পর নিজেকে স্বরূপে ফিরে পেয়েছেন এই আর্জেন্টাইন। ৮৩ মিনিটে তার করা নিখুঁত পাস থেকেই স্বদেশী ইজিকুয়েল লাভেজ্জি দলের হয়ে তৃতীয় গোল করেন। এর আগে ৭৩ মিনিটে নিজের এবং দলের দ্বিতীয় গোল করে জাত চেনান কাভানি। দলের সেরা তারকা জ¬াতান ইব্রাহিমোভিচের বাড়ানো বলে জোড়া গোল পূরণ করেন তিনি।

তবে নিজেদের মাঠে পিএসজির বিপক্ষে ম্যাচে ফেরার সব রকম চেষ্টাই করেছে মোনাকো। কিন্তু কোন সুযোগই কাজে লাগাতে পারেনি স্বাগতিকরা। এদিন মাত্র ২৯ শতাংশ বল দখল করতে পেরেছিল তারা। মোনাকোর বিপক্ষে জয়ের ফলে চলতি মৌসুমে টানা চার ম্যাচেই জয় পেল পিএসজি। পয়েন্ট টেবিলেও শীর্ষে অবস্থান করছে বর্তমান চ্যাম্পিয়নরা। আর সমানসংখ্যক ম্যাচে এক জয়, দুই ড্র ও এক হারের সৌজন্যে পাঁচ পয়েন্ট নিয়ে ১৩ নাম্বারে অবস্থান করছে মোনাকো।

প্রকাশিত : ১ সেপ্টেম্বর ২০১৫

০১/০৯/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: