আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.৮ °C
 
২৫ ফেব্রুয়ারী ২০১৭, ১৩ ফাল্গুন ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গাজীপুরে কেয়া কম্পোজিট কারখানা অনির্দিষ্টকালের জন্য বন্ধ

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫, ০৫:৪৭ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ গাজীপুরে শ্রমিকদের আন্দোলনের মুখে অনির্দিষ্টকালের জন্য এক কারখানা বন্ধ ঘোষণা করেছে কর্তৃপক্ষ। সোমবার সকালে গাজীপুরের কোনাবাড়ি জরুন এলাকার কেয়া কম্পোজিট কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষণার নোটিশ কারখানার গেইটে টানিয়ে দিয়েছে।

কারখানার ব্যবস্থাপনা পরিচালক আব্দুল খালেক পাঠান সাংবাদিকদের জানান, গত কয়েকদিন ধরে ওই উচ্ছৃংখল শ্রমিকরা বহিরাগত লোকজন নিয়ে কারখানার ভিতরে বিশৃংখল পরিস্থিতির সৃষ্টি করে আসছে। তারা শনিবার কারখানায় ঢুকে জেনারেটর বন্ধ করে দেয় এবং কর্মকর্তাদের ভয়ভীতি দেখায়। সোমবার শ্রমিকরা কারখানায় বড় ধরণের আন্দোলন এবং ক্ষয়ক্ষতি করতে পারে বলে এমন খবর পান তারা। এর প্রেক্ষিতে কারখানার ক্ষয়ক্ষতি এড়াতে এবং নিরীহ শ্রমিকদের নিরাপত্তার স্বার্থে সোমবার সকালে কারখানাটি অনির্দিষ্টকালের জন্য বন্ধ ঘোষনা করে গেইটে নোটিশ টানিয়ে দেয়া হয়।

কারখানার আন্দোলনরত শ্রমিকরা জানায়, কারখানা কর্তৃপক্ষ কিছু শ্রমিককে বিনা দোষে কারণ দর্শানের নোটিশ প্রদান করে। এ নোটিশ প্রত্যাহারের দাবিতে তারা আন্দোলন করে আসছে।

জয়দেবপুর থানার কোনাবাড়ি পুলিশ ক্যাম্পের এসআই মোবারক হোসেন জানান, কারখানার কয়েকজন শ্রমিককে কারণ দর্শাণোর নোটিশ দেয়ায় কিছু শ্রমিক বিক্ষুব্ধ হয়ে উঠে। এর জের ধরে গত কয়েকদিন ধরে তারা আন্দোলন করে আসছিল। পরে কারখানার সম্পদ রক্ষার স্বার্থে এবং নিরীহ শ্রমিকদের নিরাপত্তার কথা চিন্তা করে কর্তৃপক্ষ সোমবার কারখানার গেইটে অনির্দিষ্ট কালের জন্য কারখানাটি বন্ধের নোটিশ টানিয়ে দেয়।

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫, ০৫:৪৭ পি. এম.

৩১/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: