রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৭.৮ °C
 
২২ জানুয়ারী ২০১৭, ৯ মাঘ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ

শিশুদের জন্য নিরাপদ বিশ্ব নিশ্চিত করতে সবাইকে এগিয়ে আসতে হবে ॥ চুমকি

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫, ০১:১২ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ শিশুদের জন্য নিরাপদ বিশ্ব নিশ্চিত করা আমাদের দায়িত্ব ও কর্তব্য। তাই শুধু সরকারকেই কাজ করলে চলবে না দেশের সকল মানুষকে এগিয়ে আসতে হবে। সবাই এক হয়ে শিশুদের জন্য কাজ করলেই আমরা তাদের একটা সুন্দর পৃথিবী দিতে পারব। রবিবার আন্তর্জাতিক শিশু মর্যাদা সপ্তাহ উপলক্ষে এক অনুষ্ঠানে এসব কথা বলেন মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি।

লায়নস ক্লাব অব ঢাকা ফেইম এ্যান্ড ফেইথের উদ্যোগে রবিবার বাসাবোর অভয় বিনোদিনী উচ্চ বিদ্যালয়ে আন্তর্জাতিক শিশু মর্যাদা সপ্তাহ দিবস অনুষ্ঠিত হয়। মহিলা ও শিশুবিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী অনুষ্ঠানের শুরুতে বেলুন ও শান্তির প্রতীক পায়রা উড়িয়ে এই অনুষ্ঠানের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী আরও বলেন, জাতির জনক সাড়ে তিনবছর দেশের মানুষের জন্য কাজ করার সুযোগ পেয়েছিলেন। এই সময়েও তিনি শিশুদের কথা চিন্তা করে অনেক কাজ করেছেন। শিশুদের জন্য প্রায় ৭০ হাজার প্রাইমারী স্কুল স্থাপন করেছেন। শিশুরা যাতে তাদের অধিকার থেকে বঞ্চিত না হয় সেজন্য শিশু আইন প্রণয়ন করেছিলেন।

মেহের আফরোজ চুমকি বলেন, আমাদের সরকারও বর্তমানে শিশুদের নিয়ে অনেক কাজ করছেন। আমাদের মন্ত্রণালয় শিশুর শিক্ষা, প্রতিভাবান শিশুদের বের করে নিয়ে আসা, হতদরিদ্র শিশুদের সহায়তা করা, পথশিশুদের সকল ধরনের সুব্যবস্থা দেয়া, ঝরে পড়া শিশুদের আবার এগিয়ে নেয়া এবং বাল্যবিবাহ রোধ করাসহ বিভিন্ন ধরনের কাজ করছে। তবে এখনও এই পৃথিবী শিশুদের বসবাস উপযোগী হয়নি। কারণ এখনও শিশুরা অহরহ নির্যাতনের শিকার হচ্ছে।

প্রকাশিত : ৩১ আগস্ট ২০১৫, ০১:১২ এ. এম.

৩১/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: