কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৩ ডিসেম্বর ২০১৬, ১৯ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

মিসর সরকারের বিরুদ্ধে বিদ্রোহের ডাক দিল ব্রাদারহুড

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

মুসলিম ব্রাদারহুড মিসরীয় পুলিশের হাতে তাদের ১৩ জন নেতৃস্থানীয় সদস্যের নিহত হওয়ার ঘটনার গুরুতর প্রতিক্রিয়ার বিষয়ে সতর্ক করে দিয়ে ‘বিদ্রোহ করার’ জন্য তার সমর্থকদের প্রতি আহ্বান জানিয়েছে। মিসরীয় পুলিশ বুধবার কায়রোর উপকণ্ঠ ‘৬ই অক্টোবরের’ একটি এ্যাপার্টমেন্টে হানা দেয় এবং সাবেক পার্লামেন্ট সদস্য নাসের আল-হাফিসহ বেআইনী ঘোষিত গোষ্ঠীর ১৩ জন নেতৃস্থানীয় সদস্যকে হত্যাকরে। নিরাপত্তা সূত্র এবং গোষ্ঠীর একজন সদস্য এ কথা বলেন। খবর আল-জাজিরার।

জানা গেছে, ব্রাদারহুড সদস্যরা রাজবন্দীদের পরিবারবর্গের দায়িত্ব গ্রহণের জন্য যখন বৈঠক করছিলেন সে সময় পুলিশ ভবনটিতে চড়াও হয়। নিহতদের পরিবারের সদস্যরা জানান, যারা হত্যার শিকার হয়েছেন তারা নিরস্ত্র অবস্থায় ছিলেন এবং দিনের প্রথমভাগে তাদের আটক করে নিয়ে যাওয়া হয়েছিল। তবে আঙ্গুলের ছাপ নিয়ে পরে তাদের ছেড়ে দেয়া হয়।

মিসরের স্বরাষ্ট্র মন্ত্রণালয় অবশ্য বলেছে, ওরা পলাতক নেতা যারা হামলার চক্রান্ত করছিল, গোষ্ঠীর সদস্যরা যা অস্বীকার করে। মন্ত্রণালয় আরও জানায়, নিহতদের দলে দু’জন ছিল, যাদের আগে মৃত্যুদ-ে দ-িত করা হয়। স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, তদন্তকারীরা তাদের কাছে অস্ত্রশস্ত্র, ৪৩ হাজার মিসরীয় পাউন্ড (৫ হাজার ৩শ’ ডলার), নথিপত্র এবং মেমরি কার্ড পেয়েছে এবং তারা সেনাবাহিনী, পুলিশ, বিচার বিভাগ ও গণমাধ্যমের ওপর হামলার চক্রান্ত করছিল। মুসলিম ব্রাদারহুডপন্থী মেকামেলিন টিভি বলেছে, নেতৃবৃন্দকে একটি বাড়ির ভেতরে আটকে রেখে ‘কোন তদন্ত বা অভিযোগ ছাড়াই ঠা-া মাথায় হত্যা করা হয়।’ হত্যাপরবর্তী এক বিবৃতিতে গোষ্ঠী বলেছে, ‘আপনাদের স্বদেশ, আপনাদের জীবন ও শিশুদের রক্ষায় বিদ্রোহ করন। এই খুনী (প্রেসিডেন্ট সিসি) স্বদেশের বিরুদ্ধে বৃহত্তম ও সবচেয়ে ভয়ঙ্কর হত্যাযজ্ঞ চালাচ্ছে। এই ঘৃণ্য খুনীকে উৎখাত করুন। অবিচার ও স্বেচ্ছাচারের দুর্গ গুঁড়িয়ে দিন। মিসরকে আবার ফিরিয়ে আনুন।’

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

বিদেশের খবর



ব্রেকিং নিউজ: