আংশিক মেঘলা, তাপমাত্রা ২৩.৯ °C
 
২১ ফেব্রুয়ারী ২০১৭, ৯ ফাল্গুন ১৪২৩, মঙ্গলবার, ঢাকা, বাংলাদেশ

ওয়ানডেতে ফিরলেন ইরফান

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

স্পোর্টস রিপোর্টার ॥ শ্রীলঙ্কা সফরে আসন্ন ওয়ানডে সিরিজের জন্য দল ঘোষণা করেছে পাকিস্তান। ইনজুরি কাটিয়ে ফিরেছেন দীর্ঘদেহী পেসার মোহাম্মদ ইরফান। জায়গা হয়েছে এহসান আদিল ও রাহাত আলির। নতুন মুখ অফস্পিন-অলরাউন্ডার বিলাল আসিফ। বাদ পড়েছেন হাম্মাদ আজম, জুনায়েদ খান, মোহাম্মদ সামি, ওয়াহাব রিয়াজ ও হারিস সোহেল। চ্যাম্পিয়ন্স ট্রফির টিকেট পেতে পাঁচ ওয়ানডের এই সিরিজটি পাকিদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। চলমান তিন ম্যাচ সিরিজের তৃতীয় টেস্ট শেষে ১১ জুলাই প্রথম ওয়ানডে দিয়ে শুরু একদিবসীয় লড়াই।

৭ ফুট ১ ইঞ্চি উচ্চতার ইরফান বর্তমান বিশ্বের দীর্ঘদেহী ক্রিকেটার। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে এবারের বিশ্বকাপে পাকিস্তানের পরিকল্পনার অন্যতম অংশ ছিলেন তিনি। কিন্তু দুর্ভাগ্য দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ম্যাচের পরই ইনজুরিতে পড়েন ৪৫ ওয়ানডে ও ৪ টেস্টের অভিজ্ঞতাসম্পন্ন দ্রুতগতির এই বোলার। সেটা ৭ মার্চ, অকল্যান্ডের ঘটনা। চিকিৎসায় সুস্থ হয়ে এবার গুরুত্বপূর্ণ সিরজে ফিরলেন ৩৩ বছর বয়সী পাঞ্জাব তারকা। সিরিজ জিতলে অষ্টম দল হিসেবে ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার সম্ভাবনা উজ্জ্বল হবে পাকিস্তানের। ৮৭ পয়েন্ট নিয়ে বর্তমানে ৯ নম্বরে আছে আজহার আলির দল। অষ্টম স্থানে থাকা ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে মাত্র ১ পয়েন্টে পিছিয়ে তারা।

দুই প্রতিষ্ঠিত অলরাউন্ডার ওয়াহাব রিয়াজ ও হারিস সোহেল চলতি টেস্ট সিরিজে ইনজুরিতে পড়ে দল থেকে ছিটকে যান। আর ফর্মহীনতায় বাদ পড়েন হাম্মাদ আজম ও জুনায়েদ খান। দীর্ঘদিন পর ঘরের মাটিতে জিম্বাবুইয়ের বিপক্ষে ওয়ানডে সিরিজে ফিরলেও এবার জায়গা হয়নি পেসার মোহাম্মদ সামির। ফলে ইরফানের সঙ্গে দলে নেয়া হয়েছে এহসান আদিল ও রাহাত আলিকে। একেবারে নতুন মুখ ২৯ বছর বয়সী অফস্পিন অলরাউন্ডার মোহাম্মদ বিলাল আসিফ। শিয়াল কোটের হয়ে ঘরোয়া লিস্ট-এ ম্যাচে দারুণ পারফর্ম করে নির্বাচকদের নজর কাড়েন তিনি। ইমাদ ওয়াসিমকেও নতুনই বলা যায়, ইংল্যান্ডের ওয়েলসে জন্ম নেয়া ২৬ বছর বয়সী বাঁ হাতি অর্থোযক্স স্পিনার পাকিস্তানের হয়ে ১ টি২০ খেলেছেন।

তবে প্রথমে নাম শোনা গেলেও শেষ পর্যন্ত সুযোগ হয়নি স্বল্পদৈর্ঘের ক্রিকেটে দলটির অন্যতম হার্ডহিটার ব্যাটসম্যান উমর আকমলের। শৃঙ্খলাজনিত প্রশ্নে বিশ্বকাপের পরই বাদ পড়েন বিখ্যাত আকমল ভ্রাতৃত্রয়ের ছোট জন। অধিনায়ক হিসেবে দেখা যাবে যথারীতি গত বাংলাদেশ সফর দিয়ে নেতৃত্ব পাওয়া আজহার আলিকে।

পাকিস্তান ওয়ানডে দল ॥ আজহার আলি (অধিনায়ক), সরফরাজ আহমেদ (সহ-অধিনায়ক), আহমেদ শেহজাদ, মোহাম্মদ হাফিজ, মুক্তার আহমেদ, আসাদ শফিক, শোয়েব মালিক, মোহাম্মদ রিজওয়ান, বাবর আজম, ইয়াসির শাহ, বিলাল আসিফ, ইমাদ ওয়াসিম, আনোয়ার আলি, মোহাম্মদ ইরফান, এহসান আদিল ও রাহাত আলি।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: