মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সিরিয়ায় মসজিদে বোমা হামলায় নুসরা ফ্রন্টের নেতাসহ ২৫ সদস্য নিহত

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

সিরিয়ার উত্তরাঞ্চলীয় ইদলিব প্রদেশের আরিহা শহরের একটি মসজিদে শক্তিশালী বিস্ফোরণে শুক্রবার আল-কায়েদার অনুগত জঙ্গী সংগঠন আল-নুসরার এক নেতাসহ ২৫ সদস্য নিহত হয়েছে। এ সময় তারা ইফতার শেষে মাগরিবের নামাজ পড়ছিল। খবর এএফপির।

ব্রিটেনভিত্তিক মানবাধিকার সংস্থা সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের পরিচালক রামি আব্দেল রহমান জানান, ইদলিব প্রদেশের আরিহা নগরীর একটি মসজিদে এক শক্তিশালী বিস্ফোরণে আল-নুসরা ফ্রন্টের এক নেতাসহ ২৫ সদস্য নিহত হয়েছে। এতে বেশ কয়েকজন বেসামরিক লোকও আহত হয়েছে। বিস্ফোরণের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানা যায়নি। এখনও পর্যন্ত এই হামলার দায় কোন সংগঠন স্বীকার করেনি। তবে এই হামলার জন্য ইসলামিক স্টেটকে (আইএস) দায়ী করেছে নুসরা ফ্রন্ট। মানবাধিকার সংগঠন সিরিয়ান রেভ্যুলুশন জেনারেল কমিশন জানায়, আরিহার পশ্চিমাঞ্চলের ওই মসজিদে আল-নুসরা ফ্রন্টের সদস্যদের সঙ্গে কয়েকশ’ বেসামরিক মানুষ ইফতার শেষে মাগরিবের নামাজ আদায় করছিল। এ সময় বিস্ফোরণটি ঘটে। হাতাহতদের মধ্যে বেসামরিক লোকও রয়েছে।

পাকিস্তানে সামরিক ট্রেন দুর্ঘটনা, নাশকতার আশঙ্কা

নিহতের সংখ্যা বেড়ে ১৯

পাকিস্তানের গুজরানওয়ালা জেলায় সেনাবাহিনীর এক স্পেশাল ট্রেন দুর্ঘটনায় নিহতের সংখ্যা বেড়ে ১৯ জনে পৌঁছেছে।

বৃহস্পতিবার শিল্পশহর গুজরানওয়ালার এক সেতু অতিক্রমের সময় ইঞ্জিনসহ তিনটি বগি লাইনচ্যূত হয়ে খালে পড়ে গিয়ে ১৯ জন নিহত হয়। নিহতদের মধ্যে চারজন সেনা সদস্য রয়েছে। খবর এএফপি ও ডন অনলাইনের।

ট্রেনটি সেনাসদস্য ও সামরিক রসদ বহন করছিল। এ ঘটনায় আহত হয়েছে ৮৫ জন। দুর্ঘটনার কারণ তদন্তে রেলওয়ে ও সামরিক কর্মকর্তাদের সমন্বয়ে সাত সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে।

টরেন্টোতে রিফুয়েলিং স্টাফদের ধর্মঘট, দুই শতাধিক ফ্লাইট বাতিল

বিমানের রিফুয়েলিংয়ের দায়িত্বে থাকা স্টাফদের হঠাৎ ধর্মঘটের কারণে শুক্রবার টরেন্টোর বৃহত্তম বিমানবন্দরের দুই শতাধিক ফ্লাইট বাতিল এবং আরও অনেক ফ্লাইট বিলম্বিত হয়েছে।

ধর্মঘটের ফলে টরেন্টো পিয়ারসন আন্তর্জাতিক বিমানবন্দরের টার্মিনাল ও বোর্ডিং কাউন্টারে বিশৃঙ্খলা দেখা যায়। এরফলে বেশকিছু বিমান ছাড়তে অনেক দেরি হয়। এতে যাত্রীদের অনেক দুর্ভোগে পড়তে হয়। -এএফপি

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: