সোমবার ২২ আষাঢ় ১৪২৭, ০৬ জুলাই ২০২০ ঢাকা, বাংলাদেশ
প্রচ্ছদ
অনলাইন
আজকের পত্রিকা
সর্বশেষ

সারাদিন বিক্রেতাশূন্য পাঁচ কোম্পানি

অর্থনৈতিক রিপোর্টার ॥ ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) সোমবার লেনদেনের আধা ঘণ্টার মধ্যে অলিম্পিক অ্যাক্সেসরিজসহ ৫ কোম্পানি হল্টেড হয়ে গেছে। বিক্রেতা না থাকায় শেয়ার গুলোর মূল্য স্পর্শ করছে সার্কিট ব্রেকারে। শেষ পর্যন্ত কোম্পানিটির কোন বিক্রেতা ছিল না। কোম্পানিগুলো হচ্ছে-সোনালী আঁশ, স্ট্যান্ডার্ড সিরামিক, অলিম্পিক অ্যাক্সেসরিজ, সমতা লেদার এবং মুন্নু সিরামিক।

সংশ্লিষ্টদের মতে, সামনে শেয়ারগুলোর দর আরও বাড়তে পারে এমন আশা করছেন বিনিয়োগকারীরা। তাই হাতে থাকা শেয়ারগুলো এখনই বিক্রি করছেন না তারা। এতে শেয়ারটি বিক্রেতা শূন্য হয়ে গেছে।

ডিএসইর তথ্য অনুযায়ী, শুরু থেকেই কোম্পানিটির শেয়ার বিক্রেতাশূণ্য হয়ে যায়। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তুাব ছিল না। হল্ডেট হওয়ার আগে সর্বশেষ লেনদেনটি হয় ৬৬ টাকা। রবিবার এই শেয়ারের সমাপনী দর ছিল ৬০ টাকা ৬০ পয়সা। এই সময়ে স্ট্যান্ডার্ড সিরামিকের স্ক্রীনে সর্বশেষ ২ লাখ ১২ হাজার ৩৮৭টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্ডেট হওয়ার আগে সর্বশেষ লেনদেনটি হয় ৫০ টাকা ৮০ পয়সা।

সোনালী আঁশের স্ক্রীনে সর্বশেষ ১৭ হাজার ৮৯২টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্ডেট হওয়ার আগে সর্বশেষ লেনদেনটি হয় ১১৬ টাকা ৯০ পয়সা। এই শেয়ারের সমাপনী দর ছিল ১০৬ টাকা ৩ পয়সা।

সমতা লেদারের স্ক্রীনে সর্বশেষ ১৫ হাজার ৭৫৫টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্ডেট হওয়ার আগে সর্বশেষ লেনদেনটি হয় ২৯ টাকা ২ পয়সা। এই শেয়ারের সমাপনী দর ছিল ২৬ টাকা ৬ পয়সা।

মুন্নু সিরামিকের স্ক্রীনে সর্বশেষ ৯৫ হাজার ৩৪৩টি শেয়ার কেনার প্রস্তাব দেখাচ্ছিল। কিন্তু বিক্রেতার ঘরে কোনো শেয়ার বিক্রির প্রস্তাব ছিল না। হল্ডেট হওয়ার আগে সর্বশেষ লেনদেনটি হয় ৩০ টাকা ৪ পয়সা। গতকাল এই শেয়ারের সমাপনী দর ছিল ২৭ টাকা ৭ পয়সা।

শীর্ষ সংবাদ:
নাফ নদীর তীরে বিজিবির সঙ্গে বন্দুকযুদ্ধে ২ রোহিঙ্গা নিহত         রাজধানীতে ‘বন্দুকযুদ্ধে’ ২ ছিনতাইকারী নিহত         সমুদ্রে ৩ নম্বর সতর্ক সংকেত         এবার চীনে প্লেগ ॥ মহামারির শঙ্কায় সতর্কতা জারি         প্রতিরক্ষা সচিব হলেন মোস্তফা কামাল         করোনা ভাইরাসে আক্রান্ত বলিভিয়ার স্বাস্থ্যমন্ত্রী         করোনা আক্রান্তে রাশিয়াকে ছাড়িয়ে বিশ্বে তৃতীয় অবস্থানে ভারত         প্রথমবারের মতো একাই নিষেধাজ্ঞা দিতে চলেছে যুক্তরাজ্য         হজে এবার কাবা স্পর্শ করা নিষিদ্ধ         জাপানে বন্যা ও ভূমিধস, অন্তত ২০ জনের মৃত্যু         ইরানের উপকূলজুড়ে রয়েছে বহু ভূগর্ভস্থ ক্ষেপণাস্ত্র ॥ নৌ - প্রধান         পারমাণবিক কেন্দ্রে দুর্ঘটনায় ক্ষয়ক্ষতির কথা জানাল ইরান         অসম-মেঘালয়ে ভারি বৃষ্টি ও ঢলের তীব্রতা বৃদ্ধি, বন্যার অবনতি হতে পারে         লকডাউনে সাড়া নেই ওয়ারীবাসীর         চ্যালেঞ্জে কর্মসংস্থান ॥ করোনায় ব্যবসা বাণিজ্য স্থবির         খাদ্যের মাধ্যমে করোনা ছড়ায় না         মিটার না দেখে আর বিল করবে না বিদ্যুত বিতরণ কোম্পানি         বিশ্বে পর পর দুদিন দুই লাখ করে করোনা রোগী শনাক্ত         বিদেশী সামাজিক যোগাযোগ মাধ্যম করের আওতায় আনা হবে         জঙ্গী নির্মূলে বিশ্বে রোল মডেল বাংলাদেশ        
//--BID Records