কুয়াশাচ্ছন্ন, তাপমাত্রা ২২.২ °C
 
৪ ডিসেম্বর ২০১৬, ২০ অগ্রহায়ণ ১৪২৩, রবিবার, ঢাকা, বাংলাদেশ
শীর্ষ সংবাদ

ঈদের টাকা সংগ্রহে মোটরসাইকেল আরোহীকে খুন

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫
  • চার লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ নেত্রকোনায় মোটরসাইকেল ছিনতাই করতে আরোহীকে জবাই করেছে দুই কিশোর। সিলেট ও কচুয়ায় দুই মাদ্রাসা ছাত্র এবং সাভারে বালু ব্যবসায়ী ও এক নারীর লাশ উদ্ধার করেছে পুলিশ। স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতাদের পাঠানো খবর :

নেত্রকোনা ॥ ঈদের কেনাকাটার টাকা সংগ্রহ করতে এক মোটরসাইকেল চালককে হত্যা করে তার মোটরসাইকেল ছিনতাই করে ধরা পড়েছে দুই কিশোর। নিহত মোটরসাইকেল চালকের নাম জুয়েল মিয়া (২২)। সে সদর উপজেলার বর্শিকুড়া গ্রামের আবুল কাশেমের ছেলে। অন্যদিকে গ্রেফতারকৃত কিশোররা হচ্ছেÑ সদর উপজেলার খাটপুড়া গ্রামের আব্দুল মন্নাফের ছেলে ফরহাদ (১৮) ও আবুল কাশেমের ছেলে বাশার (১৮)। বুধবার রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

জানা গেছে, জুয়েল মিয়া ভাড়ায় মোটরসাইকেল চালাত। বুধবার রাত ১২টার দিকে খাটপুড়া গ্রামের কিশোর ফরহাদ ও বাশার নেত্রকোনা সদরে যাবার কথা বলে তার মোটরসাইকেলে ওঠে। মোটরবাইকটি টেঙ্গা গ্রামের কাছে মনকান্দা ব্রিজ পার হবার সময় ওই দুই কিশোর ধারালো অস্ত্র দিয়ে জুয়েলের গলা কেটে তাকে রাস্তায় ফেলে রেখে মোটরবাইকটি নিয়ে যায়। পরে স্থানীয়রা গোঙানির শব্দ শুনে তাকে উদ্ধার করে প্রথমে নেত্রকোনা সদর আধুনিক হাসপাতালে নিয়ে যায়। সেখান থেকে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু হয়। এদিকে ঘটনার পরপরই পুলিশ টেঙ্গা এলাকা থেকে স্থানীয়দের সহযোগিতায় ওই দুই কিশোরকে গ্রেফতার করে।

সিলেট অফিস ॥ নিখোঁঁজের দুইদিন পর সিলেটের কানাইঘাট থেকে বৃহস্পতিবার দুপুরে এক কিশোরের জবাই করা লাশ উদ্ধার করেছে পুলিশ। উপজেলার দুর্গাপুর উচ্চ বিদ্যালয় সংলগ্ন সুতারখাল থেকে উসমান গনি মুসা (১৭) নামের ওই কিশোরের লাশ উদ্ধার করা হয়। গত ৩০ জুন রাতে মুসা কানাইঘাট বাজারে যায়। এরপর থেকে সে নিখোঁজ ছিল। এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ চার যুবককে আটক করেছে।

কচুয়া, চাঁদপুর ॥ কচুয়ায় নিখোঁজের তিন দিন পর মিলন (১২) নামে মাদ্রাসা ছাত্রের লাশ উদ্বার করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার সকালে উপজেলার গোহট দক্ষিণ ইউনিয়নের কান্দিরপাড় গ্রামের তাজুল ইসলামের ছেলে মিলনের লাশ ইসলামপুর কাঁচা রাস্তা সংলগ্ন ডিপ টিউবওয়েলের পূর্ব পাশে ধঞ্চ্যা ক্ষেত থেকে পুলিশ উদ্ধার করে।

ঘটনার সঙ্গে সম্পৃক্ত সন্দেহজনক একই গ্রামের রাব্বি (১৮), সোহাগ (১৮), শামীমসহ (১৮) তিন কিশোরকে গ্রেফতার করা হয়।

সাভার ॥ সাভারে পৃথক স্থান থেকে ২টি মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে আমিনবাজার ও সাভার নামাবাজার এলাকা থেকে ওই মৃতদেহ ২টি উদ্ধার করা হয়।

জানা গেছে, বৃহস্পতিবার সকালে আমিনবাজার হিজলা গ্রামের বালু ব্যবসায়ী সানু হাওলাদার (৩৫) এর গলাকাটা মৃতদেহ নদীর কিনারে পড়ে থাকতে দেখে স্থানীয়রা। পরে বিষয়টি থানায় জানানো হলে পুলিশ মৃতদেহটি উদ্ধার করে নিয়ে আসে। অপরদিকে, নামাবাজার এলাকা থেকে অজ্ঞাতনামা (৪০) এক নারীর মৃতদেহ উদ্ধার করে সাভার মডেল থানা পুলিশের অপর একটি টিম।

বগুড়ায় ঈদ বাজারে কেনাকাটার গতি কয়েকগুণ

সমুদ্র হক ॥ সরকারী কর্মকর্তা-কর্মচারীদের বেতন হওয়ার সঙ্গেই বগুড়ায় ঈদের বাজারে গতি একলাফে কয়েকগুণ বেড়েছে। ঈদের কাউন্টডাউন তো শুরু হয়েছেই, এই সময়টায় উষ্ণ আবহাওয়ায় রোজাদারদের দিন যেমনই যাক উষ্ণ পরশ পড়েছে কেনাকাটার শোরুমগুলোতে। ভিড় বাড়ছে নিত্যদিনই। ক’দিন আগেও দেখাদেখির যত পালা ছিল কেনার পালা তত ভারি ছিল না। এখন সমান গতি। নতুন কি এসেছে লেটেস্ট কী এসেছে ক্রেতাদের এমন প্রশ্নের জবাব দিতে এবং দেখাতে গলদঘর্ম হচ্ছে সেলসম্যানরা। এবারও থ্রিপিসের চাহিদা খুব বেশি। এবারও নতুন ডিজাইনগুলোর মধ্যে শিলা, দাবাং, ডিংগাচিকা, আনারকলি, মাসাককলি এসেছে। পুরনো দিনের সালোয়ার-কামিজের সঙ্গে গাউনের মতো লম্বা ফ্লোরটা, কামিজের সঙ্গে চুড়িদার প্যান্ট অথবা লেগিংস বেছে নিচ্ছে তরুণীরা। কুচি দেয়া হাতার জামা, লম্বা কামিজ যা কিছুদিন আগেও ডিভাইডার নামে পরিচিত ছিল তা পালাজ্জা নামে ফিরে এসেছে।

বছর পঁচিশ আগে যে পোশাক পরতেন আজকের মধ্যবয়সীরা সেই পোশাকই ফ্যাশন ট্রেন্ড হয়ে যোগ দিয়েছে ঈদের বাজারে। প্রতিবারের মতো এবারও মুম্বাই ফিল্মের হিট ছবি ও টিভি সিরিয়ালের নায়িকাদের পোশাক কেনাকাটায় প্রাধান্য পাচ্ছে। দিরা দমদম, মুঘল ই আজম, জয়ন্ত লাল, ঋতুরানী নামের কারুকাজ করা সুতি থান কাপড় এসেছে।

জমছে রাজশাহীর ফুটপাথ

স্টাফ রিপোর্টার রাজশাহী থেকে জানান, ঈদের কেনাকাটায় জমে উঠতে শুরু করেছে রাজশাহীর ফুটপাথও। বিশেষ করে সাধারণ নি¤œবিত্ত পরিবারের সদস্যরা এসব ফুটপাথ মার্কেটের ক্রেতা। ঈদের দিন ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে কেনাকাটায় ব্যস্ত হয়ে পড়ছেন সাধারণ মানুষ। ঈদ আনন্দ ভাগাভাগি করতে যে যার সাধ্যমতো নতুন পোশাক কিনতে এরই মধ্যে বাজারে নেমে পড়েছেন। বাজারে এখনও আধিক্য দেখা যাচ্ছে উচ্চ ও মধ্যবিত্ত শ্রেণীর ক্রেতাদের। গরিব বা নিম্ন মধ্যবিত্ত মানুষদের ঈদের কেনাকাটা এখনও শুরু হয়নি বললেই চলে।

তবে এরই মধ্যে নগরীর ফুটপাথগুলোতে বসেছে নানা ধরনের পোশাকের দোকান। ছোট-বড় সব বসয়ীদের নানা ধরনের পোশাকের পসরা সাজানো হয়েছে দোকানগুলোতে। চলছে সমানে হাক-ডাক। মূলত হাঁকডাকেই জমজমাট চলে এইসব ফুটপাথ ব্যবসা।

সেমাই কারখানাকে লাখ টাকা জরিমানা

সংবাদদাতা, নাটোর, ২ জুলাই ॥ গুরুদাসপুরে অবৈধ সেমাই কারখানাকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার দুপুরে উপজেলার নাজিরপুর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট শফিকুর আলমের নেতৃত্বে একটি সেমাই কারখানায় অভিযান চালানো হয়।

এ সময় কারখানায় অস্বাস্থ্যকর পরিবেশে ভেজাল সেমাই ঊৎপাদনের দায়ে কারখানার মালিক মাসুদ রানাকে এক লাখ টাকা অনাদায়ে তিন মাসের বিনাশ্রম কারাদ- দেয় ভ্রাম্যমাণ আদালত। এ সময় স্যানিটারি ইন্সপেক্টর বজলুর রহমান উপস্থিত ছিলেন।

প্রকাশিত : ৩ জুলাই ২০১৫

০৩/০৭/২০১৫ তারিখের খবরের জন্য এখানে ক্লিক করুন

দেশের খবর



ব্রেকিং নিউজ: