আংশিক মেঘলা, তাপমাত্রা ২২.২ °C
 
৭ ডিসেম্বর ২০১৬, ২৩ অগ্রহায়ণ ১৪২৩, বুধবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

বোলারদের দাপট দ্বিতীয় দিনেও

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ পাল্লেকেলে টেস্টে চলছে বোলারদের দাপট। শ্রীলঙ্কাকে ২৭৮ রানে অলআউট করার আনন্দ দীর্ঘ হয়নি সফরকারী পাকিস্তানীদের। কাল দ্বিতীয় দিনে নিজেদের প্রথম ইনিংসে ২০৯ রান করতেই ৯ উইকেট হারিয়ে বসেছে মিসবাহ-উল হকের দল! ৭২ রান নিয়ে ব্যাট করছেন সরফরাজ আহমেদ, রানের খাতা খোলার অপেক্ষায় সঙ্গী ইমরান খান। এখনও ৬৯ রানে পিছিয়ে সফরকারীরা। বৃষ্টির জন্য প্রায় এক ঘণ্টা আগে খেলা বন্ধ হয়ে যায়। ১-১ এ চলমান সিরিজের ভাগ্য নির্ভর করছে এই টেস্টের ওপরই। ৮ উইকেটে ২৭২ রান নিয়ে শনিবার দ্বিতীয় দিনের খেলা শুরু করে ৬ রান যোগ করতেই অলআউট শ্রীলঙ্কা। শেষ ব্যাটসম্যান নুয়ান প্রদীপকে এলবিডব্লিউ করে আরও এক অর্জনে নাম লেখান ইয়াসির শাহ। শেন ওয়ার্নের পর দ্বিতীয় বোলার হিসেবে শ্রীলঙ্কার মাটিতে টানা তিন টেস্টেই (এক সিরিজে) ৫টি করে উইকেট নেয়ার অনন্য গৌরব অর্জন করেন তরুণ পাকি লেগস্পিনার! প্রথম ইনিংসে ৫ শিকারের মধ্য দিয়ে চলতি সিরিজে ২২ উইকেট নেন ফর্মের তুঙ্গে থাকা ইয়াসির, শ্রীলঙ্কার মাটিতে কোন পাকিস্তানী বোলারের জন্য যা নতুন রেকর্ড। আগেরটি ছিল পেসার মোহাম্মদ আসিফের (২০), ২০০৬ সালে। ভাগ্যিস আগের দিন সেঞ্চুরি করে বাঁচিয়েছিলেন দিমুথ করুনারতেœ, নইলে আরও বড় বিপদে পড়তে হতো স্বাগতিকদের। ক্যারিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি তুলে নেয়ার পথে ২৩০ বলে ১৪ চারের সাহায্যে ১৩০ রানের দারুণ এক ইনিংস খেলেন প্রতিভাবান এই ওপেনার। অন্যদিকে জবাব দিতে নেমে অতিথিরাও পড়ে স্বাগতিকদের বোলিং তোপের মুখে। আজহার আলি ও সরফরাজ আহমেদ ছাড়া আর কেউ মাথা তুলে দাঁড়াতে পারেননি। ৫২ রান করেন ওয়ানডে অধিনায়ক আজহার। এর মধ্য দিয়ে পাকিস্তানের সর্বোচ্চ (৩,৩৮৮) রানের মালিক হন তিনি। এ সময়ে ৯ সেঞ্চুরি ও ২০টি হাফসেঞ্চুরি হাঁকান এই ব্যাটসম্যান। ৯৪ বলে ৭২ রানের ঝড়ো ইনিংস খেলে পাকিস্তানকে আরও বড় বিপর্যয়ের হাত থেকে বাঁচান সরফরাজ। ১৮তম টেস্টে তাঁর রানের গড় এখন ৫০Ñ পাকিস্তানী উইকেটরক্ষক হিসেবে তার চেয়ে বেশি গড় কেবল তসলিম আরিফের (৫ ম্যাচ, ৬১ গড়)। শ্রীলঙ্কার হয়ে দারুণ বোলিংয়ের পথে পেসার ধাম্মিক প্রসাদ ও নুয়ান প্রদীপ নেন ৩টি করে উইকেট। ২ শিকার তরুণ স্পিনার থারিন্ডু কুশলের।

বয়স চুরির অভিযোগ!

স্পোর্টস রিপোর্টার ॥ মন চুরি কিংবা পুকুরচুরি নয়, এ হচ্ছে বয়স চুরির অভিযোগ! দেশের ৮ ভেন্যুতে ৬১ জেলা অনুর্ধ-১৫ ফুটবল দলের অংশগ্রহণে ‘সেইলর-বাফুফে অনুর্ধ-১৫ জাতীয় ফুটবল চ্যাম্পিয়নশিপ ২০১৫’-এর খেলা চলছে। শুক্রবার চুয়াডাঙ্গায় অনুষ্ঠিত খেলায় নারায়াণগঞ্জ ৯-০ গোলে ফরিদপুরকে হারিয়ে পূর্ণ পয়েন্ট অর্জন করে। কিন্তু খেলা শেষে ফরিদপুর দলের কর্মকর্তারা সেখানকার স্থানীয় সাংবাদিকদের নিয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করেন। সেখানে তারা অভিযোগ করেন, নারায়ণগঞ্জ দলের ৮-৯ ফুটবলারের বয়স ১৫-এর বেশি, তাদের বয়স কমপক্ষে ১৮-১৯! এ কারণেই তারা খেলায় আধিপত্য বিস্তার করে খেলে এত বিপুল ব্যবধানে জয় পেয়েছে।

পরে ফরিদপুর দল চুয়াডাঙ্গা জেলা ফুটবল এ্যাসোসিয়েশনের সভাপতি রফিকুল ইসলাম লাড্ডু এবং চুয়াডাঙ্গার বাফুফে প্রতিনিধি আলতাফুল হক ও মোহাম্মদ মিনারের কাছেও একই অভিযোগ পেশ করার পাশাপাশি ওই খেলার ফল স্থগিত করার জন্য আবেদন করে।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: