কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতার দাবিতে কয়েকটি ইসলামী দলের বিক্ষোভ

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

স্টাফ রিপোর্টার ॥ ধর্মীয় অনুভূতিতে আঘাতের মামলায় জামিনে মুক্ত সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতারের দাবিতে রাজধানীসহ বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল করেছে ধর্মীয় উগ্রবাদী বিভিন্ন দল ও সংগঠন। রাজধানীতে জাতীয় মসজিদ বায়তুল মোকাররমের উত্তর গেটে শুক্রবার বাদ জুমা বিক্ষোভ করেছে হেফাজতসহ বেশকিছু ধর্মভিত্তিক রাজনৈতিক দল। কর্মসূচী থেকে উগ্রবাদী এসব দলের নেতারা হুমকি দিয়েছেন, লতিফ সিদ্দিকীকে ফাঁসি দিতে হবে। বিচার না হওয়া পর্যন্ত হেফাজাতের আন্দোলন চলবে। হেফাজতের আমীর আহমদ শফীর সঙ্গে আলোচনা করে ঈদের পর নতুন কর্মসূচী ঘোষণা করবেন বলেও জানান দলটির নেতারা।

হেফাজতসহ সমমনা দলগুলোর বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে রাজধানীর পল্টন এলাকায় আগেই ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছিল। সকাল ১১টা থেকেই এলাকায় পুলিশের নিরাপত্তা বেষ্টনী লক্ষ্য করা গেছে। মিছিলকে কেন্দ্র করে হেফাজত কর্মীরা যাতে কোন প্রকার বিশৃঙ্খলা না ঘটাতে পারে এজন্য পল্টন মোড়, জিরো পয়েন্ট, দৈনিক বাংলা মোড়, বিজয়নগর, বায়তুল মোকাররম উত্তর গেটসহ এর আশপাশ এলাকায় বিপুলসংখ্যক পুলিশ মোতায়েন করা হয়। নিরাপত্তার দায়িত্বে থাকা পল্টন থানার উপ-পরিদর্শক (এসআই) নাজমুল হাসান সকালেই জানান, হেফাজতের বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে যাকে কোন প্রকার নাশকতা সৃষ্টি করতে না পারে সেজন্য পুলিশের পক্ষ থেকে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে। পল্টন এলাকায় প্রায় ৩শ’ পুলিশ সদস্য মোতায়েন আছে। যে কোন বিশৃঙ্খল পরিস্থিতিতে তাদের মোকাবেলা করবে পুলিশ। বিএনপি-জামায়াত মদদপুষ্ট উগ্রবাদী এসব দল ও সংগঠনের হুমকিকে কেন্দ্র করে জনমনে উদ্বেগ থাকলেও শেষ পর্যন্ত শান্তিপূর্ণভাবেই শেষ হয় কর্মসূচী। বাদ জুমা মিছিল করে লতিফ সিদ্দিকীর বিচার না হওয়া পর্যন্ত ঘরে না ফেরার ঘোষণা দিয়েছে হেফাজতে ইসলাম। সংগঠনের ঢাকা মহানগরের আহ্বায়ক নূর হোছাইন কাসেমী বায়তুল মোকাররমের উত্তর গেটে বিক্ষোভ কর্মসূচীতে সংক্ষিপ্ত সমাবেশে এ কথা বলেন। তিনি বলেন, হেফাজতে ইসলামের আমীর আহমদ শফী সঙ্গে আলোচনা করে ঈদের পর নতুন কর্মসূচী ঘোষণা করা হবে। এ সময় হেফাজত নেতাকর্মীরা লতিফ সিদ্দিকীর ফাঁসির দাবিতে সেøাগান দেয়। হেফাজত ছাড়াও সম্মিলিত ইসলামী দলসমূহ, খেলাফত মজলিস, খেলাফত আন্দোলন ও ইসলামী আন্দোলন, ইসলামি শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের নেতাকর্মীরা বিক্ষোভ করেছে।

চট্টগ্রামে মিছিল ॥ চট্টগ্রাম অফিস জানায়, সাবেক মন্ত্রী আবদুল লতিফ সিদ্দিকী এমপিকে গ্রেফতার ও ফাঁসির দাবিতে শুক্রবার চট্টগ্রামে বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে হেফাজতে ইসলাম বাংলাদেশ ও ইসলামী আন্দোলন। নগরীর আন্দরকিল্লা জামে মসজিদ থেকে বাদ জুমা এ মিছিল বের হয়। এ সময় অনুষ্ঠিত সংক্ষিপ্ত সমাবেশ থেকে লতিফ সিদ্দিকীকে ফের গ্রেফতার করে শাস্তি প্রদানের দাবি জানানো হয়। অন্যথায় কঠোর আন্দোলনের কর্মসূচী ঘোষণা করা হবে বলে হুমকি প্রদান করেন নেতারা।

প্রকাশিত : ৪ জুলাই ২০১৫

০৪/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: