কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

এ্যাপোরোতে ডাক্তারের অবহেলায় নবজাতকের মৃত্যুর অভিযোগ

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ১২:৫৮ এ. এম.

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর এ্যাপোলো হাসপাতালে গাইনি চিকিৎসকের অবহেলায় এক নবজাতকের মৃত্যু হয়েছে! চিকিৎসকের বিরুদ্ধে অবহেলার অভিযোগ এনে প্রতিকার চেয়ে নবজাতকের বাবা আমিনুল হক বৃহস্পতিবার ভাটারা থানায় মামলা দায়ের করেছেন।

শুক্রবার রাতে আমিনুল হক সাংবাদিকদের বলেন, আল্ট্রাসনোগ্রাম রিপোর্টে গর্ভেই শিশুর মৃত্যু হয়েছে জেনেও ওই চিকিৎসক রোগীকে হাসপাতালের কেবিনে ভর্তি করান। আগাম এক লাখ ৫২ হাজার টাকা বিল পরিশোধ করার সময় তিনি ঘুণাক্ষরেও জানতে পারেননি বেশ কয়েক ঘণ্টা আগেই গর্ভজাত শিশুর মৃত্যু হয়েছে। নবজাতক হত্যা ও স্ত্রীকে মৃত্যুর পর্যায়ে নিয়ে যাওয়ার জন্য এক গাইনি বিশেষজ্ঞকে দায়ী করে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপক্ষের কাছেও অভিযোগ করেছেন।

আমিনুল হক সাংবাদিকদের বলেন, শুরু থেকেই ওই গাইনি বিশেষজ্ঞের তত্ত্বাবধানে থাকলেও তিনি রোগীর প্রতি উদাসীন ছিলেন। এপ্রিল মাসের আল্ট্রাসনোগ্রামে সমস্যার কথা জেনেও তিনি কোন ব্যবস্থা গ্রহণ করেননি। ২৮ জুন তার পরামর্শে হাসপাতালের কেবিনে ভর্তি করা হয়। অথচ ডিউটি ডাক্তারদের কাছে জানতে পারি, গর্ভজাত শিশুর অনেক আগেই মৃত্যু হয়েছে।

অভিযোগের বিষয়ে এ্যাপোলো হাসপাতালের জিএম কোয়ালিটি এ্যাসুরেন্স ডাঃ সিমিন এম আখতারের মোবাইল নম্বরে শুক্রবার রাত পৌনে দশটায় যোগাযোগ করা হলে অনন্যা নামে একজন (সিনিয়র এক্সিকিউটিভ পরিচয়ে) ফোন রিসিভ করে শনিবার যোগাযোগের পরামর্শ দেন।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫, ১২:৫৮ এ. এম.

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: