মূলত পরিষ্কার, তাপমাত্রা ২১.১ °C
 
১১ ডিসেম্বর ২০১৬, ২৭ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

গয়েশ্বরের মুক্তি পেতে আর বাধা নেই

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫, ১২:৫৫ এ. এম.
  • স্থগিতাদেশ প্রত্যাহার

স্টাফ রিপোর্টার ॥ নাশকতা চেষ্টার এক মামলায় বিএনপি নেতা গয়েশ্বর চন্দ্র রায়কে হাইকোর্টের দেয়া জামিনের ওপর স্থগিতাদেশ প্রত্যাহার করেছে সুপ্রীমকোর্টের আপীল বিভাগ। এর ফলে তার মুক্তি পেতে আর বাধা নেই বলে আইনজীবীরা জানিয়েছেন। গয়েশ্বরের করা এক আবেদনের শুনানি শেষে প্রধান বিচারপতি এস কে সিনহার নেতৃত্বাধীন চার সদস্যের আপীল বেঞ্চ বৃহস্পতিবার স্থগিতাদেশ প্রত্যাহারের এ আদেশ দেয়।

২০১৪ সালের ২৬ ডিসেম্বর নাশকতা চেষ্টার অভিযোগে রাজধানীর তুরাগ থানায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বরের বিরুদ্ধে এই মামলা করে পুলিশ। ওই দিনই তাকে গ্রেফতার করে কারাগারে পাঠানো হয়। হাইকোর্ট গত ৬ মে এ মামলায় গয়েশ্বরকে অন্তর্বর্তীকালীন জামিন দেয়। রাষ্ট্রপক্ষ এর বিরুদ্ধে আবেদন করলে চেম্বার আদালত হয়ে বিষয়টি আপীল বিভাগের নিয়মিত বেঞ্চে শুনানির জন্য আসে। ২৪ মে আপীল বিভাগ জামিন আদেশ স্থগিত করে দেয়।

পরে গয়েশ্বরের আইনজীবী নিতাই রায় চৌধুরী ওই আদেশ প্রত্যাহারের আবেদন করলে বৃহস্পতিবার শুনানি শেষে আপীল বিভাগ তা মঞ্জুর করে। আদালতে গয়েশ্বরের পক্ষে শুনানি করেন নিতাই রায় চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন অতিরিক্ত এ্যাটর্নি জেনারেল মোমতাজউদ্দিন ফকির।

আদেশের পর নিতাই রায় বলেন, এর মধ্য দিয়ে হাইকোর্টের দেয়া জামিন আদেশই বহাল রইল। গয়েশ্বর রায় তার বিরুদ্ধে থাকা তিন মামলার প্রত্যেকটিতেই জামিন পেয়েছেন। ফলে তার মুক্তিতে আর বাধা নেই।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫, ১২:৫৫ এ. এম.

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন


ব্রেকিং নিউজ: