কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৫ ডিসেম্বর ২০১৬, ২১ অগ্রহায়ণ ১৪২৩, সোমবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

সংক্ষিপ্ত সংবাদ

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫
  • ঘুষের টাকা ফেরত দিলেন সাসপেন্ড হওয়া পুলিশ কর্মকর্তা

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বিভিন্ন পদমর্যাদার ২৩০ পুলিশ সদস্যের পদোন্নতির জন্য ‘ঘুষের তহবিল’ থেকে ৫০ লাখ টাকা ফেরত দিয়েছেন বরিশাল মেট্রোপলিটন পুলিশের সাসপেন্ড হওয়া উপ-কমিশনার জিল্লুর রহমান। বৃহস্পতিবার রাতে বিএমপি’র সদর দফতরে এ টাকা ফেরত দেয়া হয়েছে বলে জানিয়েছেন বিএমপি কর্তৃক গঠিত তদন্ত কমিটির প্রধান উপ-পুলিশ কমিশনার (সদর) সোয়েব আহমেদ-পিপিএম। সূত্রমতে, পরবর্তীতে যারা পদোন্নতি পাওয়ার প্রলোভনে এ টাকা ঘুষ হিসাবে দিয়েছিলেন তাদের ফিরিয়ে দেয়া হবে। বরিশাল মেট্রোপলিটন পুলিশের একের পর এক কেলেঙ্কারির ঘটনায় চরম অস্বস্তিতে রয়েছেন শীর্ষ কর্মকর্তারা। নগরবাসীর কাছে ইমেজ সঙ্কটের পাশাপাশি পুলিশ সদর দফতরের কাছে বিএমপির কর্মকা- প্রশ্নবিদ্ধ হয়ে দাঁড়িয়েছে।

ব্রাহ্মণবাড়িয়ায় ট্রলারের ধাক্কায় দুই শিশু নিহত

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া ॥ ব্রাহ্মণবাড়িয়া আশুগঞ্জের সোনারমপুরে বালুবাহী ট্রলারের ধাক্কায় দুই শিশু নিহত ও এক জন আহত হয়েছে। নিহতরা হল সোনারামপুর এলাকার বয়লার শ্রমিক আছম আলীর ছেলে নুরু আলম (১২) ও হাসেম উদ্দিনের মেয়ে তানিয়া বেগম (৬)। এ ঘটনায় পুলিশ ট্রলারের মাঝি ও হেলপারকে গ্রেফতার করেছে। পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানায়, বৃহস্পতিবার দুপুরে আশুগঞ্জ সোনারামপুরের একটি খালে গোসল করা অবস্থায় বালুবাহী ভোলগেট ট্রলার তাদের ধাক্কা দিলে ট্রলারের ইঞ্জিনের আঘাতে ঘটনাস্থলেই নূরু আলম নিহত এবং তানিয়া ও জোনাকি গুরুতর আহত হয়। পরে আহতদের আশঙ্কাজনক অবস্থায় ব্রাহ্মণবাড়িয়া সদর হাসপাতালে প্রেরণ করা হলে চিকিৎসাধীন অবস্থায় তানিয়া বেগম মারা যায়।

কৃষি অধিদফতর

মহাপরিচালক হামিদুরের যোগদান

কৃষিবিদ মোঃ হামিদুর রহমান, কৃষি সম্প্রসারণ অধিদফতরের মহাপরিচালক হিসেবে ৩০ জুন ২০১৫ যোগদান করেছেন। তিনি ১৯৫৮ সালের ১৬ জানুয়ারি বর্তমান চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলাধীন হৈবৎপুর গ্রামে জন্মগ্রহণ করেন। তিনি ১৯৮১ সালে বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়, ময়মনসিংহ থেকে কৃষি বিজ্ঞানে স্নাতক ডিগ্রী লাভ করেন এবং ১৯৮২ সালের ১০ মাচ কৃষি সম্প্রসারণ অধিদফতরে থানা সম্প্রসারণ অফিসার হিসেবে সাতক্ষীরার দেবহাটা উপজেলায় কর্মজীবন শুরু করেন। -বিজ্ঞপ্তি।

মির্জাপুরের স্কুলছাত্রীকে আটকে ধর্ষণ

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর, ৩ জুলাই ॥ টাঙ্গাইলের মির্জাপুরে বিয়ের প্রলোভন দিয়ে পিতৃহীন নবম শ্রেণীর এক ছাত্রীকে এক সপ্তাহ আটক রেখে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। ধর্ষণের শিকার ওই ছাত্রী আটদিন ধরে অসুস্থ অবস্থায় এক আত্মীয়ের বাড়িতে অবস্থান করছে। মাতব্বরদের বিচারের আশ্বাসে তার পরিবারের সদস্যরা আইনী সহায়তা নেয়নি বলে জানা গেছে।

বরিশালে কার্গোর ধাক্কায় সেতু বিধ্বস্ত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ সদর উপজেলার জাগুয়ার শেরেবংলা বাজারে কালিজিরা নদীর ওপরের ব্রিজ বালুভর্তি কার্গোর ধাক্কায় ভেঙ্গে গেছে। এ সময় এক নারী আহত হয়েছেন। দুই নারী নিখোঁজের কথা উঠলেও ঘটনার দু’ঘণ্টা পর তাদের খোঁজ মিলেছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার দুপুর ১২টার দিকে। জানা গেছে, বালু বোঝাই কার্গো ব্রিজের নিচ দিয়ে যাবার সময় পিলারে ধাক্কা লেগে ব্রিজটি ভেঙ্গে যায়। এ সময় ব্রিজের পাশ থেকে চাঁনবর বিবি নদীতে পড়ে আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। ব্রিজ ভেঙ্গে যাওয়ায় বরিশাল ও ঝালকাঠী এলাকার কয়েক হাজার বসিন্দাকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে।

সাতক্ষীরা সীমান্তে ১০ স্বর্ণের বারসহ চোরাকারবারি আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ সাতক্ষীরার কাকডাঙ্গা সীমান্ত থেকে ৫শ’ ৮০ গ্রাম ওজনের ১০টি স্বর্ণের বারসহ এক চোরাকারবারিকে আটক করেছে বিজিবি। আটক স্বর্ণ চোরাকারবারীর নাম জহিরুল ইসলাম। সে কলারোয়া উপজেলার কাকাডাঙ্গা গ্রামের কাছেদ আলীর ছেলে। আটককৃত সোনার দাম প্রায় ২৫ লাখ টাকা। বিজিবি জানায়, শুক্রবার দুপুরে মোটরসাইকেল যোগে দুই যুবক পাচারের জন্য ১০টি স্বর্ণের বার নিয়ে সীমান্ত এলাকায় যাচ্ছিল।

তিতাসে যুবলীগ নেতাকে হত্যার চেষ্টা

নিজস্ব সংবাদদাতা, দাউদকান্দি, ৩ জুলাই ॥ কুমিল্লার তিতাসে যুবলীগ নেতা মুরাদুল ইসলাম মিরনকে (৪৪) কুপিয়ে হত্যা চেষ্টা ও স্থানীয় আ’লীগ কার্যালয়ে ব্যাপক ভাংচুর করেছে সন্ত্রাসীরা। ঘটনাটি ঘটে বৃহস্পতিবার রাতে উপজেলার ১নং সাতানি ইউনিয়নের ২য় গোবিন্দপুর গ্রামের মাছিমপুর মোড় সিএনজি স্টেশনে। আহত যুবলীগ নেতা ২য় গোবিন্দপুর গ্রামের মৃত আবুল কাশেমের ছেলে।

৩শ’ কচ্ছপ আটক

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩ জুলাই ॥ বিরল প্রজাতির কচ্ছপ আটক করেছে সাভার হাইওয়ে থানা পুলিশ। শুক্রবার দুপুরে ঢাকা-আরিচা মহাসড়কের সাভার হাইওয়ে থানার সামনে থেকে হাইওয়ে থানা পুলিশ বস্তায় বাঁধা অবস্থায় ৩শ’ কচ্ছপ উদ্ধার ও নারীসহ ৪ জনকে আটক করা হয়। পুলিশ জানায়, একটি পাচারকারী চক্র অবৈধভাবে ভারত থেকে আনা বিরল প্রজাতির ৩শ’ কচ্ছপ রাজধানীর মিরপুরে নিয়ে আসছে। এরই প্রেক্ষিতে দুপুরে হাইওয়ে থানার সামনে একটি কালো রংয়ের মাইক্রোবাস আটক করে ভিতরে তল্লাশি চালিয়ে ৩শ’ কচ্ছপ উদ্ধার ও একই সঙ্গে ভিতরে থাকা এক নারীসহ ৪ জনকে আটক করা হয়।

ইলিশ জাল বিতরণ

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ বাকেরগঞ্জ উপজেলার ইলিশ মাছ ধরা শতাধিক জেলেদের মাঝে শুক্রবার সকালে ইলিশ জাল বিতরণ করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে জাল বিতরণ করেন নাসরিন জাহান রতনা-এমপি। উপজেলা মৎস্য দফতর আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে নির্বাহী অফিসার জয়নুল আবেদীনের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন তহমিনা বেগম মিনু, নাসির উদ্দিন, হাবিবুর রহমান, দানিসুর রহমান লিমন, নয়ন হাওলাদার প্রমুখ। শেষে উপজেলার দুঃস্থ ও অসহায় শতাধিক জেলেদের মাঝে ইলিশ ধরার জাল বিতরণ করা হয়।

বরিশাল-কাওড়াকান্দি রুটে বিআরটিসি বাস বৃদ্ধি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আসন্ন ঈদ-উল-ফিতর সামনে রেখে সড়কপথে ঘরমুখো দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভোগান্তি কমাতে বরিশাল-কাওড়াকান্দি রুটে দু’টি এসি ও চারটি নন এসি বিআরটিসি বাস বৃদ্ধি করা হয়েছে। এছাড়াও যেখানে উভয়প্রান্ত থেকে ৪০ মিনিট পর পর বাস ছেড়ে যেত সেখানে তা কমিয়ে ৩০ মিনিট করা হয়েছে। জানা গেছে, ঈদে বরিশাল-যশোর, রংপুর-বরিশাল এবং বরিশাল-কুয়াকাটা, পাবনা-কুয়াকাটা, বরিশাল-কাওড়াকান্দিসহ ১৮টি রুটে বিআরটিসির বরিশাল ডিপোর এসি-নন এসি মিলিয়ে ৩৫টি বাস চলাচল করে আসছে।

বরিশালে বিদ্যুত স্পর্শে দুইজন নিহত

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ গৌরনদী উপজেলার রামসিদ্ধি গ্রামে বিদ্যুতস্পৃষ্টে দুই জন নিহত হয়েছেন। নিহতরা হলেন বাঙ্গিলা গ্রামের ঠা-ু বেপারী (৪০) ও সোনাদুল হাওলাদার (৩৩)। সোনাদুল শুক্রবার ভোরে উপজেলা হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। পুলিশ জানায়, বৃহস্পতিবার বিকেলে গরুর জন্য ঘাস কাটতে যায় বাঙ্গিলা গ্রামের মৃত ওফাজ উদ্দিনের পুত্র ঠা-ু বেপারী। রাত সাড়ে আটটার দিকে পার্শ্ববর্তী রামসিদ্ধি এলাকার একটি পানবরজের পাশে ঠা-ুর মৃতদেহ দেখে তারা পুলিশকে খবর দেন। একইদিন রাত নয়টার দিকে একই গ্রামের মৃত সিরাজ হাওলাদারের পুত্র টেম্পু চালক সোনাদুল ঘটনাস্থলে মৃতদেহ দেখেতে এসে পল্লী বিদ্যুতের ছেঁড়া তারে জড়িয়ে গুরুতর আহত হয়।

রাঙ্গামাটিতে ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি থেকে জানান, শহরের প্রধান বাণিজ্যিক কেন্দ্র রিজার্ভ বাজারের বিশিষ্ট ব্যবসায়ী ফয়েজ আহমেদ সওদাগর (৫৮) শুক্রবার ভোরে বিদ্যুতস্পৃষ্ট হয়ে নিহত হয়েছেন। ওই দিন ভোরে রিজার্ভ বাজারে ১১ হাজার কেভি বিদ্যুত লাইনের একটি তার ছিঁড়ে তার গাড়ির ওপর পড়ে আগুন ধরে যায়। তিনি ঘুম থেকে উঠে কি হলো তা দেখতে গিয়ে বিদ্যুতস্পৃষ্ট হয়ে মারা যান।

প্রধানমন্ত্রী ও অর্থমন্ত্রীকে

অভিনন্দন

অর্থ মন্ত্রণালয় থেকে কাক্সিক্ষত এক্সাগ্রেসিয়া (এক মাসের মূল বেতন) প্রদান করায় বাংলাদেশ কৃষি ব্যাংকের ম্যানেজমেন্ট ও সিবিএ এর পক্ষ থেকে গত ৩০ জুন অনুষ্ঠিত আনন্দ সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিতকে আন্তরিক কৃতজ্ঞতা জ্ঞাপন করা হয়। সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক এম এ ইউসুফ। -বিজ্ঞপ্তি

কলাপাড়ায় ভারতের শাড়িসহ ট্রলার জব্দ ॥ আটক ৫

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ৩ জুলাই ॥ ভারতীয় শাড়িসহ এফবি তামান্না নামের একটি মাছ ধরার ট্রলার পুলিশ আটক করেছে। এ সময় ট্রলার থেকে জেলে জাহিদ চৌধুরী (২৫), রাসেল (২৫), খায়রুল (৪৫), বেল্লাল (৩৮) ও শানু মিয়াকে (৬৫) গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার মধ্যরাতে উপজেলার আলীপুর মৎস্যবন্দর সংলগ্ন শিববাড়িয়া নদী থেকে এদের গ্রেফতার করা হয়। তবে মূল হোতা আবুল কোম্পানির আবুল কাজী ও ইউসুফ কাজীকে পুলিশ গ্রেফতার করতে পারেনি। এছাড়া রহস্যময় উৎস থেকে কোটি কোটি টাকার মালিক বনে যাওয়া অপর এক ট্রলার মালিক এ চক্রের স্থানীয় গডফাদার গ্রেফতার হয়নি।

কলাপাড়া থানার এসআই ইদ্রিস আলী জানান, ট্রলারটি আটক করে ২৩ পিস ভারতীয় শাড়ি পাওয়া যায়। তবে এ ট্রলার বোঝাই ভারতীয় শাড়ি ও ইয়াবা বুধবার রাতে পাটুয়া লঞ্চঘাট এলাকায় অন্য একটি ট্রলারে খালাস করা হয়।

গাঁজা আত্মসাতের চেষ্টা

ভৈরবে দুই পুলিশ সদস্য সাময়িক বরখাস্ত

নিজস্ব সংবাদদাতা, ভৈরব, ৩ জুলাই ॥ ভৈরবে ট্রাক ভর্তি প্রায় ২শ’ কেজি গাঁজা আটক করে তা থানায় না নিয়ে আত্মœসাত চেষ্টার অভিযোগে ভৈরব থানার এসআই জুলহাসউদ্দীন ও কনস্টেবল মুরাদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার রাতে কিশোরগঞ্জ পুলিশ সুপারের কার্যলয় থেকে এ আদেশ ভৈরব থানায় আসে। ভৈরব থানার অফিসার ইনচার্জ ঘটনার সততা নিশ্চিত করেছেন।

গত সোমবার রাতে ভৈরব থানার পুলিশের এসআই জুলহাসউদ্দীন পিকআপ ভ্যান চালক মাজাহার, কনস্টেবল মুরাদ, ওহাব ও খোরশেদ নরসিংদীর বারৈচা থেকে ২শ’ত কেজি গাঁজাভর্তি ট্রাকসহ দুইজনকে আটক করে। কিন্তু আটক হওয়া গাঁজাভর্তি ট্রাকটি থানায় না নিয়ে তাদের হেফাজতে রাখে।

পাহাড়ে সোলার বিতরণ

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ৩ জুলাই ॥ বিদ্যুতবিহীন উপজেলা নামে পরিচিত থানছি উপজেলায় সৌর বিদ্যুত পৌঁছে দিতে ১০টি সোলার বিতরণ করা হয়েছে। শুক্রবার সকালে পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সমন্বিত পাহাড়ী খামার উন্নয়ন প্রকল্পের আওতায় পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি’র রাজার মাঠের বাসভবনে প্রতিমন্ত্রী থানছি উপজেলার দুর্গম তিন্দু, রেমাক্রী, বলিপাড়া, থানছি সদরসহ ৪টি ইউনিয়নের স্থানীয় আদিবাসীদের ১০টি সোলার বিতরণ করেন।

দুস্থদের শাড়ি-লুঙ্গি প্রদান

নিজস্ব সংবাদদাতা, কিশোরগঞ্জ, ৩ জুলাই ॥ করিমগঞ্জে এরশাদউদ্দিন মানবকল্যাণ ফাউন্ডেশনের উদ্যোগে পৌরসভাসহ উপজেলার প্রায় সাড়ে ৩ হাজার দুস্থ ও হতদরিদ্রদের মাঝে শাড়ি-লুঙ্গি বিতরণ করা হয়েছে। শুক্রবার দিনব্যাপী সংগঠনের প্রধান পৃষ্ঠপোষক সমাজসেবক এরশাদউদ্দিন উপজেলার বিভিন্ন ইউনিয়ন ঘুরে ঘুরে দুস্থদের হাতে এসব বস্ত্র তুলে দেন। এ সময় আয়োজিত অনুষ্ঠানে উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য মোঃ আব্দুস সালাম, উপজেলা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি মাহফুজুর রহমান পল্টু, সাধারণ সম্পাদক আবদুল জব্বার গোলাপসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ বক্তৃতা করেন।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: