রৌদ্রজ্জ্বল, তাপমাত্রা ২৩.৯ °C
 
৮ ডিসেম্বর ২০১৬, ২৪ অগ্রহায়ণ ১৪২৩, বৃহস্পতিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

পিছিয়ে পড়েও মোহামেডানের দুর্দান্ত জয়

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫
  • মোহামেডান ২-১ টিম বিজেএমসি

স্পোর্টস রিপোর্টার ॥ আগে গোল হজম করে সেই গোল শোধ করাটাই যেখানে দুষ্কর, সেখানে জেতাটা তো আরও কঠিন। আর এই কঠিন কাজটিই করে দেখালো মোহামেডান স্পোর্টিং ক্লাব লিমিটেড। শনিবার ‘মান্যবর বাংলাদেশ প্রিমিয়ার লীগ’ ফুটবলের (দ্বিতীয়পর্ব) ৬৫ নম্বর ম্যাচে ‘ব্ল্যাক এ্যান্ড হোয়াইট’খ্যাত মোহামেডান ২-১ গোলে হারায় সরকারী প্রাতিষ্ঠানিক ফুটবল ক্লাব টিম বিজেএমসিকে। বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত এ ম্যাচে প্রথমার্ধে কোন দলই গোল করতে পারেনি। নিজেদের দ্বাদশ ম্যাচে এটা মোহামেডানের অষ্টম জয়। ২৬ পয়েন্ট নিয়ে তালিকার দ্বিতীয় স্থানটি ধরে রেখেছে তারা। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে এক নম্বরে আছে বর্তমান শিরোপাধারী শেখ জামাল ধানম-ি ক্লাব লিমিটেড। পক্ষান্তরে নিজেদের দ্বাদশ ম্যাচে এটা সপ্তম হার বিজেএমসির। ৯ পয়েন্ট নিয়ে আগের অষ্টম স্থানেই আছে তারা।

ম্যাচের প্রথমার্ধে চড়াও হয়ে খেলে বিজেএমসি। তারা বার বার আক্রমণ করে ব্যতিব্যস্ত করে তোলে সাদা-কালোদের।

মোহামেডানকে চিনতে হচ্ছিল জার্সি দেখে। দ্বিতীয়ার্ধে অবশ্য নিজেদের খেলার ছন্দ ফিরে পায় মোহামেডান। উভয় দলের খেলাই ছিল বেশ গতিশীল ও আক্রমণাত্মক।

১৭ মিনিটে বিজেএমসির মিডফিল্ডার ফয়সাল আহমেদের ক্রস প্রতিহত করেন মোহামেডানের গোলরক্ষক আশরাফুল হক রানা। ফিরতি বলে নাইজিরিয়ান মিডফিল্ডার স্যামসন ইলিয়াসু পোস্ট লক্ষ্য করে শট নিলে এবারও সেটা ফিরিয়ে দিয়ে দলকে বাঁচান রানা। ৩২ মিনিটে বাঁ প্রান্ত থেকে মিডফিল্ডার জুয়েল রানা যে শটটি নেন, তা অতি সহজেই ধরে ফেলেন বিজেএমসির গোলরক্ষক আশরাফুজ্জামান হিমেল। ৩৫ মিনিটে বিজেএমসির নাবিব নওয়াজ জীবনের শট অল্পের জন্য মিস হয়। ৪৪ মিনিটে বক্সের বাঁ প্রান্ত থেকে নাবিব নওয়াজ জীবনের ক্রসে শট নেন নাইজিরিয়ান ফরোয়ার্ড এলিটা কিংসলে।

কিন্তু তাঁর শটও লক্ষ্যভ্রষ্ট হয়। ৪৫ মিনিটে এলিটার বক্সের বাইরে থেকে করা তীব্র শটও লক্ষ্যভ্রষ্ট হয়। ৫৯ মিনিটে বিজেএমসির অধিনায়ক-মিডফিল্ডার স্যামসন ইলিয়াসুর ক্রসে বল নিয়ে মোহামেডানের বক্সে ঢুকে তীব্র শটে গোল করেন ফরোয়ার্ড এলিটা কিংসলে (১-০)। গোল খেয়ে হতভম্ভ হয়ে পড়ে সাদা-কালো শিবির।

৬৭ মিনিটে নাবিব নওয়াজ জীবন গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি। তার শট চমৎকারভাবে ফিরিয়ে দেন মোহামেডানের গোলরক্ষক রানা। ৮০ মিনিটে বাঁ প্রান্ত থেকে জুয়েল রানার ক্রসে হেড করে বিজেএমসির জালে বল পাঠিয়ে এক ঝলক স্বস্তির বাতাস বইয়ে দেন মোহামেডান ফরোয়ার্ড ইসমাইল বাঙ্গুরা (১-১)।

৮৭ মিনিটে ব্যবধান বাড়ান জোসির শিষ্যরা। ক্যামেরুনের মিডফিল্ডার বেলিঙ্গা আমাবারার কর্নারে উড়ন্ত বলে মাথা ছুঁইয়ে জালে বল পাঠান জুয়েল রানা (২-১)। রেফারি তৈয়ব হাসান খেলা শেষ হওয়ার বাঁশি বাজালে দারুণ এক জয় নিয়ে মাঠ ছাড়ে মোহামেডান। প্রিমিয়ার লীগে আজ কোন ম্যাচ নেই। আগামীকাল বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সন্ধ্যা সাড়ে সাতটায় শেখ জামাল ধানম-ি ক্লাবের প্রতিপক্ষ ফেনী সকার ক্লাব।

প্রকাশিত : ৫ জুলাই ২০১৫

০৫/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

খেলার খবর



ব্রেকিং নিউজ: