আংশিক মেঘলা, তাপমাত্রা ১৭.২ °C
 
১৭ জানুয়ারী ২০১৭, ৪ মাঘ ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বঙ্গবন্ধু আমাদের ইতিহাসের অনন্য অধ্যায় ॥ চসিক মেয়র

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ বঙ্গবন্ধু ইতিহাসের কালজয়ী নেতা, যাঁর কীর্তি শুধু বাংলাদেশে নয়, সমগ্র পৃথিবীতে যুগ যুগ ধরে বহমান থাকবে। বঙ্গবন্ধুর রক্তে রঞ্জিত এই বাংলাদেশ একদিন বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হবে।

ইতিহাসের এই অনন্য অধ্যায় চিরকালই আমাদের প্রতিবন্ধকতা এবং প্রতিঘাত থেকে মুক্তির পথ দেখাবে। চট্টগ্রাম কর আইনজীবী সমন্বয় পরিষদ ও বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে জাতীয় শোক দিবস ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় কথাগুলো বলেন সিটি মেয়র আ জ ম নাছির উদ্দিন। নগরীর রেলওয়ে অফিসার্স ক্লাব মিলনায়তনে সম্প্রতি অনুষ্ঠিত এ শোকসভায় মেয়র আরও বলেন, বঙ্গবন্ধুর চেতনাকে সমৃদ্ধ করার জন্য আমাদের প্রত্যেককে সৎ এবং দায়িত্বশীলতার মাধ্যমে দেশের উন্নয়নে ভূমিকা রাখতে হবে।

শোক দিবস পালন কমিটির আহ্বায়ক মোহাম্মদ ইদ্রিসের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী। প্রধান বক্তা ছিলেন চট্টগ্রাম জেলা আইনজীবী সমিতির সভাপতি এ্যাডভোকেট মুজিবুল হক। এ্যাডভোকেট জাহাঙ্গীর আলমের পরিচালনায় বক্তব্য রাখেন চট্টগ্রাম কর আইনজীবী সমন্বয় পরিষদের সভাপতি এমএ বশর তালুকদার, বঙ্গবন্ধু কর আইনজীবী পরিষদের সভাপতি মোহাম্মদ ইলিয়াছ প্রমুখ।

বিদ্যুত-গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনজীবনে নেতিবাচক প্রভাব পড়বে ॥ রওশন

স্টাফ রিপোর্টার ॥ একসঙ্গে বিদ্যুত-গ্যাসের মূল্যবৃদ্ধিতে জনজীবনে নেতিবাচক প্রভাব পড়বে বলে মন্তব্য করেছেন জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ। শনিবার সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিরোধীদলীয় নেতা বলেন, আন্তর্জাতিক বাজারে জ্বালানি তেলের দাম ব্যাপকভাবে হ্রাস পাওয়ার পরিপ্রেক্ষিতে দেশে জ্বালানি তেল ও বিদ্যুতের দাম কমার আশা করেছিল মানুষ। এ অবস্থায় বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশন (বিইআরসি) গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির মাধ্যমে কার্যত জনআকাঙ্খার বিপরীত প্রতিফলন ঘটিয়েছে। তিনি আরও বলেন, গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধির কারণে প্রথমত দুর্ভোগে পড়বে জনগণ। কারণ এর ফলে পরিবারের ব্যবহার্য গ্যাস ও বিদ্যুতের দাম বৃদ্ধি ছাড়াও বাড়বে দ্রব্যমূল্য, পরিবহন ব্যয় ও জীবন যাত্রার সঙ্গে সংশ্লিষ্ট প্রতিটি ক্ষেত্রে।

প্রকাশিত : ৩০ আগস্ট ২০১৫

৩০/০৮/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: