মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১০ ডিসেম্বর ২০১৬, ২৬ অগ্রহায়ণ ১৪২৩, শনিবার, ঢাকা, বাংলাদেশ

আড়াইহাজারে আগুনে ১১ পাইকারি দোকান পুড়ে ছাই

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ২ জুলাই ॥ নারায়ণগঞ্জের আড়াইহাজারে উপজেলার সাতগ্রাম ইউনিয়নের পাঁচরুখী বাজারে বৃহস্পতিবার রাত নয়টায় ভয়াবহ অগ্নিকা-ে ১১টি পাইকারি কাপড়ের দোকান পুড়ে গেছে। ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট দুই ঘণ্টা চেষ্টা চালিয়ে রাত এগারোটায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। আগুনে বিপুল পরিমাণ কাপড় পুড়ে গেছে বলে ফায়ার সার্ভিসের কর্মীরা জানান।

পাঁচরুখী বাজার কমিটির সহ-সভাপতি আরিফুল ইসলাম সাংবাদিকদের জানান, রাত নয়টার দিকে সবাই নামাজে ব্যস্ত থাকার সময় এ অগ্নিকা-ের ঘটনা ঘটে। বাজারের ১১টি দোকানের কোন মাল বের করা যায়নি। প্রথমে স্থানীয়দের আগুন নেভানোর চেষ্টা ব্যর্থ হয়। পরে ফায়ার সার্ভিসকে খবর দিলে ফায়ার সার্ভিসের নারায়ণগঞ্জ, নরসিংদী, মাধবদী ও কাঞ্চন থেকে ৪টি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়।

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এ্যান্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক এবিএম মমতাজ উদ্দিন জানান, প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত। আগুনে ৬০-৭০ লাখ টাকা ক্ষতি হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা হচ্ছে।

পাঁচরুখী বাজারের বাটিক, ছাপা ও গ্রে কাপড়ের ব্যবসায়ী আবুল হোসেনের ১টি, আনোয়ার হোসেনের ২টি, বাচ্চু মিয়ার ১টি, আলামিনের ১টি, আবু ছিদ্দিকের ১টি, মুরাদের ১টি কাপড়ের দোকান ও মজিবুর রহমানের ওষুধের দোকানসহ ১১টি দোকান সম্পূর্ণরূপে ভস্মীভূত হয়। ঈদকে সামনে রেখে দোকানগুলোতে বিপুল পরিমাণ কাপড় মজুদ করা ছিল। আগুনের লেলিহান শিখার কারণেই কেউ দোকানের কাছে যেতে পারেনি। যার কারণে কোন মাল উদ্ধার করা সম্ভব হয়নি।

একই দিনে শেষ বিকেলে উপজেলার দুপ্তারা ইউনিয়নের কালীবাড়ি এলাকায় রাবেয়া স্পিনিং মিলে অগ্নিকা-ের ঘটনা ঘটেছে বলে ফায়ার সার্ভিসের কর্মকর্তারা জানান। মুহূর্তের মধ্যেই আগুনের লেলিহান শিখা মিলের চারদিকে ছড়িয়ে পড়ে। প্রথমে স্থানীয়ভাবে চেষ্টা করে আগুন নিয়ন্ত্রণে আনতে ব্যর্থ হয়। পরে মাধবদী ফায়ার সার্ভিসের দুটি ইউনিট রাত সাড়ে সাতটায় আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। স্পিনিং মিলের মালিক সামির আলী সাংবাদিকদের জানান, অগ্নিকা-ে তাদের মিলের ব্যাপক ক্ষতি হয়েছে।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

শেষের পাতা



ব্রেকিং নিউজ: