কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ১৭.২ °C
 
২৫ জানুয়ারী ২০১৭, ১২ মাঘ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঠাকুরগাঁওয়ে জাল টাকা ও ফেন্সিডিলসহ ভারতীয় দুই নাগরিক আটক

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫, ০৩:৩৭ পি. এম.

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও॥ ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার চাঁপাসার সীঁমান্তে ৫শ’ টাকার ৩১টি বাংলাদেশি টাকার জাল নোট ও ৬ বোতল ফেন্সিডিলসহ ভারতীয় দুই নাগরিককে আটক করেছে বিজিবি।

আটককৃত ভারতীয় দুই নাগরিক হলো সে দেশের উত্তর দিনাজপুর জেলার রায়গঞ্জ থানার অন্তরা গ্রামের আঃ হামিদের ছেলে রেজাউল করিম (২৮) এবং একই জেলার হেন্দাবাদ থানার ভরতপুর গ্রামের জামাল উদ্দীনের ছেলে মুকসেদ আলী (৩২)।

রবিবার ভোরে সীঁমান্তের ৩৪৭/৭ (১) নং পিলার এলকায় চাঁপাসার বিওপি’র হাবিলদার সলেমান আলীর নেতৃত্বে একটি বিজিবি’র টহল টিম তাদের আটক করে ক্যাম্পে নিয়ে আসে এবং হরিপুর থানায় তাদের হস্তান্তর করেন।

২ ব্যাটালিয়নের চাঁপাসার বিওপি’র হাবিলদার সলেমান আলী বলেন, ভারতীয় দুই নাগরিক সীঁমান্তের ৩৪৭/৭ (১) নং পিলার এলকায় দিয়ে সীঁমান্ত পার হয়ে বাংলাদেশের ভূ-খন্ডের ২শ’ গজ ভিতরে প্রবেশ করে ঘুরাফিরা করছিল। তাদের গতিবিধি দেখে আমাদের সন্দেহ হলে আমরা তাদের ধাওয়া করে ভাতুরিয়া গ্রাম সংলগ্ন রামপুর নামক স্থান থেকে আটক করি। এ সময় তাদের দেহ তল্লাশী করে ৫শ’ টাকার ৩১টি বাংলাদেশি টাকার জাল নোট, ৬ বোতল ফেন্সিডিল, ১০হাজার তিনশ’ বাংলাদেশি টাকা, ১২শ’ ২০ ভারতীয় রুপি, দুইটি ভারতীয় কোম্পনীর মোবাইল সীমকার্ড, একটি বাংলাদেশি সীমকার্ড ও একটি ১৫০ সিসির একটি পালছার মোটর সাইকেল উদ্ধার করা হয়। তিনি আরো বলেন, আটককৃত দুই ভারতীয় নাগরিকের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া জন্য তাদের হরিপুর থানায় হস্তান্ত করি।

হরিপুর থানার অফিতার ইনচার্জ আকতারুজ্জামান প্রধান বলেন, ভোর রাতে চাঁপাসার বিওপি’র কর্তৃপক্ষ ভারতীয় দুই নাগরিককে থানায় হন্তান্তর করেছেন। এবং রবিবার দুপুরে চাঁপাসার বিওপি’র হাবিলদার সলেমান আলী বাদী হয়ে তাদের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ দায়ের করেন। অভিযোগটি আমলে নিয়ে ভারতীয় দুই নাগরিকের বিরুদ্ধে মামলা রজু করা হয়েছে। অপরদিকে প্রায় একই সময়ে কারিগাঁও বিজিবি সদস্যরা গোপন সংবাদের ভিত্তিত্বে উপজেলার দনগাঁও সীমান্তের ৩৫৬ নং পিলার এলাকায় বাংলাদেশের ২শ’ গজ ভিতরে দুবড়াবাড়ি নামক স্থান থেকে একটি তাঁরকাটা কেচি ও একটি ১৫০ সিসির মোটর সাইকেল সহ ওয়াসিম (৩০) এবং কাবুল (২৫) নামে বাংলাদেশি দুই চোরাকারবারিককে আটক করে। আটককৃত ওয়াসিম হলো হরিপুর উপজেলার দনগাঁও গ্রামের জালার উদ্দীনের ছেলে ও কাবুল একই উপজেলার কান্ধাল গ্রামের মৃত মহির উদ্দীনের ছেলে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫, ০৩:৩৭ পি. এম.

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: