কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মৌচাকের অফিস কক্ষ থেকে দুই কিশোর কর্মচারীর লাশ উদ্ধার

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ০১:০৭ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর মৌচাক টাওয়ারের অফিস কক্ষ থেকে দুই কিশোর কর্মচারীর লাশ উদ্ধার হয়েছে। রমনা পুলিশ জানায়, অফিস কক্ষে বিদ্যুতায়িত হয়ে তাদের মৃত্যু হয়েছে। এদিকে পল্টন এলাকার একটি আবাসিক হোটেল ও কমলাপুরে একটি নার্সারির ভেতরের পেয়ারা গাছ থেকে দুই ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার হয়েছে। মারা গেছে এক কয়েদি। কাফরুলে নির্মাণাধীন ভবন থেকে পড়ে এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এছাড়া কমলাপুর স্টেশন থেকে এক যাত্রীকে ২শ’ পিস ইয়াবাসহ আটক করেছে ঢাকা রেলওয়ে পুলিশ।

শুক্রবার পুলিশ ও মেডিক্যাল সূত্রে জানা গেছে। রমনা থানাধীন সিদ্ধেশ্বরী সার্কুলার রোডে মৌচাক টাওয়ারের একটি অফিস কক্ষে মোঃ সোহাগ (১৬) ও মোঃ নাসিরুল (১৮) নামে দুই কর্মচারীর মৃত্যু হয়েছে। শুক্রবার দুপুরে পুলিশ ৮৩/বি নম্বর মৌচাক টাওয়ারের ৬ তলায় এইচএম টেকনোলজি নামে একটি অফিস কক্ষের দরজা ভেঙ্গে তাদের লাশ উদ্ধার করে বিকেলে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যালের মর্গে পাঠায়। নিহত সোহাগের বাড়ি নওগাঁর আত্রাইলের মির্জাপুরে। নিহত নাসিরুলের বাড়ি ঠাকুরগাঁয়ের পীরগঞ্জে। রমনা থানার ওসি মশিউর রহমান জানান, সোহাগ ও নাসির মৌচাক টাওয়ারের ষষ্ঠ তলার ‘এইচএম টেকনোলজি’ নামে প্রতিষ্ঠানের কর্মচারী। প্রতিদিনের মতো বৃহস্পতিবার রাতে তারা খাবার খেয়ে ওই অফিস কক্ষে যান। তারা অফিসের মেঝেতেই ঘুমাতেন। দুপুরে সংবাদ পেয়ে ওই অফিস কক্ষের দরজা ভেঙ্গে তাদের লাশ উদ্ধার করে রমনা পুলিশের একটি টিম। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, তারা বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা গেছেন। একজনের লাশ ছিল জেনারেটর কক্ষে, আরেকজনের মেঝেতে। সার্বিক অবস্থা দেখে ধারণা করা হয়েছে, রাতে বিদ্যুত চলে গেলে জেনারেটর চালু করতে গিয়ে তারা বিদ্যুতস্পৃষ্ট হয়ে থাকতে পারে। নিহত সোহাগের মামা রিপন বলেন, আমিও একই অফিসে কাজ করি। দুপুরে অফিসে এসে দুজনের মৃত্যুর খবর জানতে পারি। রমনা থানার সহকারী পরিদর্শক শামছুদ্দিন জানান, ঘটনাস্থলে লাশগুলো দেখে মনে হচ্ছে, বৈদ্যুতিক শটসার্কিট থেকে তারা মারা গেছে।

দুই ব্যক্তির ঝুলন্ত লাশ ॥ পল্টনে কামাল উদ্দিন (৬০) নামে এক হোটেল বোর্ডার আতœহত্যা করেছে। দুপুর বারোটার দিকে পুলিশ হোটেল ক্যাপিটালের ৫১১ নম্বর কক্ষ থেকে তার ঝুলন্ত লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়। পল্টন থানার ওসি মোরশেদ আলম জানান, হোটেলের নিবন্ধন খাতা অনুযায়ী, নিহত ব্যক্তির নাম কামাল উদ্দিন (৬০)। বাড়ি কক্সবাজারের রামু উপজেলায়। বাবার নাম সৈয়দ আহমেদ। ওসি জানান, ৫ মার্চ থেকে কামাল ওই হোটেলে থাকছিলেন। নিবন্ধন খাতায় তার পেশার ঘরে ‘ব্যবসা’ লেখা ছিল। তবে তিনি কিসের ব্যবসা করতেন তা জানা যায়নি। সকালে কক্ষ না খোলায় হোটেল কর্মচারীদের সন্দেহ হয়। পরে তারা থানায় খবর দেয়। পরে পুলিশ গিয়ে ফ্যানের সঙ্গে গলায় রশি পেঁচানো বোর্ডার কামালের ঝুলন্ত অবস্থায় লাশ পায়। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, পুলিশ কর্মকর্তা মোরশেদের সন্দেহ, কামাল হয়ত ‘আদম ব্যবসায়’ জড়িত ছিলেন। ব্যবসায় ‘খারাপ করায়’ হতাশা থেকে তিনি আতœহত্যা করেছেন।

এদিকে গভীর রাতে ঢাকা রেলওয়ে পুলিশ কমলাপুর রেলওয়ে মসজিদসংলগ্ন একটি নার্সারির ভেতরের পেয়ারা গাছ থেকে গলায় গামছা পেঁচানো অজ্ঞাত (৬৫) এক ব্যক্তির ঝুলন্ত লাশ উদ্ধার করে। পরে তার লাশের সুরতহাল প্রতিবেদন তৈরি করে ময়নাতদন্তের জন্য ঢামেক মর্গে পাঠায়।

কয়েদির মৃত্যু ॥ ঢাকা মেডিক্যালে ইদ্রিস আলী (৭৪) নামে এক কয়েদি চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। শুক্রবার সকাল সাড়ে সাতটার দিকে তিনি মারা যান। নিহতের বাড়ি জামালপুর জেলার কালিবাড়ি উপজেলায়। ঢাকা কেন্দ্রীয় কারা সূত্র জানায়, জামালপুরে জমি নিয়ে মারামারির একটি মামলার আসামি ছিলেন ইদ্রিস আলী। শারীরিকভাবে অসুস্থ ইদ্রিসকে বুধবার ময়মনসিংহ থেকে ঢাকা কারাগারে আনা হয়। সেখান থেকে তাকে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

ভবন থেকে পড়ে শ্রমিকের মৃত্যু ॥ কাফরুল থানার পূর্ব সেনপাড়া পর্বতা এলাকায় নির্মাণাধীন এক ভবন থেকে পড়ে মোস্তাফিজ মতি (২২) নামে এক নির্মাণ শ্রমিকের মৃত্যু হয়েছে। স্থানীয়রা জানান, বৃহস্পতিবার রাতে কাজ করার সময় ওই শ্রমিক ছয়তলা থেকে নিচে পড়ে গুরুতর আহত হয়। পরে তাকে ঢামেক হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গভীর রাতে তার মৃত্যু হয়।

ইয়াবাসহ যুবক গ্রেফতার ॥ সকালে কমলাপুর স্টেশনে চট্টগ্রাম থেকে আসা মোঃ বশির (৩০) নামে এক যাত্রীকে ২শ’ পিস ইয়াবাসহ আটক করেছে রেলওয়ে পুলিশ। বশিরের বাড়ি বাগেরহাট জেলায়। ঢাকা রেলওয়ে থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মজিদ জানান, ওই যাত্রী ট্রেনযোগে চট্টগ্রাম থেকে কমলাপুর স্টেশনে নামলে তাকে সন্দেহ করা হয়। পরে তার দেহ তল্লাশি করে ২শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ০১:০৭ এ. এম.

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: